রাজধানীর কিছু এলাকা ডেঙ্গুর হটস্পট

রাজধানীর কিছু এলাকা ডেঙ্গুর হটস্পট

Other

রাজধানীর বেশ কিছু জায়গা ডেঙ্গুর হটস্পটে পরিণত হয়েছে। অনেকেই জটিল শারীরিক অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। কেউ কেউ শকে চলে যাচ্ছেন। তাই সিটি কর্পোরেশন ও সাধারণ মানুষকে আরও বেশি তৎপর ও সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

 

মিরপুরের বাসিন্দা হাসানের বয়স ২৪ বছর। ১০ দিন ধরে জ্বর। সাথে নানা জটিলতা। চার দিন ধরে ঢাকার সোহরাওয়ার্দী মেডেকেল কলেজ ও হাসপাতালে ভর্তি। চিকিৎসকরা বলছেন শরীরের ভেতরে  রক্তক্ষরণ হচ্ছে।

হাসানের সাথে বোন ময়নারও ডেঙ্গু। ২০ বছর বয়সী ময়না গর্ভবতী। হাসান ও ময়না দুই ছেলেমেয়েকে নিয়ে মা পারভীন বেশ বিপাকে আছেন।

হাসান-ময়নার মত এমন অনেকেই ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি। কারও কারও শারিরীক অবস্থা জটিল। কোথা থেকে মশা কামড়েছে জানেন না।  

সোহরাওয়ার্দী হাসপাতালে বেশিরভাগ রোগী পাওয়া গেল মিরপুর আর মোহাম্মদপুর এলাকার। তবে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দক্ষিণ সিটি কর্পোরেশনের  যাত্রাবাড়ী, দোলাইরপাড়, শনির আখড়া, জুরাইন ও মুরাদপুর ডেঙ্গুর হটস্পটে পরিণত হয়েছে। এর মধ্যে জুরাইনের অবস্থা বেশি ঝুঁকিপূর্ণ।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


মেডিসিন বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবি এম আব্দুল্লাহ বলেন, জ্বর আসলেই চিকিৎসকের পরামর্শ নিতে বলছেন বিশেষজ্ঞরা। না হলে রোগী শকেও চলে যেতে পারেন।

চলতি বছরে ডেঙ্গুরোগীর সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে। আর মারা গিয়েছের অর্ধশতাধিক।

news24bd.tv/আলী