উদ্বোধনের দিনই হারিয়ে যায় ট্রেন, খোঁজ মেলেনি ১১০ বছরেও

অনলাইন ডেস্ক

১৯১১ সালে ধুমধাম করে একটি ট্রেন উদ্বোধন করেছিল ইটালির জেনেটি নামে একটি রেল সংস্থা। উদ্বোধনের দিন যাত্রীদের বিনা টিকিটে ঘোরানোর ব্যবস্থাও করেছিল সংস্থাটি। 

তবে রেলকর্মী এবং শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি রওনা দিলেও গন্তব্যে আর পৌঁছনো হয়নি তার। মাঝ পথেই রহস্যজনকভাবে গায়েব হয়ে যায় গোটা ট্রেনটি! আজ পর্যন্ত যার কোনও খোঁজ মেলেনি। 

ঘটনাটি ঠিক ১১০ বছর আগের, সেদিন রোমের একটি স্টেশন থেকে ১০০ জন যাত্রী এবং ওই ছয় কর্মী নিয়ে রওনা দিয়েছিল ট্রেনটি। যাত্রীদের জন্য ট্রেনে এলাহি খাবারের ব্যবস্থাও ছিল। উদ্দেশ্য ছিল ট্রেনে করে যাত্রীদের ইটালির বিভিন্ন অঞ্চল ঘুরে দেখানো।

যাত্রাপথের মাঝে ছিল একটি সুড়ঙ্গ। ট্রেন সেই সুড়ঙ্গে প্রবেশ করেছিল ঠিকই, কিন্তু আর তাকে বের হতে দেখা যায়নি। পরবর্তীকালে ট্রেনের সন্ধানে সুড়ঙ্গের মধ্যে অনেকেই গিয়েছেন। কিন্তু তন্ন তন্ন করে খুঁজেও কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে যাত্রীদের মধ্যে দুইজনকে সুড়ঙ্গের বাইরে থেকে  উদ্ধার করা হয়েছিল।  

আরও পড়ুন:


বন্দর কর্মচারীর মালিকানায় শত কোটি টাকার সম্পদ

আলোর পথে ফিরেছে দেশের শিক্ষা ব্যবস্থা

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি

৩ হাজার কনস্টেবল নিচ্ছে বাংলাদেশ পুলিশ


যারা অগোছালো কথা বলছিলেন বলার চেষ্টা করছিলো সুড়ঙ্গে প্রবেশের মুহূর্তে সাদা ধোঁয়া গ্রাস করেছিল ট্রেনটিকে। সেই সময় তারা ট্রেন থেকে ঝাঁপ দেন। তারপর আর কিছু মনে ছিল না তাদের। তবে রহস্যের কথা মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, অনেক বছর আগে মেক্সিকোর একটি হাসপাতালে আহত ভিনদেশী যাত্রীকে ভর্তি করা হয়েছিল।

যারা প্রত্যেকেই কোনও একটি ট্রেনের উল্লেখ করছিলেন। যদিও এই সমস্ত দাবীর স্বপক্ষে কোনো জোরালো প্রমাণ মেলেনি। তাহলে ট্রেনটির হলোটা কী? এ যেন বন্ধ সুড়ঙ্গের ভিতরেই যেন বন্দি রয়ে গেলো সেই ‘ভুতূড়ে ট্রেনের’ রহস্য।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

অনলাইন ডেস্ক

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

আজ সোমবার (২৫ অক্টোবর), রাজধানীর কোন কোন এলাকার মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে জেনে নিন।   

যেসব এলাকার মার্কেট বন্ধ : 
আগারগাঁও, তালতলা, শেরেবাংলানগর, শেওড়াপাড়া, কাজীপাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএইচএস, ওল্ড ডিওএইচএস, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টারসিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ীর একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।

আরও পড়ুন:


ইকবালকে নিয়ে পুলিশের অভিযান, যা পাওয়া গেছে!

আগামীকাল নুরের দলের আত্মপ্রকাশ

পাকিস্তানি সমর্থকদের ওপর ভারতীয় সমর্থকদের হামলা, আহত ২

তিন মাসে মিরপুর থেকে ৪২৪ কিশোরী নিখোঁজ!


