কুষ্টিয়ায় হঠাৎ টিকাদান বন্ধ, জনভোগান্তি

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়ায় হঠাৎ টিকাদান বন্ধ, জনভোগান্তি

সময়মতো টিকার গাড়ি না আসায় কুষ্টিয়ায় আজ সকাল থেকে বন্ধ হয়ে গেছে করোনার টিকাদান। সকালে সিভিল সার্জন অফিসের ফেসবুকে টিকাদান বন্ধ থাকবে এ ঘোষণা দিলেও কেন্দ্রে এসে ফিরে গেছেন টিকা গ্রহিতারা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

আগেভাগেই টিকা নিয়ে কাজে যাবেন এমন প্রত্যাশায় সূর্য উঠার আগেই কুষ্টিয়ার কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় টিকাদান কেন্দ্রে ভিড় করেন মানুষ। কিন্তু দীর্ঘ অপেক্ষার পর জানতে পারেন টিকা নেই, আজ দেওয়া হবে না। বেলা বাড়তে থাকলে
টিকাদান কেন্দ্রের প্রধান ফটকের সামনে মানুষের ভিড বাড়তে থাকে। এদের কেউ এসেছেন চাকরি থেকে ছুটি নিয়ে, কেউবা কৃষি কাজ ফেলে, কেউ এসেছেন অনেক দূর থেকে। কিন্তু সবাইকে ফিরে যেতে হচ্ছে।

সোমবার সকালে সিভিল সার্জন অফিস, কুষ্টিয়ার ফেসবুক পেইজে ঘোষণা দেওয়া হয়েছে- অনিবার্য কারণবশত আজ ১৩/০৯/২০২১ মঙ্গলবার কুষ্টিয়া জেলার সকল কেন্দ্রে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।

টিকা নিতে আসা আবু তালেব বলেন, গতকাল টিকা নিতে আসছিলাম, বলেছিল শেষ হয়ে গেছে আজ আসতে। আজ আসছি- আজো বলছে টিকা শেষ হয়ে গেছে। তিনি জানতে চান এখন কী করবো?

বেসরকারি চাকুরে সেলিম হোসেন বলেন, আমিও কাল আসছিলাম। বলেছিলো আজ টিকার গাড়ি আসবে ৯-১০ টায় দিকে শুরু করবে। আজও দিচ্ছে না। অফিষ কামাই করে আসলাম।

আরও পড়ুন:


এসএসসি-এইচএসসির পরীক্ষা ও ফলাফলের নতুন নিয়ম

ওয়ানডে ও টি-টোয়েন্টি রোহিত শর্মার কাঁধে

রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান

৯৩০ মাইল পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

আমলাতান্ত্রিক জটিলতায় নষ্ট হচ্ছে কোটি টাকার গাছ


তিনিও প্রশ্ন করেন কবে টিকা দেবে সেই কথা কে জানাবে।

কৃষিকাজ ফেলে এসেছেন আতিয়ার রহমান। দ্বিতীয় ডোজ নেয়ার মেসেজ এসেছে তাই আসলাম। এসে দেখছি সব মানুষ ফিরে যাচ্ছে। কাজ কামাই করে আসলাম। আসার খরচও হলো কাজও কামাই হলো। এভাবে হয়রানি করার কোন মানে হয়? প্রশ্ন করেন তিনি।

সীমা রানীও এসেছেন দ্বিতীয় ডোজ নিতে। তিনি জানার চেষ্টা করছিলেন টিকা আজ দেবে কিনা।

খলিসাকুন্ডি থেকে আসা এক নারী বলেন, আগেও দুই দিন ঘুরে গেছেন। এতো দূর থেকে এসে বারবার ঘুরে যাচ্ছি, খুব অসুবিধা হচ্ছে বলেও জানান তিনি।

অনেকেই বলেন, মেসেজ মোতাবেক এসেও আমাদের ফেরত যেতে হচ্ছে। কেন্দ্র থেকে মৌখিকভাবে আসতে বলা হয়। তারপরও ফিরে যেতে হচ্ছে।

