হজ-ওমরা বিষয়ে জানতে সৌদি গেলেন ধর্ম প্রতিমন্ত্রী-সচিবসহ ৬ জন

হজ-ওমরা বিষয়ে জানতে সৌদি গেলেন ধর্ম প্রতিমন্ত্রী-সচিবসহ ৬ জন

অনলাইন ডেস্ক

১৪৪৩ হিজরী সালের ওমরাহ ও সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হতে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল সোমবার সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।   সফরকালে ধর্ম প্রতিমন্ত্রী সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।   

সৌদি আরব সফরকালে প্রতিনিধিদল ওমরাহ ও সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হবেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

আগামী ১৪ সেপ্টেম্বর প্রতিনিধিদল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবে।

একই দিনে প্রতিনিধিদল মক্কায় হাজিদের ভাড়া বাড়ি ও হোটেল পরিদর্শন করবে। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন। প্রতিনিধিদল জেদ্দা, মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিসসমূহ পরিদর্শন করবে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধিদলের মদিনাস্থ ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মত বিনিময়ের কথা রয়েছে।
 

সফররত প্রতিনিধিদলটি আগামী ১৫ সেপ্টেম্বর মক্কায় হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে তার দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবে।   

আরও পড়ুন:

ডায়োজিনিস দ্য সিনিক হতে পারেন আমাদের এক উজ্জ্বল দৃষ্টান্ত!

দীর্ঘ ১৮ মাস পর খুললো স্কুল-কলেজ

কানাডায় ৯/১১ এর বিশ বছর অতিক্রম নিয়ে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের ১২তম মৃত্যুবার্ষিকী আজ


 

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো. মনির, ঢাকা হজ অফিসের পরিচালক হজ মো. সাইফুল ইসলাম। এছাড়া রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী ও ধর্ম সচিবের একান্ত সচিব মো. যোবায়ের।   

প্রতিনিধিদলটি আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবে।  

news24bd.tv/আলী