স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী হলেই বহিস্কার

Other

উপজেলা, ইউনিয়ন পরিষদ ও  পৌরসভা নির্বাচনে বিদ্রোহীদের দমনে কঠোর অবস্থানে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের পরিস্কার নির্দেশনা, একবার বিদ্রোহী প্রার্থী হলে জীবনের আর কখনোই নৌকার মনোনয়ন পাবেন না। থাকবে না দলের কোনো পদে আসার সুযোগও। নিউজ টোয়েন্টিফোরকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে এমন কথা জানিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

 

২০০৯ সাল থেকে টানা তিন মেয়াদে ক্ষমতায় আওয়ামী লীগ । তিন মেয়াদে অনুষ্ঠিত হয়েছে স্থানীয় পর্যায়ে অনেক নির্বাচন । পাল্লা দিয়ে বেড়েছে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা । সাময়িক বহিস্কারসহ নানা ঘোষনা আসলেও কমেনি দলের ভিতরে বিদ্রোহী প্রার্থী হওয়ার প্রবণতা।

চলতি মাসের ২০ তারিখ অনুষ্ঠিত হবে ১৬১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন । এই নির্বাচনেও বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি । ইউনিয়নের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও আছেন বিদ্রোহীদের তালিকায় ।

তবে অন্যবারের চেয়ে এবার দলের অবস্থান অত্যন্ত কঠিন ।

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


 

কমিটি গঠনের ক্ষেত্রেও দেয়া হয়েছে নির্দেশনা । কোন বিতর্কিত এবং অনুপ্রবেশকারী যেন না থাকে কমিটিতে, সেই ব্যপারে জিরো টরারেন্সে নীতিতে আওয়ামী লীগ।

গেল ৯ সেপ্টেম্বর দলের কাযনির্বাহী কমিটির সভায় দলের শৃঙ্খলা বজায় রাখার জন্য কঠোর নির্দশেনা দেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা ।

news24bd.tv/আলী