সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের ওপর ক্ষোভ ঝাড়লেন ট্রাম্প

সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের ওপর ক্ষোভ ঝাড়লেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

বুশই যুক্তরাষ্ট্রকে আফগানিস্তান ও মরুর দেশগুলোতে যুদ্ধে নিয়ে গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন সদ্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কাউকে উপদেশ দেওয়া অন্তত বুশকে মানায় না বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

১৩ সেপ্টেম্বর এক ই-মেইলে ট্রাম্প বলেন, উগ্রবাদ নিয়ে জর্জ বুশের বক্তৃতা দেখতে হচ্ছে আমাদের! তিনি সেসব যুদ্ধে হেরেছেন! এখন সেই বুশই বলছেন যুক্তরাষ্ট্রের ডানপন্থী লোকজন বাইরের উগ্রবাদীদের চেয়ে ভয়ংকর। সেই সঙ্গে যুদ্ধে বুশ ট্রিলিয়ন ডলার কেন ব্যয় করেছিলেন একথাও জানতে চান তিনি।

 

তিনি বলেন, এ অর্থ ব্যয়ই লাখো মানুষের মৃত্যুর কারণ। বুশ প্রেসিডেন্ট হিসেবে একটি ব্যর্থ দায়িত্ব পালন করেছেন। এ কারণেই তার ‘লেকচার’ দেওয়া মানায় না।

এছাড়া গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলায় যোগ দেওয়া ট্রাম্প সমর্থক উগ্রবাদী ও বাইরের দেশের উগ্রবাদীরা ‘একই অশুভ আত্মার সন্তান’ বলেও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন:

ইসলামে পরিমিত খাবার গ্রহণের গুরুত্ব

অতিরিক্ত অর্থ দাবি করায় হোটেলেই হাত-পা বেঁধে যৌনকর্মীকে হত্যা

বছরের সেরা 'আর্টিস্ট'-এর পুরষ্কার পেলেন জাস্টিন বিবার

জানা গেল এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ


এর আগে ‘নাইন-ইলেভেন’-এর সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে ১১ সেপ্টেম্বর পেনসিলভানিয়ায় এক অনুষ্ঠানে বুশ আমেরিকার বাইরের উগ্রবাদীদের সঙ্গে দেশের অভ্যন্তরে বেড়ে ওঠা উগ্রবাদীদের তুলনা করেন।

উল্লেখ্য, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলার সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন বুশ। এ হামলার সূত্র ধরেই তার নির্দেশে আফগানিস্তানসহ একাধিক দেশে সামরিক অভিযানে যায় যুক্তরাষ্ট্র।

news24bd.tv/ নকিব