ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

স্মৃতিসৌধে জাবি শিক্ষার্থীকে মারধর, চার আনসার সদস্য স্থায়ী বহিষ্কার

অনলাইন ডেস্ক

স্মৃতিসৌধে জাবি শিক্ষার্থীকে মারধর, চার আনসার সদস্য স্থায়ী বহিষ্কার

স্মৃতিসৌধে দায়িত্বরত আনসার সদস্যদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর ও গুরুতর আহত করার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ১২টার দিকে মহাসড়ক অবরোধ করেন তারা। 

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। এ সময় শিক্ষার্থীরা চার দফা দাবি জানান- আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যয় বহন করা, দোষীদের স্থায়ী বহিষ্কার এবং গ্রেফতার করা, স্মৃতিসৌধে চলমান অনৈতিক কাজ বন্ধ করা।

মহসড়ক অবরোধের খবর পেয়ে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম কামরুজ্জামান। পরে তারা শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিয়ে অবরোধ তুলে দেন।

ওসি এস এম কামরুজ্জামান বলেন, অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। শিক্ষার্থীদের চার দফা দাবি শুনেছি। দোষী আনসার সদস্যদের বিরুদ্ধে ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যবস্থা নিয়েছেন বলে জেনেছি। আহত শিক্ষার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

এদিকে দোষী আনসার সদস্যদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা জেলা আনসার কমান্ডার আফজাল হোসেন। 

আরও পড়ুন:

ইসলামে পরিমিত খাবার গ্রহণের গুরুত্ব

অতিরিক্ত অর্থ দাবি করায় হোটেলেই হাত-পা বেঁধে যৌনকর্মীকে হত্যা

বছরের সেরা 'আর্টিস্ট'-এর পুরষ্কার পেলেন জাস্টিন বিবার

জানা গেল এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ


তিনি বলেন, মোহর আলী, ওমর ফারুক, রমজান আলী ও যুগল সরকারের ‍বিরুদ্ধে অভিযোগ আসায় তাদের আনসার থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আহত শিক্ষার্থীর চিকিৎসার সকল খরচের দায়িত্ব নেবে আনসার। আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পূর্ণ আইনি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

‘২০ বিশ্ববিদ্যালয়ের’ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত

অনলাইন ডেস্ক

‘২০ বিশ্ববিদ্যালয়ের’ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে।

নির্ধারিত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ভর্তি পরীক্ষার এই তারিখ নির্ধারণ করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল বলেন, ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সর্ব সম্মতিক্রমে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৭ অক্টোবর থেকে আমাদের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন আরও বলেন, বাণিজ্য শাখার জন্য নির্ধারিত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ নভেম্বর। আর মানবিক বিভাগের জন্য নির্ধারিত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ২৪ অক্টোবর।

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়গুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন:


টাকার অভাবে বাঁচানো গেল না শরীরের বাইরে হৃৎপিণ্ড নিয়ে জন্মানো শিশুটিকে

কিশোরীকে স্বামীর ঘরে ঢুকিয়ে দরজা বন্ধ করে বাইরে পাহারা দেয় স্ত্রী

গাড়িচাপা দেওয়া ইসরাইলি ২ পুলিশের অবস্থা আশঙ্কাজনক

এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

আবাসিক হল খুলছে কৃষি বিশ্ববিদ্যালয়ের

অনলাইন ডেস্ক

আবাসিক হল খুলছে কৃষি বিশ্ববিদ্যালয়ের

মহামারী করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ ছিলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক হল। এবার করোনার সংক্রমণ কমে আসায়  বাকৃবি আবাসিক হল খোলার ঘোষণা দিয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে বাকৃবি। তবে ওইদিন শুধু স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা হলে উঠবেন ৩ অক্টোবর থেকে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)ডিন কাউন্সিলের আহ্বায়ক ড. এ. কে ফজলুল হক ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিন কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

ফজলুল হক ভূঁইয়া আরও জানান, ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে স্নাতক চতুর্থ বর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা। শিক্ষার্থীদের হলে থেকেই পরীক্ষায় অংশ নিতে হবে। এ কারণে ২৪ সেপ্টেম্বর চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হবে। তবে প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হবে ৩ অক্টোবর। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৭ অক্টোবর শুরু হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা

অনলাইন ডেস্ক


১৭ অক্টোবর শুরু হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা

দেশের ২০টি গুচ্ছভুক্ত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ১৭ অক্টোবর। পরীক্ষা শেষ হবে ১ নভেম্বর।

ভর্তি কমিটির সভায় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এ তারিখ নির্ধারণ করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সর্ব সম্মতিক্রমে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৭ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে। এ দিন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। বাণিজ্য শাখার জন্য নির্ধারিত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। আর মানবিক শাখার জন্য নির্ধারিত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ১ নভেম্বর।

আরও পড়ুন:


টাকার মান এখন পাকিস্তানি রুপির দ্বিগুণ

সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার


গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়গুলো হলো: জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

তারিখ নির্ধারণ না করা হলেও খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে ইবি

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

৯২ শতাংশ শিক্ষার্থীর টিকা নেয়া শেষ। হল-শ্রেণিকক্ষ পরিস্কার করে প্রস্তুত করা হচ্ছে। তারিখ নির্ধারণ না করা হলেও খুলে দেয়ার সব প্রস্তুতি নিচ্ছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। খুলে দেয়ার পর অতিরিক্ত ক্লাস নিয়ে  দেড় বছরের জট কাটিয়ে ওঠারও পরিকল্পনা হাতে নিচ্ছে কর্তৃপক্ষ। 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে সব শ্রেণিতে শেষ বর্ষের পরীক্ষা শুরু হয়েছে ১২ সেপ্টেম্বর থেকে। খুলে দেয়ার জন্য প্রস্তুত কেন্দ্রীয় লাইব্রেরি। পরিচ্ছন্নতার কাজ চলছে আবাসিক হলগুলোর বাইরে।

তবে, হলগুলো বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের আশপাশে মেসগুলোতে চরম কষ্টে থাকতে হচ্ছে শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ের ১৫ হাজার ৩৮৪ শিক্ষার্থীর ৯২ শতাংশই করোনার টিকা নিয়ে ফেলেছেন। ক্যাম্পাস খুলে দেয়ার কয়েকদিন আগেই তাদের হলে তোলার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন:


সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার

মিডিয়া ভুয়া খবর ছড়িয়েছে: বাপ্পী লাহিড়ি


দেড় বছরের শিক্ষাজট কাটাতে প্রতিবছরের নিয়মিত পাঠদানের সঙ্গে আরো ৪ মাসের অতিরিক্ত পাঠদানের পরিকল্পনা করছেন শিক্ষকরা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অনুমোদন পেল শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বাঁশগাড়ী গ্রামে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি নামে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এই বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা ডা. এইচ. বি. এম. ইকবালকে বিশ্ববিদ্যালয়টি পরিচালনার অনুমতি দিয়ে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


নতুন এই বিশ্ববিদ্যায়লকে নিয়ে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াল ১০৮টি। এখানে একসাথে ৪৫ হাজার ছাত্র-ছাত্রী পড়ার সুযোগ পাবে। ইতোমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ এবং রয়েল ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর