রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক

রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের দারুণ ভাবে ফিরে আসা- প্রথমার্ধে স্বাগতিকদের একচেটিয়ে দাপটের পর দ্বিতীয়ার্ধে এবং শেষ মুহুর্তে গোলের দেখা পেয়ে ইতালি থেকে জয় নিয়ে ফিরলো স্প্যানিশ জায়ান্টরা।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘ডি’ এর ম্যাচে সান সিরোতে স্বাগতিক ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির হয়ে জয়সূচক গোলটি করেছে ব্রাজিলিয়ান রদ্রিগো।ছিনতাই

এ নিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগে একই গ্রুপে পড়েছে রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান। গত আসরের দুই লেগেই জিতেছিল রিয়াল মাদ্রিদ। এই হারে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ৬ ম্যাচে এখনো জয়ের দেখা পেল না ইন্টার। পাঁচ ম্যাচ হারের বিপরীতে ড্র একটি। এদিকে ইন্টার মিলানের ঘরের মাঠে গত আসরের জয়ের আগে শেষ ছয় ম্যাচেই জয়ের দেখা না পাওয়া লস ব্লাংকোসরা টানা দুই আসরের ইন্টারের মাঠ থেকে জয় নিয়ে ফিরল।

এ নিয়ে স্প্যানিশ দলগুলার বিপক্ষে টানা ৮ ম্যাচ জয়হীন থাকল ইতালিয়ান জায়ান্টরা। সব শেষ ২০১০ সালে সান সিরোতে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছিল হোসে মরিনহোর সেই দল।

পুরা ম্যাচে ৫৪ শতাংশ বল দখলের পাশাপাশি প্রতিপক্ষের পোস্টে ১২টি শট নিলে টার্গেটে রাখতে পেরেছিল মোটে দুইটি, এর মধ্যে একটিতেই গোলের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। বিপরীতে ইন্টার ১৮টি শট নিলেও টার্গেটে রেখেছিল ৫টি তবুও গোলের দেখা পায়নি। 

এর অন্যতম কারন মাদ্রিদ কিপা থিবো কোর্তুয়ার অমানবিক পারফরমেন্স।ম্যাচের নবম মিনিটে থিবো কোর্তুয়ার দারুন সেইভে রক্ষা পায় রিয়াল মাদ্রিদ। ফলে বিফলে যায় ইন্টার মিলানের তিন ফরোয়ার্ডের চেস্টা। ১৪ তম মিনিটে ২৫ গজ দূর থেকে ক্যাসেমিরোর নেওয়া শট ডান পাশে বার ঘেষে বাইরে চলে যায়।১৯তম মিনিটে মুখ্যম সুযোগ মিস করেন ইন্টারের লাউতারো মার্টিনেজ। বাম পাশ থেকে পেরিসিকের দারুন এক ক্রস বক্সের মধ্যে থেকে হেড করেন মার্টিনেজ কিন্তু জায়গা দাঁড়িয়ে তা রুখে দেন থিবো কোর্তুয়া।

ইন্টারের সহজ সুযোগ মিসের পর গোলের সুযোগ পেয়েছিল মাদ্রিদও কিন্তু তা কাজে লাগাতে পারেনি। ৩৬ মিনিটে ফাকা পেয়েও বল জালে জড়াতে পারেনি এডার মিলিতাও। লুকা মদ্রিচের কর্ণার থেকে ছয় গজ দূরে আনমার্ক থাকলেও হেডে লক্ষ্যভেদ করতে পারেনি এই ব্রাজিলিয়ান।

ম্যাচের ৮৯ মিনিটে এদুয়ারদো কামাভিঙ্গার কাট ব্যাক থেকে বাম পায়ের শটে দুরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান। এ নিয়ে শেষ ১৫ মৌসুমের ১৩ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শুরুর ম্যাচে জয় পেল রিয়াল মাদ্রিদ। যে দুই মৌসুম হার দিয়ে শুরু করেছে সেই দুই আসর হচ্ছে ২০১৯-২০ ও ২০২০-২১ মৌসুম।গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আগামী ২৯ সেপ্টেম্বর শেরিফের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং ২৮ সেপ্টেম্বর শাকতার দানেস্কের সাথে খেলবে ইন্টার মিলান।

