বরিশালে পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়ল বেইলি ব্রিজ

বরিশালে পাথরবোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়ল বেইলি ব্রিজ

Other

বরিশাল-বানারীপাড়া-স্বরূপকাঠী সড়কের বাবুগঞ্জের মাধবপাশায় একটি বেইলি ব্রিজ মালবাহী ট্রাকের চাপে দেবে কাত হয়ে পড়েছে। আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার পর থেকে ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারী পরিবহন এবং যাত্রীরা।

আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে সেখানে পুনরায় একটি বেইলি বিজ্র নির্মাণ করে দেয়ার কথা জানিয়েছেন সড়ক ও জনপথ অধিদপ্তরের বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল।  

স্থানীয় বাসিন্দা, পথচারী ও প্রত্যক্ষদর্শীরা জানান, পাথরবোঝাই ট্রাকটি বরিশাল প্রান্ত থেকে বানারীপাড়ার দিকে যাচ্ছিলো। সকাল ৭টার দিকে ট্রাকটি বেইলি ব্রিজের মাঝ বরাবর গেলে ব্রিজটি দেবে ট্রাকসহ কাত হয়ে পড়ে। এ সময় ট্রাকের মধ্যে আটকা পড়ে চালক ও তার সহকারি।

পরে গাড়ির গ্লাস ভেঙ্গে স্থানীয়রা তাদের উদ্ধার করে। তবে এই দুর্ঘটনায় চালক ও তার সহকারি ছাড়া কেউ হতাহত হয়নি।

স্থানীয়রা জানান, বেইলি ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় বরিশাল-বানারীপাগড়া-স্বরূপকাঠী সড়কে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারীরা। এর দেড় বছর আগেও ব্রিজটি একবার ভেঙ্গে পড়েছিলো বলে তিনি জানান। এ জন্য কর্তৃপক্ষের গাফেলতিকে দায়ী করেন তারা। স্থানীয়রা দ্রুত সময়েরমধ্যে বিকল্প একটি বেইলী ব্রিজ নির্মাণ করে দেয়ার দাবি জানান।

আরও পড়ুন


আবারও হাতে মেহেদী রঙে লেখা দিয়ে কি বার্তা দিলেন পরীমণি

ইসলামের গৌরবজনক সেই যুগের সবচেয়ে পুরোনো ভ্যাক্সিন সার্টিফিকেট

যাদের দলেই গণতন্ত্র নেই তারা কীভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে: কাদের

ই-কমার্সের নামে হাজার কোটি টাকা লোপাট


এদিকে সড়কের বিভাগের প্রকৌশলীরা বলছেন, এই বেইলী ব্রিজে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিলো। সেখানকার দায়িত্বরত সিকিউরিটি গার্ড ওই ট্রাকটিকে বেইলী ব্রিজে উঠতে নিষেধ করেছিলো। কিন্তু নিষেধ উপেক্ষা করে ভারী ট্রাকটি ব্রিজে ওঠায় বেইলী ব্রিজটি ভেঙ্গে গেছে।

বেইলী ব্রিজ মানেই ঝুঁকিপূর্ণ বলছেন সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা। আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে সেখানে একটি বিকল্প বেইলী ব্রিজ নির্মাণ করে দেয়ার কথা বলেন বরিশাল সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী।

এদিকে বেইলী ব্রিজের স্থানে গত বছর আগস্ট মাসে ৪০ মিটার দীর্ঘ একটি পাকা সেতুর নির্মাণ কাজ শুরু করে সড়ক বিভাগ। জাইক্যার অর্থায়নে আগামী বছরের আগস্টে এই সেতুর নির্মাণ কাজ শেষ হবে।

news24bd.tv এসএম