সেই বৃদ্ধার পাশে দাঁড়ালেন ইউএনও
সেই বৃদ্ধার পাশে দাঁড়ালেন ইউএনও

সেই বৃদ্ধার পাশে দাঁড়ালেন ইউএনও

অনলাইন ডেস্ক

সাতক্ষীরার তালা উপজেলার সদর ইউনিয়নের বারুইহাটি গ্রামের ষাটোর্ধ সেই মনোয়ারা বেগমের পাশে দাঁড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ উল-হাসান। গত ৮ সেপ্টেম্বর দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘সন্তানের কাছে আশ্রয় হয়নি, ছাগলের সাথে খুপড়ি ঘরে থাকেন মা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ উল-হাসানের দৃষ্টিগোচর হলে গতকাল বিকেলে তিনি বারুইহাটি গ্রামের মৃত ফরিদ উদ্দীন খাঁর স্ত্রী অসুস্থ মনোয়ারা বেগমকে দেখতে যান।  

এসময় তিনি বৃদ্ধার সঙ্গে কিছুক্ষণ কথা বলেন এবং তার খোঁজ-খবর নেন।

অসহায় মনোয়ারা বেগমকে তিনি নগদ ১ হাজার টাকা, ১০ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি লবণ, ২ কেজি আলু ও ১ কেজি ডাল দেন। তাৎক্ষণিক তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা: রাজিজব সরদারকে বৃদ্ধা মনোয়ারাকে ফ্রি চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দেন। শুধু তাই নয় বৃদ্ধার ঘর সংস্কারের জন্য প্রয়োজনীয় টিন ও নগদ ৩ হাজার টাকা সহায়তা প্রদানের আশ্বাস দেন।

বৃদ্ধা মনোয়ারা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর নিতে না চাওয়ায় তাকে আজীবন প্রতিবেশী দেবরের জায়গায় থাকার বন্দোবস্ত করেন এবং ওই ঘর সংস্কারের জন্য নগদ টাকা ও উপকরণ প্রদানের ঘোষণা দেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল হক ও মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন:


বাংলাদেশে যারা গান শেখে, তাদের কোনো স্বপ্ন আছে কী?

তারকারা সবাইকে আনন্দে রাখেন, কিন্তু তাদের অনেকের জীবন কষ্টে ভরপুর

রাতের রাজা বা কোনো জ্বিনকে আটক করা যাবে না


তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ উল হাসান জানান, একজন অসহায় বৃদ্ধা মায়ের জন্য সরকারের পক্ষে কিছু করতে পারছেন এটাও তার জন্য বড় প্রাপ্তি। ভবিষ্যতেও তিনি মনোয়ারাদের খোঁজ-খবর ও সরকারের পক্ষে সহায়তার আশ্বাস দেন।

বৃদ্ধা মনোয়ারাকে নিয়ে প্রকাশিত ওই প্রতিবেদনটিতে তার যাপিত জীবনের করুণ চিত্র ফুঁটে উঠে।  

news24bd.tv নাজিম