এ ব্যাপারে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানান, আমাদের একটা গড়মিল হয়ে গেছে। ভোর ৪টার সময় গাড়ি আসার কথা ছিলো। বিশেষ কারণে এটা আসেনি। আমরা চেয়েছিলাম একদিন যাতে টিকা দেয়া বন্ধ না থাকে। সেজন্য মেসেজ দিয়েছিলাম টিকা গ্রহিতাদের। মেসেজতো ফেরত নেয়া যায় না। আজ আর নতুন করে মেসেজ দিচ্ছি না। যদি আগামীকাল ভোর ৪টার সময় গাড়ি আসে তাহলে কালই টিকা দেওয়া যাবে।

তিনি বলেন, এর আগে এমন হয়নি। রাত ৯টায় গাড়ি ঢাকা থেকে আসে, ভোর ৪টায় পৌঁছে যায়।

তিনি বলেন, এবার ১ লাখ সিনোফার্মার ভ্যাকসিন দেওয়া হচ্ছে কুষ্টিয়ার জন্য। এ দিয়ে আগামী ১২-১৩ দিন চলবে। মানুষের ভোগান্তি প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিভাগের লোক রাখা হয়েছে- তারা মানুষকে বুঝিয়ে যাতে ফিরিয়ে
দেয়।

সিভিল সার্জন বলেন, কুষ্টিয়া কলকাকলী কেন্দ্রে প্রদীপ নামে একজন আছে। পরে প্রদীপকে খুঁজে পাওয়া যায় কেন্দ্রের ফটকের থেকে দূরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছাউনির নিচে বসে আছেন। প্রথমে নিজের পরিচয় অস্বীকার করলেও পরে বলেন মানুষকে বলে বলে কাহিল হয়ে পড়েছি।

প্রতিদিন কুষ্টিয়ার ৮টি কেন্দ্র থেকে ৮ থেকে ৯ হাজার টিকা দেওয়া হয়। কিন্তু গত ১১ সেপ্টেম্বর ১১০ জনকে প্রথম ডোজ দেওয়ার পর অ্যাস্ট্রোজেনেকার টিকা শেষ হয়। আর সিনোফার্মার টিকা শেষ হয়েছে ১২ সেপ্টেম্বর। এদিন ৭৫১ জনকে প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ ৪৯৪ জনকে দেওয়া হয়েছে।

কুষ্টিয়ায় এ পর্যন্ত টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন ৬ লাখ ১৮ হাজার ৪৪৩ জন। প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৭৬১ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২১ হাজার ৩০৩ জন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

মাংস বেশি খাওয়ার জেরে তালাক, সেই বর-কনের আবার পালিয়ে বিয়ে!

অনলাইন ডেস্ক

মাংস বেশি খাওয়ার জেরে তালাক, সেই বর-কনের আবার পালিয়ে বিয়ে!

২৪ অক্টোবর, রবিবার চুয়াডাঙ্গায় বিয়ের আসরে বর পক্ষের মাংস বেশি খাওয়া নিয়ে সংঘর্ষের ঘটনায় নববধূকে তালাক দেওয়া হয়েছিল। তথ্যসূত্রে জানা গেছে, সেই বর-কনে ২৪ ঘণ্টার মধ্যেই আবার পালিয়ে নিজেরা বিয়ে করে নিয়েছেন   

বিষয়টি নিশ্চিত করে বর সবুজ আলী বলেন, 'বিয়ের দিন যা ঘটেছে, তাতে আমাদের দু’জনের তো কোন দোষ নেই। বিয়ে বাড়িতে একদুই কথা হয়। কিন্তু সেটা যে এতদূর চলে যাবে, তা ভাবি নাই। আমরা নিজেরাই বিয়ে করেছি। এখন ভালো আছি।' 

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার দিন বিকালে বরপক্ষের তিনজনকে পিটিয়ে আহত করেছে কনেপক্ষের লোকজন। এ ঘটনায় বরের স্বজনরা জানান, বদরগঞ্জ দশমিপাড়ার রহিম আলীর ছেলে সবুজের সঙ্গে রবিবার একই এলাকার নজরুল ইসলামের মেয়ে সুমি খাতুনের বিয়ের অনুষ্ঠান চলছিল। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বিকাল সাড়ে ৫টার দিকে বরপক্ষের লোকজনকে খেতে দেওয়া হয়। বর সবুজের সঙ্গে খেতে বসেন তার বন্ধুসহ আত্মীয়-স্বজনরা। খাওয়া শেষ হওয়ার মুহূর্তে বরপক্ষের লোকজন আরও মাংস চান। কনেপক্ষের লোকজন দিতে না চাইলে উভয়পক্ষের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে উত্তেজনা শুরু হলে কনেপক্ষের লোকজন বরপক্ষের তিনজনকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন।

আরও পড়ুন:


বিয়েতে মাংস বেশি খেয়েছে, নববধূকে তালাক!

আসছে ইউনিসেক্স কনডম, ব্যবহার করতে পারবে নারী-পুরুষ উভয়ই


তবে বর সবুজ আলীর দাবি, মাংস নিয়ে না, হাত ধোয়া নিয়ে কথাবার্তার জের ধরে ঘটনাটা ঘটেছে। তারপর কী থেকে কী হয়ে গেল, বুঝলাম না। যাদের কারণে ঝামেলা হয়েছে, তারা ঘনিষ্ঠ কোন স্বজন নন।

news24bd.tv রিমু    

 

পরবর্তী খবর

নোয়াখালীতে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

অনলাইন ডেস্ক

নোয়াখালীতে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর বেগমগঞ্জে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ফোনও নিয়ে গেছে। এছাড়া এছাড়াও নিহতের মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানা গেছে।  

আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তুলুয়া চাঁদপুর গ্রামের বারিরহাট বাজার থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত ব্যক্তি আবু সায়েদ রিপন (৫০) ওই এলাকার ভূঁইয়া বাড়ির রফিক উল্যার ছেলে। তিনি মিরওয়ারিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বেগমগঞ্জের চৌমুহনী চৌরাস্তায় ‘লাল-সুবজ’ বাস কাউন্টারের মালিক। প্রতিদিন কাজ শেষে গভীর রাতে কাউন্টার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরতেন তিনি। ধারণা কারা হচ্ছে, বুধবার দিবাগত গভীর রাতে বাড়ি ফেরার পথে হত্যাকাণ্ডের শিকার হন তিনি। 

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম জানান, আজ বৃহস্পতিবার ভোরে বারিরহাট বাজার মসজিদের ইমাম ও মুসল্লিরা সড়কের ওপর রিপনের লাশ পড়ে থাকতে দেখেন। পরে বিষয়টি তারা মাইকে ঘোষণা করলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। নিহতের পায়ের ওপর মোটরসাইকেলটি পড়েছিল। এছাড়াও তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।   

তিনি আরও জানান, রিপনের সঙ্গে সবসময় ৩টি মোবাইল ফোন থাকলেও মরদেহের আশপাশে কোনো মোবাইল ফোন পাওয়া যায়নি, পকেটে কোনো টাকাও ছিল না।

আরও পড়ুন:


আবাসিক হোটেল থেকে ঢাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার, চিঠিতে যা লেখা ছিল

স্ত্রীর ইচ্ছা পূরণে মন্দিরে ১৭ লাখ রুপির স্বর্ণ দান

নির্বাচনে এক সতীনকে জেতাতে দুই সতীনের প্রচারণা!

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!


এ ব্যাপারে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর

প্রেম করে বিয়ে অতঃপর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা!

অনলাইন ডেস্ক

প্রেম করে বিয়ে অতঃপর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা!

পারিবারিক কলহের জেরে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করে আত্মহত্যার চেষ্টা করেছেন স্বামীও। গতকাল বুধবার রাতে এ ঘটনায় আশংকাজনক অবস্থায় স্বামীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে পৌর সদরের প্রেমতলা এলাকায় এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,  সীতাকুণ্ড পৌর সদরের প্রেমতলা গ্রামের রামচন্দ্র সূত্রধরের মেয়ে উচ্চ মাধ্যমিকের ছাত্রী জ্যোতিকা সূত্রধরের (২৩) সঙ্গে আনুমানিক দুই বছর আগে প্রেম করে বিয়ে হয় চট্টগ্রামের বাঁশখালীর যুবক অভি ধরের (২৭)। জ্যোতি ও অভি প্রেম করে পরিবারের অমতে বিয়ে করে ভাড়া বাসায় বসবাস করছিলেন। কিন্তু অভি তাকে নিজ বাড়িতে তুলে না নেওয়ায় জ্যোতি তাকে ছেড়ে বাবার বাড়িতে চলে আসেন। বুধবার সন্ধ্যার পর অভি এখানে এসে জ্যোতিকে নিয়ে যেতে চেষ্টা করলে বাকবিতন্ডা হয়। এতে অভি জ্যোতিকে ছুরিকাঘাতে হত্যা করে নিজেও আত্মঘাতী হতে নিজের পেটে নিজে ছুরিকাঘাত করে। 

ঘটনার পর জ্যোতির পরিবার ও এলাকাবাসী দু’জনকেই উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জ্যোতিকে মৃত ঘোষণা করেন এবং অভির অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে স্থানান্তর করেন।

আরও পড়ুন:


যুক্তরাজ্যে ঢুকতে দেওয়া হয়নি মিজানুর রহমান আজহারীকে

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!

যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার


সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক জানান, নিহত জ্যোতির লাশের সুরতহাল তৈরি করা শেষে ময়নাতদন্তের জন্য চমেকের মর্গে পাঠানো হবে। অভির অবস্থাও সংকটজনক। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

news24bd.tv রিমু  

 

পরবর্তী খবর

নির্বাচনে এক সতীনকে জেতাতে দুই সতীনের প্রচারণা!

অনলাইন ডেস্ক

নির্বাচনে এক সতীনকে জেতাতে দুই সতীনের প্রচারণা!

বাঙালি সংস্কৃতিতে সতীনকে শত্রু হিসেবেই চিহ্নিত করা হয়। সবাই মনে করে সতীনের সংসার মানেই ঝগড়া বিবাদের পরিবার। কিন্তু আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক ভিন্ন রকম দৃষ্টান্ত দেখা গেছে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায়।

নির্বাচনে একটি ইউনিয়নে একজন মহিলা সদস্য প্রার্থীর প্রচারণায় নেমেছে অপর দুই সতীন।

আরও পড়ুন:


চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!

যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার

বাড়িতে ঢুকে যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা

আগামী ২৮ নভেম্বর আটোয়ারী উপজেলার ৫টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলার রাধানগর ইউনিয়নের ৪, ৫ এবং ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করবেন ওই এলাকার মৎস্য চাষি দেলোয়ার হোসেনের স্ত্রী শাহিনা বেগম।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!

অনলাইন ডেস্ক

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!

চুল কাটতে দুই নিয়ম জারি করে নোটিশ দিয়ে সমালোচনার মুখে পড়েছেন চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার। ঘটনাটি ঘটে ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়নে। জানা গেছে,  গত মঙ্গলবার (২৬ অক্টোবর) তাঁর স্বাক্ষর করা নোটিশটি ইউনিয়নের বিভিন্ন জায়গায় লাগিয়ে দেওয়া হয়। নোটিশে ইউনিয়নের সেলুন মালিক ও কারিগরদের দৃষ্টি আকর্ষণ করে লেখা হয়, ‘সুন্নতি কাটিং ও ডিফেন্স-আর্মি কাটিং ব্যতীত অন্য কোনোভাবে চুল কাটলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’  

এদিকে গতকাল বুধবার চেয়ারম্যান স্বাক্ষরিত নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনা চলতে থাকে। এ বিষয়ে এক কিশোর প্রতিবাদ করায় তাকে মারধরের অভিযোগও উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে। 

আরও পড়ুন:


পাকিস্তানের জয় উদযাপন করে চাকরি হারালেন ভারতীয় শিক্ষিকা

যশোরে ৫ শিশুকে বলাৎকার! যুবক গ্রেফতার

বাড়িতে ঢুকে যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা


জাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার গত মঙ্গলবার তাঁর ইউনিয়নের স্থানীয় মুরব্বিদের সঙ্গে কথা বলে চুল কাটার বিষয়ে একটি নির্দেশনা জারি করেন। নির্দেশনাটি কাগজে প্রিন্ট করে ইউনিয়নের জলিল বেপারীর হাট, বাসিরদোন বাজারসহ ইউনিয়নের বিভিন্ন স্থানে লাগিয়ে দেওয়া হয়। স্থানীয় সেলুনগুলোতে গিয়ে নির্দেশনা পালনের কথাও বলা হয়। বিষয়টি নিয়ে পরে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

পরে এক পর্যায়ে চেয়ারম্যান গতকাল তাঁর নিজের ফেসবুক আইডি থেকে ক্ষমা চেয়ে একটি স্ট্যাটাস প্রত্যাহার করে নেন। 

news24bd.tv রিমু  

পরবর্তী খবর