অর্ধদিবস বন্ধ যেসব মার্কেট :

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসি পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

news24bd.tv রিমু   

 

পরবর্তী খবর

শনিবার ঢাকার যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

অনলাইন ডেস্ক

শনিবার ঢাকার যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ শনিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে দর্শনীয় স্থান।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা:

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ।

আরও পড়ুন


ইকবালকে দিয়ে নাটক সাজাচ্ছে সরকার: মান্না

প্রথমবার খেলতে এসেই বিশ্বকাপের মূল পর্বে নামিবিয়া, আয়ারল্যান্ডের বিদায়

অসুস্থ দেশে এটাই ঘটে, সবকিছুর জন্য রাজধানীতে ছুটতে হয়

বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু, প্রথম দিনের দুটিই হাইভোল্টেজ ম্যাচ


অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

শুক্রবার ঢাকার যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

অনলাইন ডেস্ক

শুক্রবার ঢাকার যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তবে আজকের দিনটি ভিন্ন। আজ শুক্রবার, সরকারি ছুটির দিন। তাই অনেক দর্শনীয় স্থান বা এলাকা বন্ধ থাকবে। ফলে কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগেই জেনে নিন সেই এলাকা বন্ধ আছে কি না। এক নজরে দেখে নেয়া যাক আজ ঢাকার যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে।

বন্ধ থাকবে যেসব মার্কেট:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাঁটারা, বড় কাঁটারা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

সামরিক জাদুঘর: এটি বিজয় সরণিতে অবস্থিত। প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকে। বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক বন্ধ।

আরও পড়ুন


ইকবাল সন্দেহে গ্রেপ্তার যুবককে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

চাকরির সুযোগ দিচ্ছে ঔষধ প্রশাসন অধিদপ্তর

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ, আসন প্রতি লড়ছেন ২২ জন


জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও: বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটির জন্য বন্ধ থাকে। শনি থেকে বুধবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। প্রবেশমূল্য জনপ্রতি ৫ টাকা। এ ছাড়া শনি ও রোববার সন্ধ্যা ৬টা থেকে ১০ টাকার টিকিটের বিনিময়ে টেলিস্কোপে আকাশ পর্যবেক্ষণ করা যায়।

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

রাজধানীর যেসব এলাকায় মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

রাজধানীর যেসব এলাকায় মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে

আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে জেনে নিন।   

বন্ধ থাকবে যেসব এলাকা:

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট।

আরও পড়ুন:


বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে , ২০২২ সাল পর্যন্ত থাকতে পারে করোনা মহামারি

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল

এস কে সিনহাসহ ১১ জনের মামলার রায় আজ


বন্ধ থাকবে যেসব মার্কেট:

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ বুধবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

বন্ধ যেসব এলাকার দোকানপাট

বসুন্ধরা আবাসিক এলাকা, মধ্য এবং উত্তর বাড্ডা, জগন্নাথপুর, বারিধারা, সাঁতারকুল, শাহাজাদপুর, নিকুঞ্জ-১, ২, কুড়িল, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান, জোয়ার সাহারা, আশকোনা, বিমানবন্দর সড়ক ও উত্তরা থেকে টঙ্গী সেতু।

আরও পড়ুন


প্রতিমন্ত্রী ডা. মুরাদের গান ও নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

মেসির জোড়া গোলে জয় পেল পিএসজি (ভিডিও)

‘ডু অর ডাই’ ম্যাচে সাকিব-মুস্তাফিজের কার্যকর বোলিংয়ে স্বস্তির জয়

বিশ্বে আবারও করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে


বন্ধ যেসব মার্কেট

যমুনা ফিউচার পার্ক, রাজউক শপিং মল, নুরুনবী সুপার মার্কেট, পাবলিক ওয়ার্কস সেন্টার, ইউনিটি প্লাজা, ইউনাইটেড প্লাজা, কুশল সেন্টার, এবি সুপার মার্কেট, আমির কমপ্লেক্স, মাসকট প্লাজা।

news24bd.tv এসএম

পরবর্তী খবর