আইপিএলের সেরা যে তিন রেকর্ড আজও কেউ ভাঙতে পারেননি

অনলাইন ডেস্ক

আইপিএলের সেরা যে তিন রেকর্ড আজও কেউ ভাঙতে পারেননি

আগামী রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলেছে ক্রিকেটের মহারণ। সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএলের দ্বিতীয় পর্বের ওপেনিং ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস এবং গত বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। ওপেনিং ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ এখন থেকেই চড়তে শুরু করেছে। এখনও পর্যন্ত আইপিএলে ব্যাট হাতে সেরা পারফরম্যান্স করে শীর্ষে দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধাওয়ান (৩৮০রান)। অন্যদিকে সেরা উইকেট সংগ্রাহক হিসাবে অন্য সকলকে পিছনে ফেলে এগিয়ে আরসিবি পেসার হর্ষল প্যাটেল। এখনও পর্যন্ত তাঁর সংগ্রহের তালিকায় ১৭টি উইকেট।

ধাওয়ান এবং প্যাটেল যখন আইপিএলের প্রথম পর্বে অরেঞ্জ ক্যাপ এবং পার্পল ক্যাপ জিতে নিজেদের দারুন ফর্মের নিদর্শন দেখিয়েছেন, ঠিক তখনই আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ব্যাট হাতে আইপিএলে তার ৬০০০ রানের গন্ডি অতিক্রম করে তার ব্যাটিং ফর্মকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। যদিও আইপিএলের আসন্ন ইভেন্টে এখনও অনেক কিছুই দেখার বাকী থেকে গেছে। তবে আইপিএল আসরে এমন সেরা তিন পারফরম্যান্সের উদাহরণ রয়েছে যেগুলির রেকর্ড এখনও পর্যন্ত অধরাই রয়ে গিয়েছে। 

আইপিএল আসরে এমন তিনটি সেরা নজরকাড়া পারফরম্যান্স রয়েছে, যার কীর্তি আজও অটুট।  

১) বিরাট কোহলির ব্যক্তিগত ৯৭৩ রান: ২০১৬ আইপিএলে ব্যাট হাতে ম্যাজিক দেখিয়েছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। সেবারের আইপিএলে তার ব্যাটিং ছিল অনেকটা স্বপ্নের মত। একের পর এক মাইলস্টোন গড়েছিলেন তিনি। এখনও পর্যন্ত আইপিএলের একটি সংস্করণে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড। কোহলির দুরন্ত ব্যাটিং-এ ভর করেই ২০১৬ আইপিএলে আরসিবি আইপিএলের ফাইনালে পৌঁছয়। ব্যাট হাতে একই মরশুমে তিনি চারটি সেঞ্চুরি করেন যা এখনও কেউ ভাঙতে পারেননি।

২) ১৭৫ রানে অপরাজিত গেইল: টি-টোয়েন্টি ক্রিকেটের নিঃসন্দেহে অন্যতম আকর্ষক ব্যাটসম্যান ক্রিস গেইল। ২০১৩ সালে আরসিবি ওপেনার হিসেবে ক্রিস গেইল পুনে ওয়ারিয়র্স এর বিরুদ্ধে মাত্র ৬৬ বলে ১৭৫ রানে অপরাজিত থাকেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১৭টি ছক্কা ও ১৩টি বাউন্ডারি। গত ৭ বছরে এই রানের ধারেকাছে কেউ পৌঁছাতে পারেনি।

আরও পড়ুন: 


বাংলাদেশি মিথিলার প্রশংসা করলেন বলিউড নির্মাতা!

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে

ইউয়েফা চ্যাস্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হোঁচট খেল মেসি-নেইমাররা

মমেক হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪


৩) যুবরাজের জোড়া হ্যাটট্রিক: কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং ২০০৭ আইপিএলে ওভারে ৬ টি ওভার বাউন্ডারি হাকিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তবে শুধু ব্যাট হাতে নয়। বল হাতেও তার রেকর্ড আজও অক্ষুন্ন। আইপিএলের ইতিহাসে যুবরাজ একমাত্র তারকা যিনি টুর্নামেন্টের একটি সংস্করণে দুটি হ্যাটট্রিক করেছেন।

প্রাক্তন পাঞ্জাব কিংস (PBKS) অধিনায়ক যুবরাজ সিং ২০০৯ আইপিএলে আরসিবির এর বিরুদ্ধে ২২ রানে ৩টি উইকেট নেন। একই মরশুমে যুবরাজ ডেকান চার্জার্সের বিরুদ্ধে তার দ্বিতীয় হ্যাটট্রিক সম্পন্ন করে দলকে ১ রানে নাটকীয় জয় উপহার দেন। হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে পাঞ্জাবের রোমাঞ্চকর জয়ে যুবরাজ ১৩ রানে ৩টি উইকেট নিয়ে উপর্যুপরি রেকর্ড গড়েন।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু হচ্ছে আজ রোববার থেকে। এবারের এই বিশ্বকাপ আসরটি হওয়ার কথা ছিল ভারতের মাটিতে। ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। তবে পুরো বিশ্বকাপের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ডই  (বিসিসিআই) থাকছে। 

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। এরপর ২০১৮ সালে হবার কথা ছিল। কিন্তু ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের জন্য ২০১৮ সালের আসরটি বাতিল করা হয়। আর সূচি অনুযায়ী ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হবার কথা থাকলেও করোনার স্থগিত হয়ে যায়। পাঁচ বছর পর ২০২১ সালে অনুষ্ঠিত হচ্ছে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

এবারের আসরে অংশ নিচ্ছে মোট ১৬টি দল। বাছাই পর্বের দু’টি গ্রুপে রয়েছে আটটি দল। আর সুপার টুয়েলভে দু’গ্রুপে আছে আটটি দল। বাছাই পর্বে 'এ' গ্রুপে খেলবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।

সুুপার টুয়েলভে গ্রুপ-১ এ আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-২ এ আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

বাছাই পর্বের দু’গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি করে দল সুপার টুয়েলভে খেলার টিকিট পাবে। যেখানে আছে আটটি দল। ফলে মোট ১২ দল নিয়ে হবে সুপার টুয়েলভ। সুপার-১২ এ খেলতে হলে বাছাই পর্ব পেরোতে হবে বাংলাদেশকে।

বাছাই পর্ব থেকে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার্স-আপ দল খেলবে গ্রুপ-১ এ। বাছাই পর্বের ‘এ’ গ্রুপের রানার্স-আপ ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে গ্রুপ-২ এ।

বিশ্বকাপের প্রথম দিন রয়েছে দু’টি ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল ৪টায় লড়বে স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনি। আর বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে বাংলাদেশ ও স্কটল্যান্ড।

আরও পড়ুন


রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

কানাডায় ‘সাম্প্রদায়িক সম্প্রীতি: চ্যালেঞ্জ কোথায়?’ আলোচনা অনুষ্ঠিত

ছড়াচ্ছিল দুর্গন্ধ, উৎস খুঁজতে গিয়ে মিলল চিকিৎসকের মরদেহ

৭ বছর পর হলে আসছে অনন্ত জলিলের ‘অ্যাকশন সিনেমা’


এদিকে, টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৩ ম্যাচে অংশ নিয়ে ৪১ ম্যাচ জিতেছে বাংলাদেশ। ৭০ ম্যাচে হেরেছে তারা। দু’টি ম্যাচ পরিত্যক্ত হয়। ৭০টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে স্কটল্যান্ডের। যেখানে ৩১টিতে জয় ও ৩৫টি হার তাদের। ১টি টাই ও ৩টি ম্যাচ পরিত্যক্ত হয়। 

আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের মূল পর্ব বা সুপার টুয়েলভ। ৮ নভেম্বর শেষ হবে সুপার টুয়েলভের লড়াই। 

সুপার টুয়েলভের দুই গ্রুপের পয়েন্ট টেবিলের সেরা চার দল সেমিফাইনালের টিকিট পাবে। ১০ ও ১১ নভেম্বর হবে দু’টি সেমিফাইনাল। প্রথম সেমি হবে আবু ধাবিতে, দ্বিতীয়টি হবে দুবাইয়ে।

১৪ নভেম্বর দুবাইয়ে হবে ফাইনাল। দুই সেমিফাইনালের দুই বিজয়ী দল ফাইনাল খেলবে। ফাইনালের জন্য রিজার্ভ-ডে রাখা হয়েছে। 

বিশ্বকাপের আগের ছয় আসরে সর্বোচ্চ দু’বার চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। একবার করে শিরোপা জিতে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা-ইংল্যান্ড। 

news24bd.tv এসএম

পরবর্তী খবর

মোস্তাফিজকে রুখে দিতে চায় স্কটল্যান্ড!

অনলাইন ডেস্ক

মোস্তাফিজকে রুখে দিতে চায় স্কটল্যান্ড!

মোস্তাফিজুর রহমান। ব্যাটসম্যানদের কাছে এক আতঙ্কের নাম। ক্যাটার আর স্লোয়ারে বিশ্বের সেরা সেরা ব্যাটম্যানদের কাবু করেছেন তিনি। এক কথায় মোস্তাফিজকে মোকাবিলা যেন ব্যাটসম্যানদের কাছে সাত সমুদ্র পাড়ি দেয়ার মতোই কঠিন। অবশ্য এসব অজানা নয় স্কটিশ ক্রিকেটারদের কাছে।

আজ মোস্তাফিজ ভুগাবেন স্কটল্যান্ডের ব্যাটসম্যানদের। দেশের মাটিতে অজি-কিউইবধের পর বাংলাদেশি পেসার মাতিয়েছেন আইপিএল। তাই প্রতিপক্ষ যেই হোক মোস্তাফিজকে নিয়ে আলাদা করে ভাবতেই হয় তাদের।

স্কটিশ ব্যাটসম্যান কালাম ম্যাকলাইউডকেও ভাবাচ্ছে মোস্তাফিজ। তাইতো ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলতেই হল কাটার মাস্টারকে নিয়ে। বললেন ফিজের মতো বোলারের মুখোমুখি হওয়া রোমাঞ্চের বিষয়। ‘অবশ্যই সে (মোস্তাফিজ) খুব উঁচু মানের একজন বোলার। কালাম ম্যাকলাইউডের দাবি, এখানে এসে আমাদের রোমাঞ্চের পেছনে এটাও একটা কারণ যে, আমরা বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে নিজেদের চ্যালেঞ্জ জানাতে পারব।

আরও পড়ুন


রাঙামাটির কাপ্তাইয়ে আ.লীগের চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী


অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ দুই সিরিজের নয় ম্যাচে মোস্তাফিজ নিয়েছেন ১৫ উইকেট। এরপর আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে তার শিকার ১৪ উইকেট। বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ে মোস্তাফিজ যে প্রধান কাঁটা সেটা ভালো করেই জানেন স্কটিশ ক্রিকেটাররা। তবে তারা পাল্টা আক্রমণ করে উল্টো চাপে ফেলতে চান ফিজকে। 

ম্যাকলাইউডের কণ্ঠে আত্মবিশ্বাসী সুর, ‘দল হিসেবে আমাদের এই আত্মবিশ্বাস আছে। আমাদের যথেষ্ট দক্ষতা রয়েছে, উল্টো ওদের চাপে ফেলা যাবে। আমরা এমনভাবে খেলব যেন প্রতিপক্ষকে চাপে ফেলতে পারি এবং আমাদের স্কিল ওদের উপর থাকে।’

news24bd.tv এসএম

পরবর্তী খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষ। ওমান পর্ব দিয়ে আজ মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের প্রথম দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

আল আমরাত ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। অবশ্য এর আগেই বিশ্বকাপের পর্দা উঠে যাবে। স্বাগতিক ওমান বিকেল ৪টায় পাপুয়া নিউ গিনিকে আতিথেয়তা দেবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ বসার কথা ছিল ভারতে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের পরিস্থিতি খারাপ হয়ে যায়। সেজন্য বিশ্বকাপ সরে আসে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। ওমান ও সংযুক্ত আরব আমিরাতের চারটি মাঠে হবে বিশ্বকাপের ম্যাচগুলি। প্রথম পর্বে দুই গ্রুপে ভাগ হয়ে আট দল খেলবে। বাছাই বা প্রথম পর্ব শেষ চারটি দল যাবে সুপার টুয়েলভে। সেখানেই শুরু হবে আসল লড়াই।

স্কটল্যান্ডের হারিয়ে আসরের শুভ সূচনা টাইগাদের মূল লক্ষ্য। ২০১৪ ও ২০১৬ সালের মতো এবারও বাছাই পর্ব খেলে সুপার টুয়েলভে যেতে হবে বাংলাদেশকে। আসরকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোভাবে সারতে পারেনি টাইগাররা। দুই প্রস্তুতি ম্যাচেই মিলেছে হারের স্বাদ। তবে, তার নেতিবাচক কোন প্রভাব এই ম্যাচে থাকবেনা। এমটাই জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আরও পড়ুন


বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’


টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সুখকর কিছু পায়নি বাংলাদেশ। আগের ছয়টি বিশ্বকাপে ২৫ ম্যাচে বাংলাদেশ জিতেছে কেবল পাঁচটি, যার চারটিই বাছাই পর্বে। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে একবার হারিয়েছিল বিশ্বকাপের প্রথম আসরে, নিজেদের উদ্বোধনী ম্যাচে। হংকং, আয়ারল্যান্ডের মতো প্রতিপক্ষের কাছে হারের লজ্জাও পেয়েছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্স ভালো নয়। তবুও এবারের বিশ্বকাপে ভালো করার এবং প্রত্যাশার চেয়ে বেশিদূর যাওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।  

বিশ্বকাপে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। স্ট্যান্ডবাই: রুবেল হোসেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বিশ্বকাপের ধারাভাষ্যকার আতহার আলী খান

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের ধারাভাষ্যকার আতহার আলী খান

ফাইল ছবি

দীর্ঘ পাঁচ বছরের বিরতি শেষে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরের। ১৬ দেশের অংশগ্রহণে ওমান ও আরব আমিরাতে বসতে চলেছে কুড়ি ওভারের ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি। রোববার বিকাল ৪টায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে মাঠে নামবে পাপুয়া নিউগিনি। দিনের দ্বিতীয় ম্যাচে রাত ৮টায় স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। 

আরও পড়ুন:


মিনিস্টারে বিশাল নিয়োগ , যোগ্যতা ৮ম শ্রেণী

বর্ডার গার্ড বাংলাদেশে চাকরি, যোগ্যতা এসএসসি

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির সুযোগ, যোগ্যতা এইচএসসি

পল্লী বিদ্যুৎতে বড় নিয়োগ, যোগ্যতা এসএসসি

এবারের বিশ্বকাপের ধারাভাষ্য দেবেন ২১ জন। সেই ধারাভাষ্য প্যানেল প্রকাশ করেছে আইসিসি। প্যানেলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন আতহার আলী খান। ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর থেকেই ধারাভাষ্য পেশায় জড়িয়ে গেছেন আতহার আলী খান।

এদিকে, ধারাভাষ্য প্যানেলে চমক হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ফাস্ট বোলার স্টেইন এবং অস্ট্রেলিয়ার ২০১৫ ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য ও সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। এছাড়া আছেন দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন স্যামিও। নারী ধারাভাষ্যকারদের মধ্যে আছেন আনজুম চোপড়া, নাতালাই জার্মানোস।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্য প্যানেল

আতহার আলী খান, সুনীল গাভাস্কার, হার্শা ভোগলে, ইয়ান বিশপ, ড্যারেন স্যামি, ডেল স্টেইন, শেন ওয়াটসন, নাসের হুসাইন, নাতালাই জার্মানোস, মাইক, আথারটন, সাইমন ডউল, রাসেল আরনল্ড, আনজুম চোপরা, মুরালি কার্তিক, বাজিদ খান, এমপুমেলেলো এমবাংওয়া, প্রিস্টন মমসেন, ড্যানি মরিসন, মার্ক নিকোলাস, নিল ও’ব্রায়েন, অ্যালান উইকিলিন্স।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শচীনের টুইটে রাতারাতি তারকা বরিশালের সাদিদ

রাহাত খান

মাত্র ৬ বছর বয়সে ক্রিকেট দুনিয়ায় হৈ চৈ ফেলে দিয়েছে বরিশালের ক্ষুদে ক্রিকেটার আসাদুজ্জামান সাদিদ। তার স্পিন বোলিং দেখে টুইট করেন খোদ লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। আর তাতেই রাতারাতি বিখ্যাত বনে গেছেন প্রথম শ্রেণির ছাত্র সাদিদ। বড় হয়ে খেলতে চান বাংলাদেশ জাতীয় দলের হয়ে। আর এই ক্ষুদে সাদিদকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন ক্রীড়া সংগঠকরা।  

মামার দেখানো স্বপ্নের পথে হেটে চলেছেন ক্ষুদে সাদিদ। মামা না পারলেও ৩ বছর বয়স থেকেই ক্রিকেটকে মনে প্রানে ধারন করে ফেলেছে এই ভাগ্নে।  এই করোনাকালে নিজ বাড়ির আঙিনায় ভাগ্নে  সাদিদের বোলিং-ব্যাটিংয়ের ভুল-ত্রুটি শুধরে দেয়ার জন্য কয়েকটি ভিডিও ক্লিপ তৈরি করার মধ্যে দিয়ে সাদিদের আলোচনার শুরু। 

সেই ভিডিও নিজের ফেসবুকে পোস্ট করেন তার মামা। আর সেই এই পোস্টই নজরে পড়ে জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিসের। নাফিসের ভেরিফায়েড ফেসবুক পেজে সাদিদের বোলিংয়ের ভিডিও শেয়ার করার পর সেই ভিডিও নেট দুনিয়া ঘুড়ে মুগ্ধ হন ভারতীয় ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার। 

আফগানিস্তানের স্পীনার রশীদ খানের বোলিং অনুসরণ করে। ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিকে খুব পছন্দ করে। সাকিব আল হাসানকে মানে আদর্শ হিসেবে। স্বপ্ন দেখেন অনেক বড় কিছুর।   

আরও পড়ুন:


গাজীপুরে রাস্তা থেকে তুলে নিয়ে পার্লার কর্মীকে গণধর্ষণ

পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি পূজায় সহিংসতা সৃষ্টি করেছে: কাদের

ইন্দোনেশিয়ার বালিতে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩

ঘোড়ার খামারে বিয়ে করছেন বিল গেটসের মেয়ে


এদিকে সাদিদের বোলিং-ব্যাটিং নেট দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করায় তার বাড়ি ছুটে যান বরিশালের ক্রীড়া সংগঠকরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নব নির্বাচিত পরিচালক আলমগীর খান আলোও ফোন দিয়েছিলেন সাদিদের পরিবারে। এ সময় তাকে ক্রিকেট অনুশীলনসহ সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন তারা।

ভবিষ্যতে সাদিদকে বিকেএসপি কিংবা সাকিব আল হাসানের ক্রিকেট একাডেমিতেও ভর্তি করতে চায় তার পরিবার। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর