ক্রিকেটকে মালিঙ্গার বিদায়
ক্রিকেটকে মালিঙ্গার বিদায়

ক্রিকেটকে মালিঙ্গার বিদায়

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগ মূহূর্তে বড় ঘোষণা দিলেন লাসিথ মালিঙ্গা। ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভূত বোলিং অ্যাকশন, ইয়র্কারের পসরা সাজানো মালিঙ্গা ওয়ানডে ও টেস্ট ফরম্যাটকে আগেই বিদায় জানিয়েছিলেন, এবার সংক্ষিপ্ত ফরম্যাটেও না খেলার সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি এই পেসার।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) টুইট পোস্টে মাধ্যমে সব ফর‌ম্যাটের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৮ বছর বয়সী এই তারকা।

মালিঙ্গা বলেন, ‘টি-টোয়েন্টির জুতা জোড়া তুলে রাখছি।

পাশাপাশি সব ফরম্যাটের ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। এই যাত্রায় যারা আমাকে সাহায্য করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। নতুনদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করার জন্য মুখিয়ে আছি। ’

তিনি আরও বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়। ’


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


 

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটও নিয়েছিলেন তিনি।  

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। এই ফরম্যাটে উইকেট শিকারীর তালিকায় তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।

news24bd.tv/আলী