হবু শ্বশুরের জার্সি পেয়ে আবেগে আপ্লুত আফ্রিদি

অনলাইন ডেস্ক

হবু শ্বশুরের জার্সি পেয়ে আবেগে আপ্লুত আফ্রিদি

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি। তবে তার আরও একটি পরিচয় রয়েছে, তিনি পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদির হবু জামাতা। তবে খুব বেশি গুঞ্জন ছড়াতে দেননি শাহিন আফ্রিদি, আনুষ্ঠানিকভাবেই ঘোষণা দিয়েছেন বিয়ের খবর।

বিয়ের দিনক্ষণ এখনও ঠিক হয়নি, তবে এরই মধ্যে একটি খুশির খবর পেলেন শাহিন আফ্রিদি। বিয়ের আগেই জাতীয় ক্রিকেট দলে হবু শ্বশুরের জার্সি পেয়ে গেলেন তরুণ শাহিন আফ্রিদি, যা পেয়ে বেজায় খুশি ২১ বছর বয়সী শাহিন।

হবু শ্বশুরের জার্সি পেয়ে আপ্লুত শাহিন টুইটারে লিখেছেন, “এটা স্রেফ একটা জার্সি নম্বরের চেয়ে অনেক বেশি কিছু। এই জার্সি সততা, নিষ্ঠা ও পাকিস্তানের প্রতি গভীর ভালোবাসার প্রতীক। লালার (শহিদ আফ্রিদি) ১০ নম্বর জার্সি পরে আমি এখন পাকিস্তানের হয়ে খেলব। আমি কৃতজ্ঞ এবং সম্মানিত বোধ করছি। শুধুই পাকিস্তান।”

আরও পড়ুন:

নীলফামারীতে নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ৩

দেড় কোটি ছাড়িয়ে ফলোয়ার, ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব

নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা


নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে শহিদ আফ্রিদির ১০ নম্বর জার্সিটি পরেই খেলবেন শাহিন। এর আগে তার জার্সি নম্বর ছিল ৪০।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

পর্দা উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের, টসে জিতে ফিল্ডিংয়ে ওমান

অনলাইন ডেস্ক

পর্দা উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের, টসে জিতে ফিল্ডিংয়ে ওমান

পর্দা উঠল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের। পাঁচ বছর আগে প্রথমবার এই ইভেন্টে নাম লেখানো ওমান মুখোমুখি নবাগত পাপুয়া নিউ গিনির। ওমানের মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্বকাপের সপ্তম আসরের উদ্বোধনী দিনে ম্যাচের শুরুতে হাসলেন ওমান অধিনায়ক জিসান মাকসুদ। টসে জিতে পাপুয়া নিউ গিনি অধিনায়ক আসাদ ভালাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তিন ওভারে দুই উইকেটে ১১ রান করেছে পাপুয়া নিউ গিনি।

ম্যাচের আগে হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। সম্পূর্ণ মেয়েদের গড়া এক ব্যান্ড দলের পারফরম্যান্স ছিল এ অনুষ্ঠানের মূল অংশ। নারীদের ব্যান্ড দল ঢাক-ঢোল বাজিয়ে মাঠে ঢুকেছেন। আনুষ্ঠানিকভাবে পর্দাও উঠল সপ্তম বিশ্বকাপের।

আরও পড়ুন:


‘পবিত্র কোরআন অবমাননার’ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আমার পিছনে কোন রাজনৈতিক বংশের জোর ছিল না: মোদি

ক্যামেরার সামনেই বিরাট-আনুশকার কথা কাটাকাটি!

সরকারের মদদেই পূজা মণ্ডপে কোরআন অবমাননা: ফখরুল


এবারই প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে নেমেছে পাপুয়া নিউগিনি। অন্যদিকে ২০১৬ সালের আসরেও প্রথম পর্বে সুযোগ পেয়েছিলো ওমান। তবে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ওমানের (১৮) চেয়ে তিন ধাপ ওপারে রয়েছে পিএনজি (১৫)।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিশ্বকাপের প্রথম ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রথম ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

আজ থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। আর প্রথমদিনেই বাংলাদেশ সময় রাত ৮টায় স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। 

বিশ্বকাপের প্রথম ম্যাচে নিজেদের সর্বশক্তি নিয়েই মাঠে নামবে টাইগাররা। টুর্নামেন্টের শুরুটা যেন ভালো হয় এজন্য মরিয়া টাইগারবাহিনী, জানিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে বিশ্বকাপে গেলেও ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা কাটেনি টাইগারদের। নিয়মিত রান পাচ্ছেন না কোন ব্যাটসম্যানই।

প্রস্তুতি ম্যাচে ভালো ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তাকে নিয়েই ইনিংস শুরু করতে পারেন লিটন দাস। ফলে একাদশে নাইম শেখকে নাও দেখা যেতে পারে। দেখা যেতে পারে- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানকে। আট নম্বরে দেখা মিলতে পারে শেখ মেহেদী হাসান অথবা শামীম পাটোয়ারির মধ্যে একজনকে।

বিশ্বকাপের পিচ যে ঘরের মাঠের মত স্পিন সহায়ক হবে না সেকথা বলাই বাহুল্য। তাই একাদশে দেখা যেতে পারে পেসারদের আধিক্য। দলে থাকতে পারেন মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

আরও পড়ুন:

পাত্র দেখানোর কথা বলে তরুণীকে আটকে রেখে ৩ দিন ধরে লাগাতার ধর্ষণ ঘটকের

চাকরির কথা বলে তরুণীকে হোটেলে নিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করে নূর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে


তবে শেষ মুহূর্তে ম্যাচের আগে বদলে যেতে পারে সমীকরণ, দলের প্রয়োজনে দলে দেখা যেতে পারে স্কোয়াডের যে কাউকে। 

এক নজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু হচ্ছে আজ রোববার থেকে। এবারের এই বিশ্বকাপ আসরটি হওয়ার কথা ছিল ভারতের মাটিতে। ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। তবে পুরো বিশ্বকাপের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ডই  (বিসিসিআই) থাকছে। 

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। এরপর ২০১৮ সালে হবার কথা ছিল। কিন্তু ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের জন্য ২০১৮ সালের আসরটি বাতিল করা হয়। আর সূচি অনুযায়ী ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হবার কথা থাকলেও করোনার স্থগিত হয়ে যায়। পাঁচ বছর পর ২০২১ সালে অনুষ্ঠিত হচ্ছে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

এবারের আসরে অংশ নিচ্ছে মোট ১৬টি দল। বাছাই পর্বের দু’টি গ্রুপে রয়েছে আটটি দল। আর সুপার টুয়েলভে দু’গ্রুপে আছে আটটি দল। বাছাই পর্বে 'এ' গ্রুপে খেলবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।

সুুপার টুয়েলভে গ্রুপ-১ এ আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-২ এ আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

বাছাই পর্বের দু’গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি করে দল সুপার টুয়েলভে খেলার টিকিট পাবে। যেখানে আছে আটটি দল। ফলে মোট ১২ দল নিয়ে হবে সুপার টুয়েলভ। সুপার-১২ এ খেলতে হলে বাছাই পর্ব পেরোতে হবে বাংলাদেশকে।

বাছাই পর্ব থেকে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার্স-আপ দল খেলবে গ্রুপ-১ এ। বাছাই পর্বের ‘এ’ গ্রুপের রানার্স-আপ ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে গ্রুপ-২ এ।

বিশ্বকাপের প্রথম দিন রয়েছে দু’টি ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল ৪টায় লড়বে স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনি। আর বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে বাংলাদেশ ও স্কটল্যান্ড।

আরও পড়ুন


রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

কানাডায় ‘সাম্প্রদায়িক সম্প্রীতি: চ্যালেঞ্জ কোথায়?’ আলোচনা অনুষ্ঠিত

ছড়াচ্ছিল দুর্গন্ধ, উৎস খুঁজতে গিয়ে মিলল চিকিৎসকের মরদেহ

৭ বছর পর হলে আসছে অনন্ত জলিলের ‘অ্যাকশন সিনেমা’


এদিকে, টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৩ ম্যাচে অংশ নিয়ে ৪১ ম্যাচ জিতেছে বাংলাদেশ। ৭০ ম্যাচে হেরেছে তারা। দু’টি ম্যাচ পরিত্যক্ত হয়। ৭০টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে স্কটল্যান্ডের। যেখানে ৩১টিতে জয় ও ৩৫টি হার তাদের। ১টি টাই ও ৩টি ম্যাচ পরিত্যক্ত হয়। 

আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের মূল পর্ব বা সুপার টুয়েলভ। ৮ নভেম্বর শেষ হবে সুপার টুয়েলভের লড়াই। 

সুপার টুয়েলভের দুই গ্রুপের পয়েন্ট টেবিলের সেরা চার দল সেমিফাইনালের টিকিট পাবে। ১০ ও ১১ নভেম্বর হবে দু’টি সেমিফাইনাল। প্রথম সেমি হবে আবু ধাবিতে, দ্বিতীয়টি হবে দুবাইয়ে।

১৪ নভেম্বর দুবাইয়ে হবে ফাইনাল। দুই সেমিফাইনালের দুই বিজয়ী দল ফাইনাল খেলবে। ফাইনালের জন্য রিজার্ভ-ডে রাখা হয়েছে। 

বিশ্বকাপের আগের ছয় আসরে সর্বোচ্চ দু’বার চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। একবার করে শিরোপা জিতে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা-ইংল্যান্ড। 

news24bd.tv এসএম

পরবর্তী খবর

মোস্তাফিজকে রুখে দিতে চায় স্কটল্যান্ড!

অনলাইন ডেস্ক

মোস্তাফিজকে রুখে দিতে চায় স্কটল্যান্ড!

মোস্তাফিজুর রহমান। ব্যাটসম্যানদের কাছে এক আতঙ্কের নাম। ক্যাটার আর স্লোয়ারে বিশ্বের সেরা সেরা ব্যাটম্যানদের কাবু করেছেন তিনি। এক কথায় মোস্তাফিজকে মোকাবিলা যেন ব্যাটসম্যানদের কাছে সাত সমুদ্র পাড়ি দেয়ার মতোই কঠিন। অবশ্য এসব অজানা নয় স্কটিশ ক্রিকেটারদের কাছে।

আজ মোস্তাফিজ ভুগাবেন স্কটল্যান্ডের ব্যাটসম্যানদের। দেশের মাটিতে অজি-কিউইবধের পর বাংলাদেশি পেসার মাতিয়েছেন আইপিএল। তাই প্রতিপক্ষ যেই হোক মোস্তাফিজকে নিয়ে আলাদা করে ভাবতেই হয় তাদের।

স্কটিশ ব্যাটসম্যান কালাম ম্যাকলাইউডকেও ভাবাচ্ছে মোস্তাফিজ। তাইতো ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলতেই হল কাটার মাস্টারকে নিয়ে। বললেন ফিজের মতো বোলারের মুখোমুখি হওয়া রোমাঞ্চের বিষয়। ‘অবশ্যই সে (মোস্তাফিজ) খুব উঁচু মানের একজন বোলার। কালাম ম্যাকলাইউডের দাবি, এখানে এসে আমাদের রোমাঞ্চের পেছনে এটাও একটা কারণ যে, আমরা বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে নিজেদের চ্যালেঞ্জ জানাতে পারব।

আরও পড়ুন


রাঙামাটির কাপ্তাইয়ে আ.লীগের চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী


অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ দুই সিরিজের নয় ম্যাচে মোস্তাফিজ নিয়েছেন ১৫ উইকেট। এরপর আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে তার শিকার ১৪ উইকেট। বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ে মোস্তাফিজ যে প্রধান কাঁটা সেটা ভালো করেই জানেন স্কটিশ ক্রিকেটাররা। তবে তারা পাল্টা আক্রমণ করে উল্টো চাপে ফেলতে চান ফিজকে। 

ম্যাকলাইউডের কণ্ঠে আত্মবিশ্বাসী সুর, ‘দল হিসেবে আমাদের এই আত্মবিশ্বাস আছে। আমাদের যথেষ্ট দক্ষতা রয়েছে, উল্টো ওদের চাপে ফেলা যাবে। আমরা এমনভাবে খেলব যেন প্রতিপক্ষকে চাপে ফেলতে পারি এবং আমাদের স্কিল ওদের উপর থাকে।’

news24bd.tv এসএম

পরবর্তী খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষ। ওমান পর্ব দিয়ে আজ মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের প্রথম দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

আল আমরাত ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। অবশ্য এর আগেই বিশ্বকাপের পর্দা উঠে যাবে। স্বাগতিক ওমান বিকেল ৪টায় পাপুয়া নিউ গিনিকে আতিথেয়তা দেবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ বসার কথা ছিল ভারতে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের পরিস্থিতি খারাপ হয়ে যায়। সেজন্য বিশ্বকাপ সরে আসে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। ওমান ও সংযুক্ত আরব আমিরাতের চারটি মাঠে হবে বিশ্বকাপের ম্যাচগুলি। প্রথম পর্বে দুই গ্রুপে ভাগ হয়ে আট দল খেলবে। বাছাই বা প্রথম পর্ব শেষ চারটি দল যাবে সুপার টুয়েলভে। সেখানেই শুরু হবে আসল লড়াই।

স্কটল্যান্ডের হারিয়ে আসরের শুভ সূচনা টাইগাদের মূল লক্ষ্য। ২০১৪ ও ২০১৬ সালের মতো এবারও বাছাই পর্ব খেলে সুপার টুয়েলভে যেতে হবে বাংলাদেশকে। আসরকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোভাবে সারতে পারেনি টাইগাররা। দুই প্রস্তুতি ম্যাচেই মিলেছে হারের স্বাদ। তবে, তার নেতিবাচক কোন প্রভাব এই ম্যাচে থাকবেনা। এমটাই জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আরও পড়ুন


বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’


টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সুখকর কিছু পায়নি বাংলাদেশ। আগের ছয়টি বিশ্বকাপে ২৫ ম্যাচে বাংলাদেশ জিতেছে কেবল পাঁচটি, যার চারটিই বাছাই পর্বে। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে একবার হারিয়েছিল বিশ্বকাপের প্রথম আসরে, নিজেদের উদ্বোধনী ম্যাচে। হংকং, আয়ারল্যান্ডের মতো প্রতিপক্ষের কাছে হারের লজ্জাও পেয়েছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্স ভালো নয়। তবুও এবারের বিশ্বকাপে ভালো করার এবং প্রত্যাশার চেয়ে বেশিদূর যাওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।  

বিশ্বকাপে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। স্ট্যান্ডবাই: রুবেল হোসেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর