উদ্বোধনের দিনই হারিয়ে যায় ট্রেন, খোঁজ মেলেনি ১১০ বছরেও

উদ্বোধনের দিনই হারিয়ে যায় ট্রেন, খোঁজ মেলেনি ১১০ বছরেও

অনলাইন ডেস্ক

১৯১১ সালে ধুমধাম করে একটি ট্রেন উদ্বোধন করেছিল ইটালির জেনেটি নামে একটি রেল সংস্থা। উদ্বোধনের দিন যাত্রীদের বিনা টিকিটে ঘোরানোর ব্যবস্থাও করেছিল সংস্থাটি।  

তবে রেলকর্মী এবং শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি রওনা দিলেও গন্তব্যে আর পৌঁছনো হয়নি তার। মাঝ পথেই রহস্যজনকভাবে গায়েব হয়ে যায় গোটা ট্রেনটি! আজ পর্যন্ত যার কোনও খোঁজ মেলেনি।

 

ঘটনাটি ঠিক ১১০ বছর আগের, সেদিন রোমের একটি স্টেশন থেকে ১০০ জন যাত্রী এবং ওই ছয় কর্মী নিয়ে রওনা দিয়েছিল ট্রেনটি। যাত্রীদের জন্য ট্রেনে এলাহি খাবারের ব্যবস্থাও ছিল। উদ্দেশ্য ছিল ট্রেনে করে যাত্রীদের ইটালির বিভিন্ন অঞ্চল ঘুরে দেখানো।

যাত্রাপথের মাঝে ছিল একটি সুড়ঙ্গ। ট্রেন সেই সুড়ঙ্গে প্রবেশ করেছিল ঠিকই, কিন্তু আর তাকে বের হতে দেখা যায়নি। পরবর্তীকালে ট্রেনের সন্ধানে সুড়ঙ্গের মধ্যে অনেকেই গিয়েছেন। কিন্তু তন্ন তন্ন করে খুঁজেও কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে যাত্রীদের মধ্যে দুইজনকে সুড়ঙ্গের বাইরে থেকে  উদ্ধার করা হয়েছিল।   

আরও পড়ুন:


বন্দর কর্মচারীর মালিকানায় শত কোটি টাকার সম্পদ

আলোর পথে ফিরেছে দেশের শিক্ষা ব্যবস্থা

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি

৩ হাজার কনস্টেবল নিচ্ছে বাংলাদেশ পুলিশ


যারা অগোছালো কথা বলছিলেন বলার চেষ্টা করছিলো সুড়ঙ্গে প্রবেশের মুহূর্তে সাদা ধোঁয়া গ্রাস করেছিল ট্রেনটিকে। সেই সময় তারা ট্রেন থেকে ঝাঁপ দেন। তারপর আর কিছু মনে ছিল না তাদের। তবে রহস্যের কথা মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, অনেক বছর আগে মেক্সিকোর একটি হাসপাতালে আহত ভিনদেশী যাত্রীকে ভর্তি করা হয়েছিল।

যারা প্রত্যেকেই কোনও একটি ট্রেনের উল্লেখ করছিলেন। যদিও এই সমস্ত দাবীর স্বপক্ষে কোনো জোরালো প্রমাণ মেলেনি। তাহলে ট্রেনটির হলোটা কী? এ যেন বন্ধ সুড়ঙ্গের ভিতরেই যেন বন্দি রয়ে গেলো সেই ‘ভুতূড়ে ট্রেনের’ রহস্য।

news24bd.tv নাজিম