দেড় কোটি ছাড়িয়ে ফলোয়ার, ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব

অনলাইন ডেস্ক

দেড় কোটি ছাড়িয়ে ফলোয়ার, ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব

সাকিব আল হাসান। এই নামটিই যেন একটি বড় বিজ্ঞাপন। দেশ সেরা এই অলরাউন্ডার একের পর এক রেকর্ড গড়েই চলেছেন। যদিও ক’দিন আগেই নামের আগ থেকে বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাবটি হারিয়েছেন। টি-টোয়েন্টিতে তাকে পিছনে ফেলে জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

তবে এতে কিছু যায় আসে না সাকিবের। আবারও শীর্ষ স্থান দখল করতে খুব বেশি বেগ পেতে হবে না এই টাইগার ক্রিকেটারের। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। তার ভক্ত সমর্থকও কম নয়। ছড়িয়ে আছে দেশ-বিদেশে। আর সেই ভক্ত অনুসারীদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে অনন্য এক মাইলফলক ছুঁলেন বাঁহাতি অলরাউন্ডার।

সাকিবের অফিসিয়াল ফ্যান পেজে ফলোয়ারের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। এমন অর্জনের পর সাকিব তার সেই অফিসিয়াল পেজে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে একটি লাল বলে দাঁড়িয়ে ব্যাট হাতে শট খেলছেন। পেছনে লেখা ১৫ মিলিয়ন মানে দেড় কোটি এবং সাদা অক্ষরে ইংরেজিতে লেখা ‘রিজনস টু ড্রিম বিগ’ মানে বড় স্বপ্ন দেখার কারণ।

আরও পড়ুন


নাটোরে অজ্ঞাত এক বৃদ্ধার মরদেহ উদ্ধার

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা

নিউ ইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী

নামাজে প্রত্যেক সূরার আগেই কী ‘বিসমিল্লাহ’ পড়তে হবে?


সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাকিব লিখেছেন, ‘আমি বিশ্বাস করি আমার সমর্থকরা পৃথিবীর সবচেয়ে শ্রেষ্ঠ সমর্থক। ধন্যবাদ সবাইকে সবসময় এতটা দোয়া ও ভালোবাসা দেওয়ার জন্য এবং আমার প্রতিটি সুখ-দুঃখে সঙ্গে থাকার জন্য। আপনাদের সকলকে ভালোবাসি।’

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল-এর দ্বিতীয় পর্ব খেলতে আরব আমিরাতে অবস্থান করছেন সাকিব আল হাসান। আইপিএল শেষে সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দেবেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশ ছাড়েন সাকিব।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

১৫৬ রান করলেই জিতবে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

১৫৬ রান করলেই জিতবে অস্ট্রেলিয়া

প্রথমে এদিয়ে থাকলেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি শ্রীলংকা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা।

সর্বোচ্চ ৩৫ রান করে করেন কুশাল পেরেরা ও চারিথ আসালঙ্কা। ৩৩ রান করেন ভানুকা রাজাপক্ষে। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে ২.৩ ওভারে দলীয় ১৫ রানে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এরপর দ্বিতীয় উইকেটে চারিথ আসালঙ্কাকে সঙ্গে নিয়ে ৪৪ বলে ৬৩ রানের জুটি গড়েন ওপেনার কুশাল পেরেরা।

এরপর মাত্র ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় শ্রীলংকা। দলীয় ৭৮ রানে ২৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৩৫ রান করে ফেরেন আসালঙ্কা।

আরও পড়ুন:


নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ওসি-এসআইকে বরখাস্তের নির্দেশ

প্রেমিকাকে গলা কেটে ‌‘হত্যাকারী’ মনিরও মারা গেল

মাওলানা আজহারীর লন্ডন সফরের পক্ষে বিপক্ষে নানা তৎপরতা

প্রবাসীদের জন্য যে সুখবর দিল মালয়েশিয়া


 

মাত্র ৮ রানের ব্যবধানে ফেরেন ওপেনার কুশাল পেরেরাও। ফেরার আগে ২৫ বলে ৪টি চার ও এক ছক্কায় করেন ৩৫ রান।

এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন আভিস্কা ফার্নান্দো ও ওয়ানেন্দু হাসারঙ্গা। দুজনেই ৪ রান করে ফেরেন। সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক দাসুন শানাকা। তিনি ১৯ বলে মাত্র ১২ রান করে ফেরেন।

তবে পাঁচ নম্বর পজিশেনে ব্যাটিংয়ে নামা ভানুকা রাজাপক্ষে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যান। তার ২৬ বলের অপরাজিত ৩৩ রানের ভর করে ৬ উইকেটে ১৫৪ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা। 

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কা। এ ম্যাচে টস জিতেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

নিজেদের প্রথম ম্যাচে দুই দলই পেয়েছে জয়। শ্রীলঙ্কা বাংলাদেশকে হারিয়েছে, আর অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দুই দলই একটি করে জয় পেলেও শ্রীলঙ্কা শ্রেয়তর রানরেটের কারণে অস্ট্রেলিয়া থেকে এগিয়ে আছে।

আজকের ম্যাচ জিতলে অস্ট্রেলিয়া টপকে যাবে শ্রীলঙ্কাকে, আর এর উল্টোটা ঘটলে দ্বিতীয় স্থানে জাঁকিয়ে বসবে লঙ্কানরা।

আরও পড়ুন:


নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ওসি-এসআইকে বরখাস্তের নির্দেশ

প্রেমিকাকে গলা কেটে ‌‘হত্যাকারী’ মনিরও মারা গেল

মাওলানা আজহারীর লন্ডন সফরের পক্ষে বিপক্ষে নানা তৎপরতা

প্রবাসীদের জন্য যে সুখবর দিল মালয়েশিয়া


 

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

অনলাইন ডেস্ক

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে টস করার ঠিক আগ মুহূর্তে বেস্ট ইলেভেন থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ডি কক। তাৎক্ষনিকভাবে জানানো হয় ব্যক্তিগত কারণে সে ম্যাচে খেলবেন না তিনি। 

তবে গুঞ্জন ওঠে ম্যাচের আগে হাঁটু গেড়ে বসে বর্ণবাদী আচরণকে রুখে দিতে প্রতিবাদ জানানোর নির্দেশ মানতে রাজি না হওয়ায় নিজেই একাদশ থেকে নাম প্রত্যাহার করে নেন এই প্রোটিয়া উইকেটকিপার ব্যাটসম্যান।

শঙ্কা দেখা দেয় দক্ষিণ আফ্রিকার হয়ে হয়তো বাধ্যতামূলক অবসরেই যেতে হবে এই খেলোয়াড়কে। কিন্তু অবশেষে মুখ খুললেন কুইন্টন ডি কক। জানালেন, বাকি ম্যাচগুলোতে সতীর্থদের সঙ্গে 'টেকিং দ্য নি' গ্রহণে কোনো আপত্তি নেই তাঁর। আপত্তি ছিল না আগের ম্যাচেও, কারণ তিনি তো বর্ণবাদী নন। কিন্তু একটা টুর্নামেন্টের মাঝপথে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এমন সিদ্ধান্ত আসাটা মানতে পারেননি বলেই সরিয়ে নিয়েছিলেন নিজেকে।

ডি কক বলেন, তার মনে হয়েছিল, হাঁটু গেড়ে বসতে বাধ্য করে তার অধিকার কেড়ে নেওয়া হচ্ছিল। তবে গত রাতে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপচারিতার পরে তাদের চাওয়াটা আরও ভালো করে বুঝতে পেরেছেন তিনি। 

তাই, গত ম্যাচে না খেলাটা তার সতীর্থ কিংবা সমর্থকদের আহত করে থাকলে ক্ষমাও চেয়েছেন ডি কক।

প্রসঙ্গত, শনিবার (৩০ অক্টোবর) নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেই হয়তো তাই আবারও গ্লাভস হাতে উইকেটের পেছনে দেখা যেতে পারে ডি কককে।

আরও পড়ুন:

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

জমে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সুপার টুয়েলভ। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া। এই গ্রুপের ছয়টি দলের ছয়টিই টেস্ট খেলুড়ে দেশ হওয়ায় সুপার টুয়েলভে এই গ্রুপটি পরিণত হয়েছে গ্রুপ অফ ডেথে।

নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে ইতিমধ্যেই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোকে নিয়ম রক্ষার ম্যাচ বানিয়ে ফেলেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তবে আজ মুখোমুখি দুই দলের জন্যই আজকের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের প্রথম ম্যাচ জিতেছে দুই দলই। আজকের ম্যাচে হেরে তাই সেমিফাইনালের দৌড়ে পা ফসকাতে চায় না কেউই।

তবে এই ম্যাচের আগে দুইটি চিন্তা অস্ট্রেলিয়া শিবিরে। প্রথমত ডেভিড ওয়ার্নারের ফর্ম। অন্যদিকে মিচেল স্টার্কের চোট। ডেভিড ওয়ার্নারের ফর্ম নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমেও লেখালেখি শুরু হয়েছে। অনেকের মতে বাঁহাতি এই ওপেনারকে প্রথম একাদশে নিলে ফল খারাপ হতে পারে। কিন্তু ওয়ার্নার পাল্টা জবাব দিতেও ছাড়েননি। ফর্মে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। 

গত মঙ্গলবার অনুশীলনে চোট পেয়েছেন মিচেল স্টার্ক। সেটাও একটা চিন্তা অজি শিবিরের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে স্টার্ক খেললেও তাকে আগের মত ফিট মনে হয়নি। অস্ট্রেলিয়া দল সূত্রে খবর শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নাও পাওয়া যেতে পারে তাকে।

আরও পড়ুন:

কবে বিয়ে করছেন আলিয়া-রণবীর?


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

পাকিস্তানের জয়ে উল্লাস, গ্রেপ্তার ৩ শিক্ষার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জয়ে উল্লাস, গ্রেপ্তার ৩ শিক্ষার্থী বহিষ্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করায় ৩ কাশ্মিরী শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়।

ভারতীয় গণমাধ্যমের তথ্য মতে, বুধবার (২৭ অক্টোবর) ভারতের উত্তর প্রদেশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে গোষ্ঠীর মধ্যে ঘৃণা ছড়ানো ও সাইবার সন্ত্রাসের অভিযোগ আনা হবে।

আরও পড়ুন:


পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

শোয়েব মালিককে ‘দুলাভাই’ ‘দুলাভাই’ বলে ডাকল ভারতীয় দর্শকরা (ভিডিও)


এছাড়াও তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হতে পারে বলে জানা গেছে। শুধু তাই নয় ওই শিক্ষার্থীদের সাময়িকভাবে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২৪ অক্টোবর দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর