ডিসেম্বর-জানুয়ারির মধ্যেই ড্যাপ চুড়ান্ত করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী

ডিসেম্বর-জানুয়ারির মধ্যেই ড্যাপ চুড়ান্ত করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী

Other

আগামী ডিসেম্বর বা জানুয়ারির মধ্যে ডিটেইল্ড এরিয়া প্ল্যান(ড্যাপ) চুড়ান্ত করে গেজেট আকারে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি আজ সচিবালয়ে এই তথ্য জানান।  

এ সময় তিনি ডিটেইল্ড এরিয়া প্ল্যান-ড্যাপ এর উল্লেখিত ভূমি ব্যবহারের শ্রেণি পরিবর্তন সংক্রান্ত আবেদনসমূহ যাচাই বাছাই করে মন্ত্রী সভা কমিটির জন্য সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কারিগরি কমিটির সভায় সভাপতিত্ব করছিলেন। স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

  

বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী ও ড্যাপ বাস্তবায়ন রিভিউ কমিটির আহবায়ক জানান, ড্যাপ চুড়ান্ত করার লক্ষ্যে এরিমাঝে সকল পক্ষ যেমন নগর পরিকল্পনাবিদ, স্থপতি, রিহ্যাব, বিএলডিএসহ বিভিন্ন স্টেকহোল্ডার এবং ড্যাপের সাথে সংশ্লিষ্ট সকলের মতামত ও পরামর্শ নেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বর অথবা জানুয়ারির মধ্যেই ড্যাপ চুড়ান্ত করে গেজেট আকারে প্রকাশ করা হবে। ’ 

ড্যাপের আহবায়ক হওয়ার পর একটি মন্ত্রী সভা কমিটির সভা আয়োজন করা হয়েছিলো এবং অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, করোনার মহাসংকটের কারণে ইচ্ছা থাকলেও আর মন্ত্রী সভার আয়োজন করা যায়নি। তবে বিভিন্ন সময় বিভিন্নভাবে ছোট করে অনেক সভা করা হয়েছে।

এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আবার কাজ শুরু করা হয়েছে বলেও জানান মন্ত্রী।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


 

ড্যাপকে চূড়ান্ত করে গেজেট প্রকাশ করার জন্য প্রক্রিয়া চলমান রয়েছে জানিয়ে তাজুল ইসলাম বলেন, তারা দ্রুত কাজ শেষ করতে চান।  

সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং ড্যাপের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলামসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ, দপ্তর/সংস্থার প্রতিনিধিরা  উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী