আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় রুট

অনলাইন ডেস্ক

আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় রুট

বছরটাই স্বপ্নের মতোই কাটছে ইংল্যান্ড অধিনায়ক জো রুটের। আগস্ট মাসটা কেটেছে আরও দুর্দান্ত। ফলাফল পেলেন হাতেনাতে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিবেচনায় ছেলেদের বিভাগে আগস্ট মাসের সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন তিনি। 

দুই ফাস্ট বোলার, ভারতের যশপ্রীত বুমরা ও পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদিকে পেছনে ফেলে এ পুরস্কার জিতলেন রুট।  নারীদের বিভাগে সেরা নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের ইমার রিচার্ডসন। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থাটি আজ পুরুষ ও নারীদের বিভাগে গেল মাসের সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করে।

আরও পড়ুন:


বাংলাদেশে যারা গান শেখে, তাদের কোনো স্বপ্ন আছে কী?

তারকারা সবাইকে আনন্দে রাখেন, কিন্তু তাদের অনেকের জীবন কষ্টে ভরপুর

রাতের রাজা বা কোনো জ্বিনকে আটক করা যাবে না


গত মাসে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে রুটের ব্যাট থেকে এসেছে তিনটি সেঞ্চুরি। তিন ম্যাচের পাঁচ ইনিংসে তার সংগ্রহ ৫০৭ রান।

দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেন রুট। অন্যদিকে নারীদের ক্যাটাগরিতে রিচার্ডসনের সাথে সেরার দৌড়ে ছিলেন আয়ারল্যান্ডের গেবি লুইস এবং থাইল্যান্ডের নাটয়া বুচথাম। এ বছরের শুরু থেকে প্রত্যক মাসে সেরা পুরুষ ও নারী ক্রিকেটার বাছাই করার নিয়ম চালু করে আইসিসি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ছাড়পত্র পেলেন তামিম, খেলতে যাবেন নেপাল

অনলাইন ডেস্ক

ছাড়পত্র পেলেন তামিম, খেলতে যাবেন নেপাল

আসন্ন টি ২০ বিশ্বকাপ খেবেন না তামিম ইকবাল। নেপালের এভারেস্ট প্রিমিয়ার টি ২০ লিগে খেলার ছাড়পত্র পেয়েছেন। এই টি ২০ টুর্নামেন্টে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তিপত্র দিয়েছে এই বাঁ-হাতি ওপেনারকে।

হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে দুই মাস পুনর্বাসন প্রক্রিয়ায় থাকার পর এই টুর্নামেন্টে খেলার মধ্য দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তামিম।

আরও পড়ুন


কালীগঞ্জে জুটমিলের গার্ডকে বেঁধে ডাকাতি, ১৫-২০ লাখ টাকার ক্যাবল লুট

হৃদয় নিয়ে নাড়াচাড়া করতে পারলেই হলো!

ভাসানটেকে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলে, যানজট নিত্যসঙ্গী

ই-ভ্যালির প্রতারণায় আস্থা সংকটে গোটা ই-কমার্স খাত


ইনজুরির করুণে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি টি ২০ সিরিজ মিস করা তামিম নেপালের টুর্নামেন্টের জন্য গত রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, টুর্নামেন্ট শুরুর আগে তামিম পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে তিনি আশা করছেনে। ২৫ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা এভারেস্ট প্রিমিয়ার টি ২০ লিগ।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

ম্যাচ ঘুরিয়ে দিলেন মোস্তাফিজ, নাটকীয় জয় পেল রাজস্থান

অনলাইন ডেস্ক

ম্যাচ ঘুরিয়ে দিলেন মোস্তাফিজ, নাটকীয় জয় পেল রাজস্থান

জয়ের জন্য ১৫ বলে প্রয়োজন ১০ রান, হাতে রয়েছে ৮টি উইকেট। নাটকের শুরু তখন থেকেই। অসাধারণ এক ওভার করে মাত্র ৪ রান দেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। আর শেষ ওভারে তো দুর্দান্ত কার্তিক তিয়াগি। মাত্র ১ রান খরচ করে পেলেন দুই উইকেট। শেষ চার বলে কোনো রানই দিলেন না। ফলে রুদ্ধশ্বাস এক জয় পেয়ে যায় রাজস্থান রয়্যালস।

পুরো ১৯ ওভার জুড়ে ম্যাচের লাগাম ছিল পাঞ্জাব কিংসের হাতে।  শেষ ১৫ বলে ১০ থেকে লক্ষ্যমাত্রা নেমে এসেছিল ১২ বলে ৮ রানে। সেখান থেকে ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন মোস্তাফিজ। তাতেই মূলত ঘুরে যায় ম্যাচ। আর শেষ ওভারে কার্তিক ম্যাজিকে ২ রানের অবিশ্বাস্য এক জয় পেয়েছে রাজস্থান।

আরও পড়ুন:


পাঁচ বছরে বাংলাদেশকে ১২০০ কোটি ডলার দেবে এডিবি

লোহাগড়ায় বৃদ্ধার মরদেহ উদ্ধার

বিচারের কাঠগড়ায় অং সান সুচি

‘বিসমিল্লাহ’র ফজিলত


দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) টস হেরে আগে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান করে রাজস্থান। টার্গেটে খেলতে নেমে দারুণ ভাবে জয়ের পথে এগোতে থাকা পাঞ্জাব থামে ১৮৩ রানে। মোস্তাফিজদের রাজস্থান ২ রানের জয়ে মাঠ ছাড়ে হাসিমুখে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

৬ অক্টোবর বিসিবির নির্বাচন

অনলাইন ডেস্ক

৬ অক্টোবর বিসিবির নির্বাচন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আগামী ৬ অক্টোবর বিসিবি কার্যালয়ের বোর্ড রুমে বিসিবির কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে বিসিবি’র পক্ষ থেকে গণমাধ্যমে প্রেরণ করা একটি বিবৃতিতে এসব তথ্য প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, তিন ক্যাটাগরিতে ২৩টি পরিচালক পদে হবে এই নির্বাচন।

এতে বলা হয়, বুধবার (২১ সেপ্টেম্বর) খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। তালিকার ওপর আপত্তি গ্রহণ হবে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে। বিকেলে হবে শুনানি। একই দিন হবে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৭ সেপ্টেম্বর দিনভর মনোনয়নপত্র দাখিল করা যাবে।


সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার

মিডিয়া ভুয়া খবর ছড়িয়েছে: বাপ্পী লাহিড়ি


মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ হবে ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ দুপুর দুইটা। একই দিন পোস্টাল ও ই-ব্যালট প্রেরণ করা হবে।

ছয় অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। একই দিন প্রাথমিক তালিকা প্রকাশ। পর দিন সাত অক্টোবর বিকেল তিনটায় প্রকাশ হবে চূড়ান্ত ফল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অবিশ্বাস্য জয় রাজস্থানের

অনলাইন ডেস্ক

অবিশ্বাস্য জয় রাজস্থানের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৩২তম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে অবিশ্বাস্যভাবে হেরে গেছে পাঞ্জাব কিংস। হাই ভোল্টেজ ম্যাচে রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব ৬ উইকেট হাতে রেখেও জিততে পারেনি।

ম্যাচের শেষ দিকে জয়ের জন্য ১৫ বলে প্রয়োজন ১০ রান, হাতে রয়েছে ৮টি উইকেট- টি-টোয়েন্টি ম্যাচের এমন পরিস্থিতিতে যে কারও বাজি থাকবে ব্যাটিং দলের পক্ষে। কিন্তু টুর্নামেন্ট যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), তখন শেষ বল ডেলিভারি হওয়ার আগে কিছুই বলার সুযোগ নেই।

যার প্রমাণ মিললো আরও একবার। রাজস্থান রয়্যালসের ১৮৫ রানের জবাবে সহজ জয়ের পথেই ছিলো পাঞ্জাব কিংস। কিন্তু মোস্তাফিজুর রহমান ও কার্তিক তিয়াগির শেষ দুই ওভারের ম্যাজিক্যাল বোলিংয়ের সামনে আর ম্যাচ জিততে পারেনি তারা। বিশেষ করে শেষ ওভারে মাত্র ১ রান দিয়েছেন তরুণ ডানহাতি পেসার কার্তিক।

শেষ ১৫ বলে ১০ থেকে লক্ষ্যমাত্রা নেমে এসেছিল ১২ বলে ৮ রানে। সেখান থেকে ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন মোস্তাফিজ। তাতেই মূলত ঘুরে যায় ম্যাচ, জাগে রাজস্থানের সম্ভাবনা। আর শেষ ওভারে দুই উইকেট নিয়ে মাত্র ১ রান দেন কার্তিক। মূলত এ দুই ওভারের কল্যাণেই ২ রানের অবিশ্বাস্য এক জয় পেয়েছে রাজস্থান।

দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ১২০ রানের উদ্বোধনী জুটির পরেও নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। তাদেরকে রুখে দিয়ে শ্বাসরুদ্ধকর জয়েই আইপিএলের ফিরতি পর্ব শুরু করলো মোস্তাফিজের রাজস্থান।

এর আগে দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান জড়ো করে রাজস্থান।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন যশস্বী জাইসওয়াল, ৩৬ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে। অভিষিক্ত মহিপাল লোমরোর মাত্র ১৭ বলে করেন ৪৩ রান, হাঁকান ২টি চার ও ৪টি ছক্কা। এছাড়া ২১ বলে ৩৬ রান করেন এভিন লুইস।

পাঞ্জাবের পক্ষে আরশদ্বীপ সিং একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া ৩টি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি।

সংক্ষিপ্ত স্কোর 
টস : পাঞ্জাব কিংস

রাজস্থান রয়্যালস : ১৮৫/১০ (২০ ওভার)
জাইসওয়াল ৪৯, মহিপাল ৪৩
আরশদ্বীপ ৩২/৫, শামি ২১/৩

পাঞ্জাব কিংস : ১৮৩/৪ (২০ ওভার)
আগারওয়াল ৬৭, রাহুল ৪৯, পুরান ৩২, মারক্রাম ২৬
ত্যাগী ২৯/২, তেভাটিয়া ২৩/১, সাকারিয়া ৩১/১, মুস্তাফিজ ৩০/০

ফল : রাজস্থান রয়্যালস ২ রানে জয়ী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বিসিবির নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে : পাপন

অনলাইন ডেস্ক

বিসিবির নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে : পাপন

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে অংশ নিতে আগামী ৩ অক্টোবর ওমান যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ওদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বোর্ড পরিচালক পর্ষদের নির্বাচনও দরোজায় কড়া নাড়ছে। তা নিয়ে জমজমাট ক্রিকেটাঙ্গ, সরব মিরপুরের বিসিবি অফিসও।

এদিকে আসন্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনে নিজের কোনও প্যানেল নেই বলে জানিয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, এবারর নির্বাচনে যে খুশী দাঁড়াতে পারবে। নির্বাচন হবে। জিতে আসতে পারলে আসবে।

দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার নির্বাচনের ভোট হবে অক্টোবরের শুরুতেই। তার আগে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নিজেদের মেয়াদের শেষ সভায় বসেছিল বর্তমান পরিচালনা পর্ষদ।

সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


সেখানে তিনি বলেন, নতুন চিন্তা না আসলে সব আগের মতোই চলে। আমি মনে প্রাণে চাচ্ছি নতুনদের আসুক। এবারই প্রথম, আজকে আবারও জানিয়ে দিচ্ছি, আমার কোনও প্যানেল নেই। যে খুশী দাঁড়াতে পারবে। নির্বাচন হবে। জিতে আসতে পারলে আসবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর