অসুস্থ সু চি, হাজির হননি আদালতে
অসুস্থ সু চি, হাজির হননি আদালতে

অসুস্থ সু চি, হাজির হননি আদালতে

অনলাইন ডেস্ক

মিয়ানমারের সামরিক জান্তার হাতে আটক ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চি (৭৬) শারীরিক অসুস্থতার কারণে নির্ধারিত দিনে আদালতে উপস্থিত হতে পারেননি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দেশটির একটি আদালতে তার বিরুদ্ধে হওয়া এক মামলার শুনানির দিন ধার্য ছিল। সু চি'র আদালতে উপস্থিত না হওয়ার বিষয়টি জানায় তার আইনজীবী । আজ সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

সু চির বিরুদ্ধে অবৈধভাবে ওয়াকিটাকি আমদানি ও ২০২০ সালে নির্বাচনী প্রচারণায় করোনা স্বাস্থ্যবিধি লঙ্গনসহ বেশ কিছু অভিযোগ রয়েছে।  

সু চির আইনজীবী বলেছেন, সোমবার সকালে সু চি আইনজীবীদের সাথে কথা বলেন। তিনি গুরুতর অসুস্থ নন। সু চি বলেছেন, ‌‌‘বিশ্রামে থাকতে চান। তিনি ভালো বোধ করছেন না। ’

আইনজীবী জানান, সু চি করোনাভাইরাসে আক্রান্ত হননি, এটা নিশ্চিত হওয়া গেছে। তবে তিনি এই মুহূর্তে কোনো যানবাহনে উঠে কোথাও যাওয়ার মতো শারীরিক অবস্থায় নেই।  


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


গত ১ ফেব্রুয়ারি সামরিক বাহিনীর অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন মিয়ানমারের প্রেসিডেন্ট ইউ উইন মিন্ট এবং স্টেট কাউন্সিলর অং সান সু চি। এ দুজন ছাড়াও গ্রেপ্তার করা হয় অসংখ্য রাজনৈতিক নেতাকে। নির্বাচনে কারচুপি করে সু চির দল নিরঙ্কুশ জয় পেয়েছে এমন অভিযোগে ক্ষমতা দখল করে সামরিক বাহিনী। এরপর দেশজুড়ে বিক্ষোভ হলেও তারাই এখনো দেশ শাসন করছে। বর্তমানে সু চি গৃহবন্দী রয়েছেন।  

news24bd.tv/আলী