রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদের দারুণ ভাবে ফিরে আসা- প্রথমার্ধে স্বাগতিকদের একচেটিয়ে দাপটের পর দ্বিতীয়ার্ধে এবং শেষ মুহুর্তে গোলের দেখা পেয়ে ইতালি থেকে জয় নিয়ে ফিরলো স্প্যানিশ জায়ান্টরা।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘ডি’ এর ম্যাচে সান সিরোতে স্বাগতিক ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির হয়ে জয়সূচক গোলটি করেছে ব্রাজিলিয়ান রদ্রিগো। ছিনতাই

এ নিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগে একই গ্রুপে পড়েছে রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান।

গত আসরের দুই লেগেই জিতেছিল রিয়াল মাদ্রিদ। এই হারে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ৬ ম্যাচে এখনো জয়ের দেখা পেল না ইন্টার। পাঁচ ম্যাচ হারের বিপরীতে ড্র একটি। এদিকে ইন্টার মিলানের ঘরের মাঠে গত আসরের জয়ের আগে শেষ ছয় ম্যাচেই জয়ের দেখা না পাওয়া লস ব্লাংকোসরা টানা দুই আসরের ইন্টারের মাঠ থেকে জয় নিয়ে ফিরল।

এ নিয়ে স্প্যানিশ দলগুলার বিপক্ষে টানা ৮ ম্যাচ জয়হীন থাকল ইতালিয়ান জায়ান্টরা। সব শেষ ২০১০ সালে সান সিরোতে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছিল হোসে মরিনহোর সেই দল।

পুরা ম্যাচে ৫৪ শতাংশ বল দখলের পাশাপাশি প্রতিপক্ষের পোস্টে ১২টি শট নিলে টার্গেটে রাখতে পেরেছিল মোটে দুইটি, এর মধ্যে একটিতেই গোলের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। বিপরীতে ইন্টার ১৮টি শট নিলেও টার্গেটে রেখেছিল ৫টি তবুও গোলের দেখা পায়নি।  

এর অন্যতম কারন মাদ্রিদ কিপা থিবো কোর্তুয়ার অমানবিক পারফরমেন্স। ম্যাচের নবম মিনিটে থিবো কোর্তুয়ার দারুন সেইভে রক্ষা পায় রিয়াল মাদ্রিদ। ফলে বিফলে যায় ইন্টার মিলানের তিন ফরোয়ার্ডের চেস্টা। ১৪ তম মিনিটে ২৫ গজ দূর থেকে ক্যাসেমিরোর নেওয়া শট ডান পাশে বার ঘেষে বাইরে চলে যায়। ১৯তম মিনিটে মুখ্যম সুযোগ মিস করেন ইন্টারের লাউতারো মার্টিনেজ। বাম পাশ থেকে পেরিসিকের দারুন এক ক্রস বক্সের মধ্যে থেকে হেড করেন মার্টিনেজ কিন্তু জায়গা দাঁড়িয়ে তা রুখে দেন থিবো কোর্তুয়া।

ইন্টারের সহজ সুযোগ মিসের পর গোলের সুযোগ পেয়েছিল মাদ্রিদও কিন্তু তা কাজে লাগাতে পারেনি। ৩৬ মিনিটে ফাকা পেয়েও বল জালে জড়াতে পারেনি এডার মিলিতাও। লুকা মদ্রিচের কর্ণার থেকে ছয় গজ দূরে আনমার্ক থাকলেও হেডে লক্ষ্যভেদ করতে পারেনি এই ব্রাজিলিয়ান।

ম্যাচের ৮৯ মিনিটে এদুয়ারদো কামাভিঙ্গার কাট ব্যাক থেকে বাম পায়ের শটে দুরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান। এ নিয়ে শেষ ১৫ মৌসুমের ১৩ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শুরুর ম্যাচে জয় পেল রিয়াল মাদ্রিদ। যে দুই মৌসুম হার দিয়ে শুরু করেছে সেই দুই আসর হচ্ছে ২০১৯-২০ ও ২০২০-২১ মৌসুম। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আগামী ২৯ সেপ্টেম্বর শেরিফের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং ২৮ সেপ্টেম্বর শাকতার দানেস্কের সাথে খেলবে ইন্টার মিলান।

NEWS24.TV / কামরুল