মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির

অনলাইন ডেস্ক

বার্সেলোনায় মেসির অধ্যায় শেষ হয়েছে বেশ কিছুদিন আগেই। কিন্তু মেসির চলে যাওয়া নিয়ে এখনো চলছে আলোচনা। সম্প্রতি সময়ে বার্সা সভাপতির দেয়া এক বক্তব্যের পর আবারো নতুন আলোচনার সূচনা হয়েছে।

মেসি ও বার্সেলোনার মধ্যে বিচ্ছেদের জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাসকে সরাসরি দায়ী করেছেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা।  

ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নামক নতুন নিয়মের কারণে গত অগাস্টে মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ব্যর্থ হয় বার্সেলোনা। লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের ব্যাপারে তেবাস আরও নমনীয় হলে মেসি বার্সেলোনায় থাকতে পারতেন বলে মনে করেন লাপোর্তা। 


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


তবে লাপার্তোর এই বক্তব্য অগ্রহণযোগ্য বলে জানান তেবাস।

 news24bd.tv/

পরবর্তী খবর

ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসালো ম্যানসিটি

অনলাইন ডেস্ক

ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসালো ম্যানসিটি

রিয়াদ মাহারাজের জোড়া গোলে লিগ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে সিটিজেনদের জয় ৬-১ গোলের ব্যবধানে। আরেক ম্যাচে জয় পেয়েছে লিভারপুল। নরউইচ সিটির বিপক্ষে ৩-০ গোলের জয় অলরেডদের। 

ম্যাচে অঘটনের সম্ভাবনা জাগিয়েও শেষমেষ হাফ ডজন গোল হজম করতে হয়েছে ওয়েকম ওয়ান্ডারার্সকে। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওয়ালা এই ম্যাচে করেছেন ব্যাপক পরীক্ষা নিরীক্ষা। ২২ মিনিটে এতিহাদে প্রথম গোলটি পেয়েছিল ওয়েকম। তবে এখানেই থামতে হয় তাদের। পরের গল্পটা শুধুই সিটিজেনদের।
ফোডেরেনের সহায়তায় দলকে সমতায় ফেরান ক্যাভিন ডি ব্রুইনা। আর ৪৩ মিনিটে লেফটব্যাক উইলসন-এসব্র্যান্ডের সহায়তায় দলকে এগিয়ে দেন মাহরেজ। দুই মিনিট পরে ব্যবধান বাড়ান ফিল ফোডেন। এবার বল বানিয়ে দিলেন মাহরেজ।

৭১ মিনিটে গোলের খাতায় নাম তোলেন স্প্যানিশ উইঙ্গার ফেরান তোরেস। আর ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন মাহরেজ। আর শেষ গোলটি আসে কোল পালমারের পা থেকে। ৬-১ গোলের জয়ে নিয়ে পরের রাউন্ডে নিশ্চিত হলো সিটির।

আরেক ম্যাচে দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামে লিভারপুল। যদিও নরউইচ সিটির বিপক্ষে অনায়াসে জয় পেয়েছে তারা। শুরু থেকেই আধিপত্য দেখানো শুরু করে লিভারপুল। চার মিনিটেই এগিয়ে যায় অলরেডরা। কর্নার থেকে নরউইচের গোলকিপার অ্যাঙ্গাস গানকে বোকা বানিয়ে বল জালে জড়ান জাপানি মিনামিনো। ম্যাচে সমতা আনার সুযোগ পেয়েছিল নরউইচ। তবে সে সুযোগটা কাজে লাগাতে পারেনি দলটা। ৪২ মিনিটে পেনাল্টি পেলেও দলে নতুন আসা গ্রিক ফরোয়ার্ড ক্রিস্টিয়ান জোলিস পেনাল্টি মিস করেন। লিভারপুলের তরুণ গোলকিপার খুইভিন কেলেহার ঠেকিয়ে দেন সে পেনাল্টি।

রও পড়ুন:

শিরোপা জয়ের আনন্দ উদযাপন বসুন্ধরা কিংসের

নারী ক্ষমতায়নে আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বান প্রধানমন্ত্রীর

ফ্রান্সের পাশে ইউরোপীয় ইউনিয়ন

৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক ৩


এরপর আর বিপক্ষ দলকে সুযোগ দেয়নি লিভারপুল। ৫০ মিনিটে গ্রিক লেফটব্যাক কসতাস সিমিকাসের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন অরিগি। আর ৮০ মিনিটে আবারও দৃশ্যপটে মিনামিনোর আগমন। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

শিরোপা জয়ের আনন্দ উদযাপন বসুন্ধরা কিংসের

মাহফুজুল ইসলাম

পেশাদার লিগে টানা দ্বিতীয় শিরোপা জয়ের আনন্দ ভাগাভাগি করেছে বসুন্ধরা কিংসের ফুটবলার ও কোচিং স্টাফরা। কোভিড বাস্তবতায় সীমিত পরিসরের আয়োজনে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ছিলো নৈশভোজের আয়োজন। মৌসুম শেষ হওয়ায় ফুটবলাররা যাচ্ছেন ছুটিতে। আর জাতীয় দলের ফুটবলাররা যোগ দেবেন ক্যাম্পে।

একটি ট্রফি জয়ের আনন্দের হয় না কোনো শিরোনাম। ফুটবলে অর্থের ঝনঝনানি বা জস খ্যাতির কাছে এই একটি ট্রফি জেতার আনন্দের পরিমাপ করা যায় না অর্থ দিয়ে। বসুন্ধরা কিংস বাংলার ফুটবলে এসেছে রাজত্ব করতে। তার বড় প্রমাণ পেশাদার লিগের ব্যাক টু ব্যাক শিরোপা জয়ের রেকর্ড।

লিগ শেষ, শেষ হয়েছে মৌসুম। জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা বাদে বাকিরা যাবেন ছুটিতে। দেশে ফিরবেন বিদেশি রিক্রুটরা। তার আগে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দলের নৈশভোজের আয়োজন। দিন শেষে বিজয়ের আনন্দ ভাগাভাগি করেছেন সবাই মিলে।

 প্রথম খেলতে এসে শিরোপা জেতা বাড়তি আনন্দের। দল হিসেবে খেলতে পারায় এসেছে এমন সাফল্য এসেছে বলে জানান ফুটবলার খালিদ শাফ। তিনি আরও বলেন, 'বাংলাদেশ আমার জন্য নতুন অভিজ্ঞতা। অসাধারণ সময় কাটিয়েছি এখানে। দিনশেষে ট্রফি জয় আমার জন্য বাড়তি পাওয়া।' 

রও পড়ুন:

নারী ক্ষমতায়নে আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বান প্রধানমন্ত্রীর

বিচারের কাঠগড়ায় অং সান সুচি

ফ্রান্সের পাশে ইউরোপীয় ইউনিয়ন

৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক ৩


টানা সাফল্যে খুশি কোচ অস্কার ব্রুজন। দলের সবাইকে দিলেন সাফল্যের কৃতিত্ব। ব্রুজন বলেন, 'অবশ্যই আনন্দের সময় আমাদের। মৌসুমটা সহজ ছিলো না। কঠিন প্রতিদ্বন্দ্বীতা করতে হয়েছে আমাদের। সবাই বেশ পরিশ্রম করেছে।' 

জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলার ছাড়া বাকিরা যাবেন ছুটিতে। করোনার কারণে উদযাপনটা বড় পরিসরে করা হয়ে ওঠেনি কিংসদের।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

শেষ মুহুর্তের গোলে মান বাঁচালো বার্সেলোনা

অনলাইন ডেস্ক

শেষ মুহুর্তের গোলে মান বাঁচালো বার্সেলোনা

খারাপ সময় পিছু ছাড়ছেনা স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিপক্ষে বড় হারের পর, লা লিগায়ও হোঁচট খেয়েছে কাতালোনিয়া ক্লাবটি। ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে পুচকে গ্রানাডার বিপক্ষে শেষ মুহুর্তের গোলে হার এড়িয়েছে রোনাল্ড কোমানের দল। ফলে, ৪ ম্যাচে আট পয়েন্ট নিয়ে টেবিলের সাতে রয়েছে কাতালোনিয়া ক্লাবটি।

লা লিগায় নিজেদের চতুর্থ ম্যাচে ঘরের মাঠ কাম্প ন্যুয়ে তুলনামুলক দুর্বল দল গ্রানাডাকে আতিথ্য দিয়েছিলো ফুটবল ক্লাব বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিপক্ষে হারের ক্ষত কাটিয়ে জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়ে মাঠে নামা কাতালানরা গোল হজম করে ম্যাচের প্রথম আক্রমনেই। দেড় মিনিটের মাথায় গ্রানাডার নেয়া কর্নার কিক ক্লিয়ার করতে পারেনি বার্সা। বাঁ দিক থেকে স্কুইদেরোর ক্রসে দারুন হেডে ফাঁকা জালে বল পাঠিয়ে স্বাগতিকদের উচ্ছাস ম্লান করে দেন দুয়ার্তে।

এরপর বেশকিছু সময় বার্সার রক্ষণের পরীক্ষা নিতে থাকে গ্রানডার ফরেয়ার্ডরা। কিছু জোড়ালো আক্রমণ শানলেও ভাগ্যের ফেরে গোলের দেখা পায়নি তারা। সময়ের সাথে সাথে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিতে থাকে কোমানের শিষ্যরা। বেশ কিছু গোছানো আক্রমণ শানলেও, ভাগ্য দেবী সঙ্গ না দেয়ায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা। 

রও পড়ুন:

যশ-নুসরাতকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নিখিল!

সারাদেশে বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিস যে আভাস দিল

রাজ্য সভাপতির পদ হারালেন দিলীপ ঘোষ


দ্বিতীয়ার্ধেও গ্রানাদার ওপর চাপ ধরে রাখে বার্সেলোনা। ৫১ মিনিটে তাদের আক্রমণ সামলাতেই ব্যাস্ত থাকে গ্রানডার রক্ষনভাগ। তবুও গোলের দেখা না পাওয়ায় হারের দিকেই এগুতে থাকে স্বাগতিকরা।  

অবশেষে ম্যাচের শেষ মিনিটে দলের ত্রাণকর্তা হয়ে আসেন রোনল্ড আরাহো। গাভির ক্রসে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এই উরুগুয়ের ডিফেন্ডার। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল। লিগে চার ম্যাচে দু'টি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে বার্সেলোনা।  

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

সরলতার সুযোগে রোনালদোর ৩ কোটি টাকা আত্মসাৎ

অনলাইন ডেস্ক

সরলতার সুযোগে রোনালদোর ৩ কোটি টাকা আত্মসাৎ

প্রতারণার শিকার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর মত বিশ্বসেরা ফুটবলারও। একটি ট্রাভেল এজেন্সির এক কর্মী প্রতারণা করে রোনালদোর কাছ থেকে হাতিয়ে নিয়েছে ২ লাখ ৮৮ হাজার ইউরো। 

আত্মসাৎকারী ওই ট্রাভেল এজেন্সির কর্মী একেজন নারী। যার দায়িত্ব ছিল রোনালদোর ক্রেডিট কার্ডের বিবরণ প্রস্তুত করা। তিন বছর ধরে তিনি এই অর্থ ধীরে ধীরে সরিয়ে রাখেন বলে জানিয়েছে স্প্যানিশ পত্রিকা মার্কা।

‘জার্নাল ডি নোটিসিয়াস’ নামে একটি পত্রিকা রোনালদোর প্রতারণার শিকার হওয়ার এই সংবাদ প্রথম প্রকাশ করে। প্রায় ২০০ ট্রিপ থেকে আত্মসাৎকৃত এই অর্থ হাতানো হয়েছে বলে জানায় তারা।

তবে শুধুমাত্র ম্যানইউ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো একাই নন, তার এজেন্ট হোর্হে মেন্ডেস, খেলোয়াড় ন্যানি এবং ম্যানুয়েল ফার্নান্দেজের অর্থও চুরি করেছেন সেই নারী ট্রাভেল এজেন্সি কর্মী।

রও পড়ুন:

ধীর জীবন মানেই অলস জীবন নয়

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

ইভা রহমান এখন ইভা 'আরমান'

রণবীরকে দাম্পত্য বিষয়ক সমস্যার সমাধান দিলেন কারিনা!


মোট সাড়ে তিন লাখ ইউরো চুরি করেছেন ৫৩ বছর বয়সী এই নারী। ২০১৭ সালেই সেই নারী কর্মী চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শেষ ম্যাচেও জয় চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের

অনলাইন ডেস্ক

শেষ ম্যাচেও জয় চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের শেষ ম্যাচে অপরাজিত থেকে মাঠ ছাড়ল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শেষ ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে ১-১ গোলে ড্র করে বসুন্ধরা কিংস।  নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের হয়ে একমাত্র গোলটি করেছেন তপু বর্মণ।

সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংস।

ম্যাচের ২৮তম মিনিটে তপু বর্মণের আত্মঘাতী গোলে আবাহনী এগিয়ে যায়। তবে ৯ মিনিট পর সেই তপুই গোল করে বসুন্ধরা কিংসে সমতায় ফেরান। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

রও পড়ুন:

ধীর জীবন মানেই অলস জীবন নয়

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?

তৃতীয় স্বামীর কাছে শুধু বিচ্ছেদই নয়, খরচও চাইলেন শ্রাবন্তী


 

এ ড্রয়ে লিগে ২৪ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ঢাকা আবাহনী। ৫২ পয়েন্ট নিয়ে পেশাদার লিগের রানার্স আপ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর