সৌদি প্রবাসীর মোহাম্মদপুরে ভিওআইপি ব্যবসা
বিটিআরসি'র এ ধরণের অভিযান চলমান থাকবে

সৌদি প্রবাসীর মোহাম্মদপুরে ভিওআইপি ব্যবসা

অনলাইন ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার একটি বাসায় অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ শফিকুল ইসলাম (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব।   শফিকুল যে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে সেখান থেকে টেলিটলের এক হাজার সিম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল থেকে র‍্যাব ও বিটিআরসির যৌথ অভিযান শুরু হয়। এরপর রাত ৮টা ১৫ মিনিটে ঘটনাস্থলে অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার জাকির হোসেন রোডের ই-ব্লকের জি-ফাইভ বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ শফিকুল ইসলামকে আটক করা হয়েছে। আটক শফিকুল ওই বাসার কেয়ারটেকার। উদ্ধার ভিওআইপি সরঞ্জামের মূল মালিক আলী নামের একজন সৌদি প্রবাসী। তিনি প্রবাসে থাকলেও তিনজন কর্মী রেখে ভিওআইপি ব্যবসা পরিচালনা করতেন।

তিনজনের মধ্যে দু’জন সার্ভার মেইনটেইন করতেন। তবে তারা এখন পলাতক রয়েছেন।

তিনি আরও বলেন, অভিযানে এক হাজারের বেশি টেলিটকের সিম উদ্ধার করা হয়েছে। এই সিম ব্যবহার করে মধ্যপ্রাচ্য থেকে আসা ফোন কল অবৈধভাবে ট্রানজেকশন করতো। অভিযানে প্রায় ৩০ লাখ টাকার ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। এই সরঞ্জাম ব্যবহার করে একসঙ্গে ১৬০টি কল ট্রানজেকশন করা হতো।   


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


এক প্রশ্নের জবাবে র্যাবের এই কর্মকর্তা বলেন, অবৈধ ভিওআইপি ফোন কলের মাধ্যমে সরকার প্রতি বছর ৫ কোটি টাকার রাজস্ব হারিয়েছে। চক্রটি গত দেড় বছর ধরে অবৈধ ভিওআইপির ব্যবসা করে আসছিল। সেই হিসেবে শুধুমাত্র তাদের মাধ্যমেই সরকারের ৭ থেকে ৮ কোটি টাকার ক্ষতি হয়েছে।

news24bd.tv/আলী