সোহাগ পরিবহনের বাস থেকে ৫৮টি স্বর্ণের বার জব্দ

অনলাইন ডেস্ক

দুবাই থেকে বিমানে আসা অবৈধ স্বর্ণের বার বাসে করে নেয়া হচ্ছিল সাতক্ষীরা সীমান্তে। এমন তথ্যে সোহাগ পরিবহনের এক বাসে অভিযান চালিয়ে ৫৮টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। বাজার মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা। মঙ্গলবার রাতে রাজধানীর মালিবাগের এই অভিযানে বাসচালকসহ তিনজনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

 

সংস্থার মহাপরিচালক জানান, এসব স্বর্ণ বিদেশ থেকে এনে বাংলাদেকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে পাশের দেশে পাচার করা হচ্ছিল।

রাজধানীর মালিবাগ থেকে সাতক্ষীরার উদ্দেশে যাচ্ছিল সোহাগ পরিবহনের ওই বাস। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর সংলগ্ন ট্রাফিক সিগনাল এলাকায় পৌঁছলে শুল্ক গোয়েন্দা টিম গাড়িতে উঠে তল্লাশি শুরু করে। এতে নেতৃত্ব দেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূঁইয়া।

 

দীর্ঘক্ষণ তল্লাশি শেষে আনুমানিক বুধবার সকাল ৯টার দিকে বাসের চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ছয় দশমিক ৭২ কেজি। আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। কাকরাইলের আইডিইবি ভবনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সংস্থার মহাপরিচালক।  


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


 

এ ঘটনায় আটক করা হয়েছে ৩ জনকে। তারা হলেন, গাড়িচালক শাহাদাৎ হোসেন, হেলপার ইব্রাহিম ও গাড়ির সুপারভাইজার তাইকুল ইসলাম। শুল্ক গোয়েন্দার অধিদপ্তরের মহাপরিচালক জানান, এসব স্বর্ণ বিদেশ থেকে এনে বাংলাদেকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে পাশের দেশে পাচার করা হচ্ছিল।

স্বর্ণবার উদ্ধারের ঘটনায় কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা দায়ের করে নেয়া হবে পরবর্তী ব্যবস্থা।

news24bd.tv/আলী