বিশ্ববিদ্যালয় কবে খুলবে জানা যাবে আজ
বিশ্ববিদ্যালয় কবে খুলবে জানা যাবে আজ

বিশ্ববিদ্যালয় কবে খুলবে জানা যাবে আজ

অনলাইন ডেস্ক

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। কিন্তু এখনও বন্ধ দেশের সকল বিশ্ববিদ্যালয়। কবে খুলবে বিশ্ববিদ্যালয় তা জানতে অধীর আগ্রহে অপক্ষোর প্রহর গুনছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে আজ শিক্ষামন্ত্রী দীপু মনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠক করবেন।

সেই বৈঠক থেকেই জানা যাবে সিদ্ধান্ত। তবে পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেবে একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেট সভা।

এর আগে গত ২৬ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠিত এক সভায় বলা হয়েছিল টিকা দেওয়াসহ বেশ কিছু শর্ত পূরণ সাপেক্ষে  আগামী ১৫ অক্টোবরের পর থেকে নিজ নিজ সিদ্ধান্তে খুলতে পারবে।

আরও পড়ুন


সুড়ঙ্গে ঢুকে ১০৬ জন নিয়ে উধাও ট্রেন, খোঁজ মেলেনি ১১০ বছরেও

ভাইরাল সেই মাসুদের খবর জানলেন হাইকোর্ট

আইপিএলের বাকি ম্যাচ খেলতে স্ত্রীকে নিয়ে দুবাই গেলেন মোস্তাফিজ

ইসলামে পরিমিত খাবার গ্রহণের গুরুত্ব


তবে খোঁজ নিয়ে জানা গেছে, অক্টোবরের আগে সশরীরে শ্রেণি কার্যক্রম শুরুর সম্ভাবনা কম। পুরোপুরি প্রস্তুতি এখনো শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয়গুলো। বিশেষ করে শিক্ষার্থীদের টিকা দেওয়ার কাজটি এখনো অনেক বাকি। এমনকি কত শিক্ষার্থীকে টিকা দেওয়া হলো, তার সুনির্দিষ্ট তথ্য শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে এখনো দিতে পারেনি অধিকাংশ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ দেখা দেয়। এরপর ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। এ পর্যন্ত গত ১৭ মাসে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানো হয়।

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর