অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা
অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা

অনলাইন ডেস্ক

ঢালিউডের এক সময়ের জনপ্রিয় নায়িকা পারভিন সুলতানা দিতি। মৃত্যুর আগ পর্যন্ত অভিনয়ের সঙ্গেই যুক্ত ছিলেন এই গুণী অভিনেত্রী। ২০১৬ সালের ২০ মার্চ লাখো ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পারি জমান দিতি।

মৃত্যুর আগে একটি ছবিতে অভিনয় করেছিলেন দিতি।

কিন্তু এতো দিনেও ছাড়পত্র পেয়েছিল না ছবিটি। অবশেষে দিতির মৃত্যুর ৫ বছর পর তার অভিনীত সিনেমার ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড।   সিনেমাটির নাম ‘এ দেশ তোমার আমার’। ছবিটির পরিচালক ছিলেন এফ আই মানিক।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছে। বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন সিনেমাটির অভিনেতা এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

দিতির সর্বশেষ সিনেমা মুক্তির বিষয়ে জায়েদ খান বলেন, অনেক আগেই সিনেমাটির কাজ শেষ হয়েছিল। এরপর সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। সিনেমাটির কিছু দৃশ্যে সেন্সর বোর্ড কারেকশন করতে বলে। সেটা করার পর অবশেষে সিনেমাটি আজ ছাড়পত্র পেয়েছে।

আরও পড়ুন


নিউ ইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী

নামাজে প্রত্যেক সূরার আগেই কী ‘বিসমিল্লাহ’ পড়তে হবে?

সূরা বাকারা: আয়াত ৭০-৭৪, গরু জবাইয়ের মাধ্যমে হত্যাকারী শনাক্ত

ষষ্ঠ থেকে নবম শ্রেণির ‌‘নতুন ক্লাশ রুটিন’ প্রকাশ


জায়েদ খান আরও বলেন, দিতি অভিনীত ‘এ দেশ তোমার আমার’ সিনেমাটি প্রায় ১০ বছর আগে শুটিং শুরু হয়েছিল। এত বছর পর অবশেষে সিনেমাটি মুক্তি পাবে ভেবেই ভালো লাগছে। ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ২০১৬ সালের ২০ মার্চ হাসপাতালেই মারা যান তিনি।  

১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে ঢাকাই সিনেমাতে পা রাখেন দিতি। উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’ ছিল তার ক্যারিয়ারের প্রথম সিনেমা। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। দিতির শেষ ছবি ‘এ দেশ তোমার আমার’।

news24bd.tv এসএম