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

'ব্যর্থ' কোম্যানকে বিদায় জানালো বার্সেলোনা

অনলাইন ডেস্ক

'ব্যর্থ' কোম্যানকে বিদায় জানালো বার্সেলোনা

অবশেষে কোচ রোনাল্ড কোম্যানকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়ে দিল বার্সেলোনা। এই সপ্তাহেই ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছেন তিনি। সেই হারের ক্ষত তাজা থাকতেই বুধবার রাতে রায়ো ভায়োকানোর বিপক্ষেও হেরেছে বার্সেলোনা। এই হারে আর চাকরি বাঁচাতে পারলেন না মেসিহীন বার্সাকে উদ্ধারের মিশনে এই কোচ।

সপ্তাহের শুরুতেই অবশ্য এল ক্লাসিকো হেরে সমর্থকদের রাগ-ক্ষোভের মুখে পড়েছিলেন বার্সা কোচ। ম্যাচ শেষে ক্যাম্প ন্যু ছাড়ার সময় গালাগালির পাশাপাশি গাড়িতে থুতু-লাথি মেরে ডাচ কোচের পদত্যাগ দাবি করেছিল বার্সেলোনা সমর্থকেরা। রায়োর বিপক্ষে হেরে দায়িত্ব নেওয়ার ১৪ মাসের মাথায় ৫৮ বছর বয়সী কোচকে ছাঁটাই করল কাতালান জায়ান্টরা।

এক বিবৃতিতে বার্সা জানিয়েছে, ‘রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের পর ক্লাবের প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে তাকে (কোম্যান) এই সিদ্ধান্তের ব্যাপারে জানিয়েছেন। বৃহস্পতিবার স্কোয়াডকে বিদায় জানাবেন কোম্যান।’

লা লিগার চলতি মৌসুমে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে রয়েছে বার্সেলোনা। লিগে ব্যর্থতার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে তিন ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে তারা। 

আগের মৌসুমেও পাঁচবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন বার্সেলোনা তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করে। বার্সার কোচ হিসেবে এটিই সর্বোচ্চ সাফল্য কোম্যানের।

৫৮ বছর বয়সী ডাচ কোচ ক্যাম্প ন্যুয়ে আসার আগে প্রধান কোচ হিসেবে দায়িত্বে ছিলেন নেদারল্যান্ডস জাতীয় দলের। এর আগে এভারটন ও সাউদ্যাম্পটনেও কোচ ছিলেন তিনি।

খেলোয়াড়ি জীবনে নেদারল্যান্ডস জাতীয় দল ছাড়াও কোম্যান ১৯৮৯-১৯৯৫ পর্যন্ত খেলেছেন বার্সার জার্সিতে। 

আরও পড়ুন:

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে দুঃসংবাদ


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সালাহর হ্যাট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল

অনলাইন ডেস্ক

সালাহর হ্যাট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান সময়ের সেরা ফুটবলার কে? এই প্রশ্নের উত্তর খুঁজে বের করা বেশ কঠিন। তবে নিশ্চিতভাবেই যে দুটি নাম সামনে আসবে তার একজন ক্রিশ্চিয়ানো রোনালদো, অপরজন মোহামেদ সালাহ। 

রবিবার (২৪ অক্টোবর) রাতে মুখোমুখি হয়েছিলেন লিগের সেরা এই দুই খেলোয়াড়। এই দ্বৈরথে রোনালদোকে সামনে রেখে তার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে হ্যাট্রিক করে সব আলো কেড়ে নিলেন মোহামেদ সালাহ। আর চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ৫-০ গোলের লজ্জাজনক হার উপহার দিল লিভারপুল।

নাবি কেইতা ও দিয়োগো জোতার গোলে শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। এরপর প্রথমার্ধেই আরও দুটি গোল করেন মোহামেদ সালাহ। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই পূর্ণ করেন নিজের হ্যাট্রিক।

পুরো ম্যাচে যেন মাঠে খুঁজেই পাওয়া যায়নি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। মরার ওপর খাড়ার ঘা হয়ে আসে ম্যাচের ৬০ মিনিটে পল পগবার লালকার্ড। তবে ইউনাইটেডের ভাগ্য ভালোই বলতে হবে, ম্যাচের বাকি সময়ে ১০ জনের দল নিয়ে খেললেও আর গোল হজম করতে হয়নি তাদের।

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


এর আগে লিভারপুলের কাছে ৭-১ গোলে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সেটা ১৯৮৫ সালে। আর ১৯৫৫ সালের পর পঞ্চমবারের মতো ৫ গোলের বেশি ব্যবধানে হারলো ম্যান ইউ।

এই জয়ের পর ৯ ম্যচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে লিভারপুল। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে চেলসি। ১৪ পয়েন্ট নিয়ে সাতে ইউনাইটেড।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

মেসিহীন বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

অনলাইন ডেস্ক

মেসিহীন বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

লিওনেল মেসি ছাড়া এল-ক্লাসিকোতে হারের মুখই দেখলো বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু কাম্পে রবিবার লা লিগার ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে হেরেছে তারা।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোলটি করেন এই মৌসুমেই বায়ার্ন মিউনিখ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া ডেভিড আলাবা। এরপর যোগ করা সময়ে ব্যবধান বাড়ান লুকাস ভাস্কেজ। শেষে অবশ্য কিউল সমর্থকদের সান্তনার এক গোল এনে দেন সারজিও আগুয়েরো।

এই নিয়ে রিয়ালের বিপক্ষে লিগে টানা চার ম্যাচ হারল বার্সেলোনা। যার তিনটিই কোচ রোনাল্ড কোম্যানের মেয়াদে। ডাচ এই কোচের ওপর যা চাপ আরো বাড়াবে বৈকি।

এই হারের ফলে পয়েন্ট টেবিলে নয় নম্বরে নেমে গেছে বার্সেলোনা। ৯ ম্যাচে ৪ জয় ও ৩ ড্রয়ে ১৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে রিয়াল।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আজ রোনালদো বনাম সালাহর লড়াই, এগিয়ে থাকবে কে?

অনলাইন ডেস্ক

আজ রোনালদো বনাম সালাহর লড়াই, এগিয়ে থাকবে কে?

বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় আজ রবিবার মুখোমুখি হচ্ছে যাচ্ছে লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে দুই জায়ান্ট দলের খেলা মানেই ক্রিশ্চিয়ানো রোনালদো বনাম মোহাম্মদ সালাহর লড়াই। দর্শকরাও মুখিয়ে থাকেন দুই শক্তিশালী খেলোয়ারের খেলা দেখতে।  

তিন দিন আগে ক্লপই বলেছেন, সালাহ এখন নাকি রোনালদোর চেয়েও এগিয়ে। সি আর সেভেনও নিশ্চয়ই শত্রু শিবিরের সেনাপতির এমন মন্তব্য মাথায় রেখেই আজ ওল্ড ট্র্যাফোর্ডে নামবেন। 

এছাড়া ২৪ ঘণ্টা আগে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, 'দলে প্রত্যেকের জানা উচিত কাকে কী করতে হবে। আমি যেমন নিজের দায়বদ্ধতা নিয়ে সচেতন। জানি আমাকে গোল করতে হবে। সঙ্গে নিজের অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে ভাগ করাটাও দায়িত্ব। দল যাতে ঠিক পথেই এগোয়। প্রত্যেকে যদি দলের জন্য নিজেদের উৎসর্গ করে, তা হলে আমরা আরও ধারালো হয়ে উঠব। সে ক্ষেত্রে যে কোনও দলকেই হারানো সম্ভব।'

আরও পড়ুন


অতিরিক্ত আপেল খেলে হতে পারে যেসব বিপদ!

