ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি

Other

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে এখন সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি। উপ-নির্বাচনকে কেন্দ্র করে জমজমাট এখন রাজ্য। রাজ্যের ৩ কেন্দ্রে নির্বাচন থাকলেও সবার চোখ থাকবে দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিপক্ষে এবার বিজেপি থেকে দাড়িয়েছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

 

এই কেন্দ্রে একদিকে যেমন প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, আবার অনেক বিকল্পের মধ্যে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির মহিলা প্রার্থী, আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। অন্যদিকে, সংযুক্ত মোর্চার প্রার্থী নয় বরং সিপিএম এর প্রার্থী হিসেবে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়বেন আর এক আইনজীবী শ্রীজীব বিশ্বাস। তবে প্রচারের বিষয় বামেরা ব্যাকফুটে থাকলেও সম্মুখসমরে তৈরি হচ্ছে তৃণমূল এবং বিজেপি।

উপনির্বাচন নিয়ে পরিহনমন্ত্রী ফিরাদ হাকিম বলেছেন, মমতা বন্দোপাধ্যায়ের জয়, সময়ের অপেক্ষা।

ওনার জয়ের মধ্য দিয়ে দুর্গা পুজার আগেই, দুর্গা পুজা করবো। পাল্টা তৈরি রয়েছে বিজেপি ব্রিগেডও। নন্দীগ্রামে মমতাকে পরাস্ত করার আত্মবিশ্বাস নিয়ে ভোটে যুদ্ধে পথে নেমেছেন তারা।

যদিও রাজ্যের রাজনৈতিক বিশেজ্ঞরা মনে করছেন অতি সহজেই জিতবেন মমতা বন্দোপাধ্যায়, তবুও কদিন আগে পাড়ায় যারা একসাথে চা খেতেন, উপনির্বাচন নিয়ে বিভক্ত হয়ে গেছেন সেসব ভবানীপুরের বাসিন্দারা।   

তবে শেষ হাসি কোন পক্ষ হাসবেন তা জানা যাবে আগামী ৩ অক্টোবর ফল ঘোষণার দিন। তার আগে ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে এখন সরগরম পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতি।

news24bd.tv নাজিম