দিনাজপুরে অভিযানে জঙ্গি সন্দেহে আটক ৪৫

দিনাজপুরে অভিযানে জঙ্গি সন্দেহে আটক ৪৫

অনলাইন ডেস্ক

দিনাজপুরে বিভিন্ন মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৪৫ জনকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। গতকাল রাতে সদর উপজেলা ও বিরল উপজেলা থেকে তাদের আটক করা হয়। আটক সবাই দিনাজপুরে পুলিশি হেফাজতে আছেন।

অভিযানে মেধ্যাপাড়ার বাইতুল ফালাহা জামে মসজিদ থেকে ১২ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭, বোচাগঞ্জ উপজেলার আটগাঁও বড়ুয়া গ্রামের জামে মসজিদ থেকে সাত ও দিনাজপুর সদর উপজেলার একটি মসজিদ থেকে নয়জনকে আটক করা হয়।

 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার বলেন, ঢাকা থেকে অ্যান্টি টেররিজমের একটি ইউনিট গতকাল দিনাজপুরে আসে। ইউনিটটি রাতে বিভিন্ন মসজিদে অভিযান চালায়। স্থানীয়ভাবে আমাদের সহযোগিতা চেয়েছিল, আমরা আমাদের ফোর্স দিয়ে সহযোগিতা করেছি।

অভিযানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, তাবলিগ জামাতে আসা একটি দল নাশকতার পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে স্থানীয় পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে।

জেলার বেশ কয়েকটি মসজিদে অভিযান পরিচালনা করে মোট ৪৫ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা জেলা পুলিশের হেফাজতে রয়েছে।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, বৃহস্পতিবার ২২ জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে বাকিরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পর আমরা বাসায় চলে গেলে তারা মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদের পুলিশ ধরে নিয়ে গেছে।  

এ ব্যাপারে দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, রাতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিট দিনাজপুর শহর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার একাধিক মসজিদে অভিযান পরিচালনা করেছে। আমরা তাদের সহযোগিতা করেছি। তবে কতজন আটক হয়েছে, তা এখন জানানো সম্ভব হচ্ছে না। যাচাই-বাছাই শেষে পরে বিস্তারিত জানানো হবে।

news24bd.tv নাজিম