যে কারণে মহিব উল্লাহসহ ৭ খুন সংঘটিত হয়!

ঘুরতে আসা তরুণীকে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টা, মূল হোতা গ্রেপ্তার

পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় ইকবালের সঙ্গে যে ৩ জনের যোগসূত্র


এদিকে, রোনালদোর গোলেই ম্যান ইউ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ম্যাচে তিন পয়েন্ট নিশ্চিত করেছে। আর যা দেখে মুগ্ধ ক্লপ। জানিয়েছেন, 'ক্রিশ্চিয়ানোর ডান পা ছুরির মতো। গতিও অবিশ্বাস্য। কে না জানে, শূন্যে ক্রিশ্চিয়ানো ভয়ঙ্কর। তবে রবিবারের ম্যাচে আমরা আন্ডারডগ নই। আমাদেরও সালাহ মতো ফুটবলার আছে। যার বাঁ পা সম্ভবত ক্রিশ্চিয়ানোর থেকেও ভালো চলে। তাই ম্যাচটাকে সমানে-সমানে লড়াই ছাড়া অন্য কিছু ভাবছি না।' 

news24bd.tv রিমু    

 

পরবর্তী খবর

আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

অনলাইন ডেস্ক

আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

সোমবার (২৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে জাতীয় ফুটবল দলের ক্যাম্প। চার জাতি টুর্নামেন্টকে সামনে রেখে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে এই ক্যাম্পে আচরণ নিয়ে ক্লাস নেওয়া হবে।

শনিবার (২৩ অক্টোবর) ন্যাশনাল টিমস কমিটির বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সাফ চ্যাম্পিয়নশিপে ৮০টির বেশি ফাউল করে বাংলাদেশ। আর এতো পরিমাণ ফাউল করায় টনক নড়েছে বাফুফের। আসন্ন টুর্নামেন্টে সেশেলস, মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লাল-সবুজদের ডাগ-আউট সামলাবেন আবাহনীর কোচ মারিও লেমোস।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত কাজী নাবিল আহমেদ বলেন, ‘২৫ অক্টোবর শুরু হতে চলা ক্যাম্পে মারিও লেমোস ও টেকনিক্যাল ডিরেক্টরের (পল স্মলি) কাছে আমার বার্তা থাকবে, মাঠে ফুটবলারদের আচরণ কেমন হবে এইটা নিয়ে দুই-তিনটা সেশন বা ক্লাস করা।’

আরও পড়ুন


২৬ অক্টোবর যে নামে দল ঘোষণা করতে যাচ্ছে নূর

বাংলাদেশের বিপক্ষে নামার আগে শ্রীলঙ্কা শিবিরে বড় দুঃসংবাদ

কানাডার ক্যালগেরিতে প্রতিবাদ সভা এবং কার র‌্যালি

বাংলাদেশের খেলার দিনে ৬ হাইভোল্টেজ ম্যাচ


সাফের আগে প্রধান কোচ জেমি ডেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর জামাল ভূঁইয়াদের দায়িত্ব কাঁধে নেন অস্কার ব্রুজন। বসুন্ধরা কিংসের এই স্প্যানিশ কোচ বর্তমানে রয়েছেন ছুটিতে। তাই চার জাতি টুর্নামেন্টের পর্তুগিজ কোচ লেমোসেই ভরসা বাফুফের।

৮ নভেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সেশেলস। ১১ নভেম্বর জামাল ভূঁইয়ারা খেলবে মালদ্বীপের সঙ্গে। আর ১৪ নভেম্বর জামালের দল লড়বে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে। টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দু’দল ১৭ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর