ইতালির সিটি নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩ নারী

ইতালির সিটি নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩ নারী

Other

আগামী ৩ ও ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ইতালির রাজধানী রোমের সিটি কর্পোরেশন নির্বাচন। এবারের নির্বাচনেমহিলা কাউন্সিলর পদপ্রার্থী হয়েছেন তিন বাংলাদেশী বংশোদ্ভূত নারী। লায়লা শাহ ও জুমানা মাহমুদ এই দুই বাংলাদেশী বংশোদ্ভূত নারী রোম সিটি কর্পোরেশনে আলাদাভাবে ভিন্ন দুটি এলাকার প্রার্থী হয়েছেন। এ ছাড়া ফ্রাসকাটি সিটিতে বাংলাদেশী বংশোদ্ভুত পাপিয়া আক্তার কাউন্সিলর নির্বাচন করছেন।

 

এর মধ্যে লায়লা শাহ ৫ ও জুমানা মাহমুদ ৭ নম্বর মিউনিসিপি এলাকায়  কাউন্সিলর পদে রাজনৈতিক দল থেকে মনোনয়ন পেয়ে প্রার্থীপদ ঘোষণা করেছেন। ইতোমধ্যে তারা নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচারণা চালাচ্ছেন।  

এ বিষয়ে প্রার্থী লায়লা শাহ বলেন, বর্তমানে ইতালিতে অনেক বাংলাদেশী রয়েছেন। আমাদের নিজেদের অবস্থান শক্ত করতে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

এছাড়াও স্থানীয় রাজনৈতিক দলে নিজেদের সম্পৃক্ত করতে পারলে বাঙ্গালী কমিউনিটি আরো সুনাম অর্জন করবে বলে আসা করি।  

এছাড়াও আরেক প্রার্থী জুমানা মাহমুদ বলেন, দেশটির মূলধারার রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত হতে পারলে অভিবাসীদেড় সমস্যার কথাগুলো আমরা সহজেই স্থানীয় সরকারের কাছে পৌছাতে পারবো।

পাপিয়া আক্তার বাংলাদেশে জন্মগ্রহণ করেন কিন্তু তিনি ফ্রাসকাটি শহরে বেড়ে উঠেছেন। এই শহরেই তিনি ২৫ বছরেরও অধিক সময় ধরে বসবাস করছেন। কর্মজীবনের শুরুতে তিনি ইতালিতে ন্যাশনাল সিভিল সার্ভিস করেন। পাপিয়া আক্তার ARCI ROMA এর নির্বাচিত ডিরেক্টর এবং বাংলাদেশসহ বিভিন্ন দেশের অভিবাসীদের জন্য আইনি নির্দেশিকা ডেস্কের একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

আরও পড়ুন


আশ্রয়ণ প্রকল্প: এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করলো?

আগের স্ত্রীকে তালাক না দিয়েই মাহিকে বিয়ে করেছে রাকিব

আমরা কখনো জানতামও না যে এই সম্পদ আমাদেরই ছিলো

নাশকতার মামলায় নওগাঁর পৌর মেয়র সনিসহ বিএনপির ৩ নেতা কারাগারে


এদিকে ইতালির মূলধারার রাজনীতিতে তিন বাংলাদেশি নারীর অংশগ্রহণে প্রবাসীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তারা আশা করছেন, ইতালির সিটি নির্বাচনে বাংলাদেশি নারীদের বিজয় প্রবাসীদের এক নতুন মাইলফলক হিসেবে কাজ করবে

 news24bd.tv/আলী