দুইদিনেও খোঁজ মিলছেনা ৩ শিক্ষার্থীর, ৪ মাদ্রাসা শিক্ষক আটক

দুইদিনেও খোঁজ মিলছেনা ৩ শিক্ষার্থীর, ৪ মাদ্রাসা শিক্ষক আটক

অনলাইন ডেস্ক

জামালপুরের ইসলামপুরে একটি মাদ্রাসা থেকে তিন শিক্ষার্থী নিখোঁজ হয়েছে। তারা তিনজনই উপজেলার দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। মাদ্রাসাটির আবাসিকে থাকতো তারা।

রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে নিখোঁজ হবার পর সোমবার বিকেলে মাদ্রাসার মুহতামিম (প্রধান শিক্ষক) মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার চার শিক্ষককে আটক করেছে পুলিশ। মাদ্রাসার পাঠদান সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

নিখোঁজ শিক্ষার্থীরা হলো- উপজেলার সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও সুরুজ্জামানের মেয়ে সূর্য্য ভানু (১০)।

মাদ্রাসার কর্মচারী ও স্থানীয়দের বরাতে ইসলামপুর থানার ওসি মো. মাজেদুর রহমান জানান, দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ওই ৩ শিক্ষার্থী গত শনিবার রাতে মাদ্রাসার আবাসিক কক্ষে ঘুমিয়ে পড়েছিল।

রোববার ভোররাতে শিক্ষকরা ফজরের নামাজের জন্য তাদের ডেকে তোলে। অন্যদের মতো তারাও নামাজের প্রস্তুতি নেয় কিন্তু নামাজের পর তাদের আর খুঁজে পাওয়া যায়নি।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক শিক্ষকরা হলেন, আবাসিক এই মাদ্রাসার মুহতামিম (প্রধান শিক্ষক) মাওলানা মো. আসাদুজ্জামান (৪৮), রাবেয়া আক্তার (২৫), শুকরিয়া আক্তার (২৪) ও ইলিয়াস হোসেন (৪৫)।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ চলছিল বলে জানিয়েছেন ওসি মো. মাজেদুর রহমান।

তিনি বলেন, ওই আবাসিক মাদ্রাসায় প্রায় ৬০জন শিক্ষার্থী রয়েছে। নিখোঁজের খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

news24bd.tv নাজিম