ইউয়েফা চ্যাস্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হোঁচট খেল মেসি-নেইমাররা

অনলাইন ডেস্ক

ইউয়েফা চ্যাস্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হোঁচট খেল মেসি-নেইমাররা

ইউয়েফা চ্যাস্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে মেসি-নেইমারের পিএসজি। বেলজিয়ান ক্লাব ব্রুজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফরাসি জায়ান্টরা। এদিকে অপর ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে আসরের শুভ সূচনা করেছে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগের এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ান দল ক্লাব ব্রুজের আতিথ্য নিয়েছিলো ফরাসি জায়ান্ট পিএসজি। মেসি-নেইমার-এমবাপ্পেদের নিয়ে সাজানো শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নেমেছিলো লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিলো পিএসজি। তবে, আক্রমণে আধিপত্য ছিলো স্বাগতিকদেরই। 

ম্যাচের ১৫ মিনিটে কাউন্টার এট্যাকে এগিয়ে যায় ফরাসি জায়ান্টরা। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা এমবাপে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল বাড়ান ডি বক্সে। কিছুটা অনিয়ন্ত্রিত প্লেসিং শটে লক্ষ্য ভেদ করেন আন্ডার হেরেরা। তবে, সে আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের। ম্যাচের ২৭ মিনিটে খেলায় সমতা ফেরায় গতিময় ফুটবল খেলতে থাকা ক্লাব ব্রুজ। এদুয়ার্দ সোবোলের পাসে ফানাকেনের শট ডিফ্লেকশনে জড়ায় জালে।
 
জর্জিনিয়ো উইনালডাম ও লেয়ান্দ্রো পারেদেসকে তুলে দ্বিতীয়ার্ধের শুরুতে ইউলিয়ান ড্রাক্সলার ও দানিলোকে নামান পিএসজি কোচ পচেত্তিনো। এরপর এমবাপ্পে চোটে পড়লে অনেকটাই নিষঃপ্রাণ হয়ে পড়ে পিএসজির আক্রমণভাগ। ফলে, প্রতিপক্ষের গোল রক্ষকের পরীক্ষা আর সেভাবে নিতে পারেন নি মেসি-নেইমাররা। শেষ পর্যন্ত, পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দু'দল। 
   
এদিকে, ডি গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে মিলানের বিখ্যাত স্যান সিরোতে ইন্টারের আতিথ্য নিয়েছিলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। টানা তিন আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার হতাশা পেছনে ফেলে ম্যাচের শুরু থেকেই দারুন আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকে ইন্টার মিলান। প্রথমার্ধো জুড়ে নিরাজ্জুরিদের আক্রমণ সামলাতেই ব্যাস্ত দেখা দেখা যায় আনচেলোত্তির শিষ্যদের। তবে, ফরোয়ার্ডদের ফিনিশিং দুর্বলতায় গোলের দেখা পায়নি তারা।

আরও পড়ুন: 


বাংলাদেশি মিথিলার প্রশংসা করলেন বলিউড নির্মাতা!

বার্থ সার্টিফিকেটের মাধ্যমে জানা গেল নুসরাতের ছেলের পিতৃপরিচ‍য়

বান্দরবানে একই পরিবারের তিনজন নিখোঁজ

মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল করলেন বরিস জনসন


দ্বিতীয়ার্ধে শুরুতে আবারও রিয়ালের রক্ষণে ভীতি ছড়ায় স্বাগতিকরা। অবশ্য পাল্টা আক্রমণে সাজিয়ে ধীরে ধীরে ম্যাচে নিয়ন্তণ নিয়ে আসে গ্যালাকটিকোরা। তবে, দুই দলের ফরোয়ার্ডরা জাল খুঁজে পেতে ব্যার্থ হলে নিশ্চিত ড্রয়ের দিকেই এগুচ্ছিলো ম্যাচ।

ম্যাচের ৮৯ মিনিটে ব্যবধান গড়ে দেন রদ্রিগো। কামাভিঙ্গার ভলি থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করতে ভুল করেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে, ১-০ গোলের জয়ে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

news24bd.tv রিমু    

পরবর্তী খবর

দুর্দান্ত আনসু ফাতি, পিছিয়ে পড়েও জয় বার্সার

অনলাইন ডেস্ক

দুর্দান্ত আনসু ফাতি, পিছিয়ে পড়েও জয় বার্সার

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। দুর্দান্ত খেলার পাশাপাশি বার্সেলোনাকে সমতায় ফেরানো গোলটি করেছেন বার্সার নতুন 'নাম্বার টেন' আনসু ফাতি।

ম্যাচের পঞ্চম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার গায়া। বার্সা গোলরক্ষক টার স্টেগান ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি শটটি।

তবে ১৩তম মিনিটে অসাধারণ একটি গোলটি করেন ফাতি। বিরতির আগে ডি-বক্সে ফাতিকে গায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে মেমফিস ডিপের গোলে এগিয়ে যায় বার্সা।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে দেস্তের পাস থেকে আরেকটি গোল করেন বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। এ ম্যাচেই তিন মিনিট বাকি থাকতে কাঙ্ক্ষিত অভিষেক হয় ম্যানচেস্টার সিটি 'কিংবদন্তী' আগুয়েরোর।

এ নিয়ে লিগে ৮ ম্যাচে ৪ জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সাফ মিশন শেষে দেশে ফিরলো বাংলাদেশ দল

অনলাইন ডেস্ক


সাফ মিশন শেষে দেশে ফিরলো বাংলাদেশ দল

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ শেষে দেশে পৌঁছেছে বাংলাদেশ ফুটবল দল। আজ বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা পৌঁছান জামালরা। 

দুপুর পৌনে দুইটায় ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও মালদ্বিয়ান এয়ারলাইনসের বিমানের বিলম্বের কারণে দেরিতে ঢাকা পৌঁছান তারা। 

বাংলাদেশ ফুটবল দল আজ ঢাকা পৌঁছালেও কোচ অস্কার ব্রুজন ১৫ অক্টোবরই ঢাকায় চলে আসেন। 

আরও পড়ুন:


‘পবিত্র কোরআন অবমাননার’ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আমার পিছনে কোন রাজনৈতিক বংশের জোর ছিল না: মোদি

ক্যামেরার সামনেই বিরাট-আনুশকার কথা কাটাকাটি!

সরকারের মদদেই পূজা মণ্ডপে কোরআন অবমাননা: ফখরুল


মালদ্বীপ সাফ খেলার লক্ষ্যে ২৮ সেপ্টেম্বর দেশ ছেড়েছিলেন জামালবাহিনী। চার ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে চতুর্থ হয়ে টুর্নামেন্ট শেষ করেছে অস্কার ব্রুজনের শিষ্যরা। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

প্রতিপক্ষের মাঠে লিভারপুলের গোলবন্যা, ফিরমিনোর হ্যাট্রিক

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষের মাঠে লিভারপুলের গোলবন্যা, ফিরমিনোর হ্যাট্রিক

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়াটফোর্ডের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে লিভারপুল। শনিবার (১৬ অক্টোবর) ওয়াটফোর্ডের মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

লিভারপুলের ৫-০ গোলের বড় জয়ে বড় অবদান রয়েছে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর। ম্যাচে তিন গোল করেন তিনি।অপর দুই গোল এসেছে মোহাম্মদ সালাহ ও সাদিও মানের পা থেকে।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের ওপর চড়াও হয় লিভারপুল। ক্লপের ফরমেশনটা ছিল ৪-৩-৩। শুরুর একাদশে থাকা মোহাম্মদ সালাহ, সাদিও মানে, ফিরমিনোরা কোচের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে ভুল করেনি।

ম্যাচের নবম মিনিটে লিড নেয় লিভারপুল। সালাহর অ্যাসিস্টে দারুণ এক গোল করে উৎসবের উপলক্ষ এনে দেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে ওয়াটফোর্ড। কিন্তু স্বাগতিক ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা আর সম্ভব হয়নি। 

এরপর ম্যাচের ৩৭তম মিনিটে মিলনারের পাস থেকে জালের ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। প্রথমার্ধে ৮৩ শতাংশ বল দখলে রেখে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা।

আরও পড়ুন:

যে কারণে ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ

ঘোড়ার খামারে বিয়ে করছেন বিল গেটসের মেয়ে

চীনে পবিত্র কোরআনের অ্যাপ সরিয়ে নিল অ্যাপল

স্কাউটদলের অভিযানে দুর্ঘটনা, ১১ জন নিহত


বিরতির পর কাউন্টার অ্যাটাক থেকে ৫২তম মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন ফিরমিনো। এই গোলের রেশ না কাটতেই প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল জালে জড়ান মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। শেষ দিকে ফিরমিনোর হ্যাটট্রিকে ৫-০ গোলের বড় জয় পায় অল রেডরা।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

অনলাইন ডেস্ক

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে আবারো শ্রেষ্ঠত্বের মুকুট ভারতের। এ নিয়ে রেকর্ড আটবার শিরোপা জিতল তারা। শনিবার (১৬ অক্টোবর) ফাইনালে নেপালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে সুনীল ছেত্রীরা।এর আগে গত আসরে মালদ্বীপের কাছে হেরে রানার্স-আপ হয়েছিল ভারত।  এর আগে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে। রানার্সআপ হয় ১৯৯৫, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালে।

ফাইনালে ভারতের হয়ে ১টি করে গোল করেন সুনিল ছেত্রি, সুরেশ ও সামাদ। তবে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি ভারত। গোলশূন্যভাবেই বিরতিতে যায় দুই দল। সুনিল ছেত্রির সুযোগ নষ্টের ফলে লিড নিতে পারেনি ভারত। বেশ কয়েক দফায় ভারতের ছন্দবদ্ধ আক্রমণ প্রতিহত করে নেপাল।

ম্যাচের ৪৯ মিনিটে প্রথম গোল করেন সুনিল ছেত্রী। আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮০তম গোল করে লিওনেল মেসিকে ছুঁলেন ছেত্রি। প্রিতম কোটালের ক্রস থেকে হেডে গোল করেন ছেত্রি।

এক মিনিট পর, ৫০ মিনিটে আবারও গোল। এবার গোলের ব্যবধান বাড়িয়ে ২-০ করেন সুরেশ সিং। ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। ৫২ মিনিটে আরও একটি গোল করার সুযোগ পেয়েছিল ভারত। যদিও নেপাল ভারতের আক্রমণ প্রতিহত করে দেয়।

৮৬ মিনিটে পরিবর্তিত ফুটবলার হিসেবে মাঠে নামেন সাহাল আব্দুল সামাদ। ৯০ মিনিটে তিনি গোল করে ভারতকে ৩-০ ব্যবধানে জয় এন দেন।

ম্যাচ শুরুর আগে পরিসংখ্যান আর শক্তির বিচারে এগিয়ে থেকেই শুরু করেছিল ভারত। ২০১৩ সালে সবশেষ সাফে ভারতকে হারিয়েছিল নেপাল। এরপর আর কখনো হারাতে পারেনি। আজকের ম্যাচসহ মোট ২২ বার মুখোমুখিতে ভারত জিতেছে ১৬টি ম্যাচ। নেপাল জিতেছে মাত্র ২টি। ৪টি ম্যাচ ড্র হয়েছে।

আরও পড়ুন:


মিনিস্টারে বিশাল নিয়োগ , যোগ্যতা ৮ম শ্রেণী

বর্ডার গার্ড বাংলাদেশে চাকরি, যোগ্যতা এসএসসি

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির সুযোগ, যোগ্যতা এইচএসসি

পল্লী বিদ্যুৎতে বড় নিয়োগ, যোগ্যতা এসএসসি


‌এদিকে, ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী টুর্নামেন্টের টপ স্কোরার। ৫ ম্যাচে করেছেন ৫ গোল।  এবারের সাফে রাউন্ড রবিন লিগ পর্বে চার ম্যাচে সর্বোচ্চ ৮ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে ভারত। শেষ ম্যাচে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে দুর্দান্ত খেলে ৩-১ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বান্ধবী জর্জিনাকে বাকরুদ্ধ করে দিলেন রোনালদো

অনলাইন ডেস্ক

বান্ধবী জর্জিনাকে বাকরুদ্ধ করে দিলেন রোনালদো

পাঁচ সন্তান নিয়ে বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে ইংল্যান্ডের ম্যানচেস্টারে দিন কাটাচ্ছেন রোনালদো। রোনালদোর চতুর্থ সন্তানের জননী জর্জিনা। অনেকদিন ধরেই রয়েছেন একসঙ্গে। কাজেই জর্জিনাকে নতুন করে অবাক করে দেওয়া বেশ কঠিন হওয়ার কথা রোনালদোর জন্য!

তবে কঠিন কাজ সহজে করে ফেলার অভ্যাস রোনালদোর বহুদিনের। ম্যানচেস্টারে এসে সহজেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে নিয়েছেন নিজের নামে। সেই সঙ্গেই বান্ধবীকে দিয়ে ফেললেন বহুমূল্যের একটি উপহার। 

জর্জিনাকে কোন গয়না নয়, গয়না রাখার একটি বাক্স উপহার দিয়েছেন রোনালদো। আর বহুমূল্য এই বাক্সটির দাম পড়েছে প্রায় ১ লাখ ২০ হাজার ইউরো। বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ২০ লাখ টাকা।

এখন থেকে নিজের সব গয়না এই বাক্সেই রাখবেন জর্জিনা। সামাজিক মাধ্যমে সেই বাক্সের ছবি পোস্ট করে উত্তেজিত জর্জিনা লেখেন, 'ক্রিশ্চিয়ানো, আমি বাকরুদ্ধ!'

আরও পড়ুন:

যে কারণে ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ

ঘোড়ার খামারে বিয়ে করছেন বিল গেটসের মেয়ে

চীনে পবিত্র কোরআনের অ্যাপ সরিয়ে নিল অ্যাপল

স্কাউটদলের অভিযানে দুর্ঘটনা, ১১ জন নিহত


প্রসঙ্গত, ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর একের পর এক রেকর্ড ভাঙছেন রোনালদো। দুইদিন আগেই পঞ্চমবারের মতো 'প্লেয়ার অফ দ্য মানথ' এর পুরষ্কার জিতে ওয়েইন রুনিকে পেছনে ফেললেন রোনালদো। সাম্প্রতিক সময়ে গড়েছেন সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ও সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ড।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর