আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ: ব্যবসায় উন্নতির চেষ্টা করুন। অর্থ ভাগ্য ভাল নয়। প্রেমের ব্যাপারে বড় অশান্তি আসতে পারে, সতর্ক থাকুন। আজ মনে একটু বিষণ্ণ ভাব বাড়তে পারে। নিজের মতে চলার জন্য অশান্তি বাড়বে। শুভ কাজে বাধা আসতে পারে। অফিসে কাজের চাপে শারীরিক অসুস্থতা।

বৃষ: পুরনো ঋণ শোধ নিয়ে অশান্তি। বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বাড়তি ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। রাস্তার লোকের সঙ্গে বিবাদ বাধতে পারে। জ্বর জ্বালায় কষ্ট পেতে হবে। ভাইয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা। কারও প্রতি দুর্বলতা বাড়বে।

মিথুন: প্রেমে নতুন মোড় আসতে পারে। আজ যে কোনও নতুন ব্যবসা নিয়ে বাড়িতে আলোচনা হবে। আজ সারা দিন বেশ উত্ফুল্লতায় কাটবে। সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ নয়। বাড়ির লোক আপনাকে বুঝবে না। কাছাকাছি ভ্রমণ হতে পারে। খাবারের জন্য খরচ হতে পারে।

কর্কট: কর্মক্ষেত্রে নিজের দোষে খারাপ পরিস্থিতির শিকার হবেন। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ব হবে। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। খুব ভাল চাকরির যোগাযোগ আসতে পারে। বাড়িতে শুভ কাজের জন্য খরচ হবে। সম্পত্তি নিয়ে আইনি সাহায্য নিতে হতে পারে। আজ সকাল থেকে খরচ বাড়তে পারে।

সিংহ: জলপথে ভ্রমণ না করাই ভাল হবে। বিশেষ কোনও কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। লটারিতে হঠাৎ প্রাপ্তি যোগ রয়েছে। চিকিৎসার কাজে সারাদিন অস্থির থাকতে হবে। ব্যবসায় নতুন চিন্তা হতে পারে। বাবার সঙ্গে ছোট বিবাদ বড় আকার নিতে পারে। স্ত্রীর সঙ্গে দূরে বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা। ব্যবসায় দারুণ অর্থ প্রাপ্তি যোগ আছে।

কন্যা: প্রতিবেশীর সঙ্গে শত্রুতার আশঙ্কা। ভাল কাজ করেও হতাশা জুটবে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ রয়েছে। পরিশ্রম বৃদ্ধিতে শারীরিক অসুস্থতার আশঙ্কা। কোনও ব্যাপারে মামলায় জড়িয়ে পড়তে পারেন। বুদ্ধি বলে জয় আসবে। বাবার শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। কাজের ভুলে উচ্চপদস্থ ব্যক্তির কাছ থেকে অপমানিত হতে পারেন।

তুলা: প্রেমে আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারে। স্ত্রীর স্বাধীনচেতা স্বভাবের জন্য সংসারে অশান্তি হবে। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। কাজের জন্য সন্তানদের সাহায্য করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে উৎফুল্লতা বাড়বে। আপনার সহ্যক্ষমতা আপনাকে বাঁচাবে। অযথা কথা খুব কম বলবেন।

বৃশ্চিক: পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে। কোনও লোভে পা দেবেন না। আজ আপনার কোনও উদ্দেশ্য সিদ্ধ হতে পারে। সকালের দিকটা ভাল চললেও বিকেলটা খুব একটা ভাল থাকবে না। সন্তানদের দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। ছোটখাটো বিষয়ে মায়ের সঙ্গে মনোমালিন্য হতে পারে। আপনার খারাপ কথায় অশান্তি বাধতে পারে।

ধনু: কর্মে অন্য দিনের তুলনায় আজ চাপ একটু বেশি থাকতে পারে। বাড়িতে নতুন অতিথিকে নিয়ে আনন্দ। মাত্রা ছাড়া জেদ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। অতিরিক্ত অর্থ লাভের আশায় ঝামেলার সৃষ্টি হতে পারে। বিজ্ঞান চর্চায় অগ্রগতির সম্ভাবনা। আজ শত্রুর সঙ্গে কোনও চুক্তিতে আপনি জিততে পারেন। ছোটখাটো শারীরিক ভোগান্তির আশঙ্কা। সম্পত্তি নিয়ে চাপ আসতে পারে।

আরও পড়ুন:


পুলিশের নামে ভুয়া ফেসবুক একাউন্ট খোলায় গ্রেফতার ২

আবারও সিঁদুর মাথায় নুসরাত, সঙ্গে ছিলেন যশ

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে আজ

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় কমেছে সংক্রমণ ও মৃত্যু

মকর: ভ্রমণের পরিকল্পনা এখন বন্ধ রাখুন। সম্পত্তির অধিকার চাওয়ায় ঝামেলার সম্মুখীন হতে হবে। জলপথে বিপদের আশঙ্কা আছে। অতিরিক্ত আবেগের ফলে কাজের ক্ষতি হতে পারে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। শরীরে পুরনো রোগের উৎপাত বাড়বে। বাড়তি খরচ চিন্তা বৃদ্ধি করবে। ব্যবসায় মন্দা আসবে। উচ্চাশা পূরণ না হওয়ায় মানসিক যন্ত্রণা বাড়বে।

কুম্ভ: আইনি কোনও কাজ নিয়ে সাবধান থাকুন। ব্যবসায় কোনও কাজের জন্য দূরে যেতে হতে পারে। আত্মীয়রা শত্রুতা করতে পারেন। কর্মস্থানে অনেক দিন বাদে নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। ব্যবসায় ঝামেলা বাধতে পারে। পেটের সমস্যা বাড়বে। ভ্রমণের পরিকল্পনা নষ্ট হতে পারে।

মীন: বন্ধুর কাছ থেকে বড় আঘাত পেতে পারেন। ব্যবসায় চিন্তা বাড়বে। পরিশ্রমের উপযুক্ত ফল পাবেন না। শিল্পীদের জন্য খুব ভাল সময়। আজ সারা দিন খুব বুঝে চলুন, মামলায় জড়িয়ে পড়তে পারেন। সঙ্গীতের সঙ্গে যুক্তদের জন্য দিনটি ভাল। কোনও আত্মীয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারেন। মিথ্যা অপবাদে ফাঁসতে পারেন। পেটের যন্ত্রণা বাড়তে পারে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

শুক্রাণু বৃদ্ধির উপায়, কাটবে বন্ধ্যাত্বের সম্ভাবনা

অনলাইন ডেস্ক

শুক্রাণু বৃদ্ধির উপায়, কাটবে বন্ধ্যাত্বের সম্ভাবনা

স্পার্ম কাউন্ট বা শুক্রাণুর সংখ্যা কম হলেবন্ধ্যাত্বের সম্ভাবনা দেখা দেয়। বর্তমানের ব্যস্ত জীবনযাত্রা, অনিয়মিত ডায়েট এবং অবসাদের কারণে এটা খুবই সাধারণ একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। জি নিউজ এর খবর থেকে জানা যায়, পরিসংখ্যান অনুযায়ী ৩০-৫০ শতাংশ বন্ধ্যাত্বের জন্য দায়ি পুরুষেরাই। এর চিকিৎসা থাকলেও বেশ ব্যয়বহুল। তবে স্পার্ম কাউন্ট বাড়াতে দেখুন ডায়েটে কোন খাবারগুলি রাখলে ফল পাবেন--

পালং শাক: শরীরে ফোলেটের মাত্রা কমতে থাকলে শুক্রাণুর সংখ্যাও কমতে থাকে। বিশেষজ্ঞদের (নিউট্রিশনিস্ট) মতে, পালং শাকে প্রচুর পরিমাণ ভিটামিন বি-৯ রয়েছে। সক্রিয় শুক্রাণুর জন্য এই ভিটামিন বি-৯ খুবই জরুরি। এটি শুক্রাণুর কার্যকারিতা বাড়াতে সাহায্য করে।

ব্রোকোলি: ব্রোকোলিতে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন বি-৯। এটি শুক্রাণুর কর্মক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয়। বিশেষজ্ঞদের মতে, নিয়মিত ব্রোকোলি খেলে স্পার্ম কাউন্ট প্রায় ৭০ শতাংশ বৃদ্ধি পায়।

ডিম: বন্ধ্যাত্ব কাটাতে বা শুক্রাণুর সংখ্যা বাড়াতে ডিম অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে। ডিমে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন ই যা শুধু শুক্রাণুর সংখ্যা এবং কার্যকারিতা বাড়াতে সাহায্য করে। বিশেষজ্ঞদের মতে, রোজ সেদ্ধ ডিম খেতে পারলে শুক্রাণুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পায়।

আরও পড়ুন:

ডিভোর্স দেয়ায় স্ত্রীকে কুপিয়ে খুন, আত্মহত্যার চেষ্টা স্বামীর

মাকে পিটিয়ে হত্যা; ছেলের মৃত্যুদণ্ড

হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা, বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

রসুন: শুক্রাণুর সংখ্যা এবং কার্যকারিতা বাড়ানোর ক্ষেত্রে রসুন অত্যন্ত কার্যকরী। রসুনে রয়েছে ভিটামিন বি-৬ ও সেলেনিয়াম। বিশেষজ্ঞদের মতে, এই উপাদানগুলি পুরুষদের উর্বরতা বাড়াতে সাহায্য করে।

ডার্ক চকোলেট: শুক্রাণুর কর্মক্ষমতা বাড়াতে ডার্ক চকোলেট খুবই কার্যকরী। ডার্ক চকোলেটে রয়েছে এল-আর্জিনিন এইচসিএল যা শুক্রাণুর সংখ্যা দ্রুত বাড়াতে সাহায্য করে।

কলা: বিশেষজ্ঞেরা জানাচ্ছেন, পুরুষদের উর্বরতা শক্তি বৃদ্ধির জন্য কলা অত্যন্ত কার্যকরী। কলায় রয়েছে ভিটামিন সি আর ভিটামিন বি-১ যা শুক্রাণুর কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

আজ ভাগ্যে কী আছে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজ ভাগ্যে কী আছে জেনে নিন

আজ বৃহস্পতিবার,২৮ অক্টোবর। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে চলুন জেনে নেওয়া যাক। 

মেষ: কোনো খবর উৎসাহিত করবে। পারিবারিক ক্ষেত্রে মতবিরোধজনিত সমস্যার অবসান হবে। অবসাদে ভুগলেও দিনের শেষে উত্ফুল্ল থাকবেন। কোনো বন্ধুর সমস্যায় চিন্তা। আনন্দপূর্ণ পরিবেশে থাকুন।

বৃষ: আর্থিক যোগাযোগ বাড়বে। কাজে মন বসবে না। ব্যবসায় পুরনো জট খুলবে। আটকে যাওয়া কোনো কাজের অগ্রগতি। সুযোগ হাতছাড়া করবেন না। পরিবেশ নিয়ন্ত্রণে রাখুন। ভালো থাকুন।

মিথুন: কোনো কাজে অন্যের প্রশংসা পেতে পারেন। মানসিক শক্তি বাড়বে। আর্থিক অবস্থার উন্নতি হবে। ইতিবাচক সংবাদে উত্ফুল্ল হবেন। আর্থিক লেনদেনে মনযোগী হোন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন।

কর্কট: পুরনো সমস্যার কিছুটা সমাধান হবে। আত্মবিশ্বাস ফিরে পাবেন। বন্ধুর অনুপ্রেরণায় মানসিক বল পাবেন। অর্থ উপার্জনের নতুন কোনো পথ পেতে পারেন। শেষ শক্তি পর্যন্ত কাজে লেগে থাকুন।

সিংহ: অযাচিতভাবে কোনো সুযোগ আসতে পারে। বন্ধুর সহযোগিতায় কাজের অগ্রগতি। পূর্বের তুলনায় আয় বৃদ্ধি পাবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। আবেগের বশে কোনো ভুল করবেন না।

কন্যা: অযাচিতভাবে কোনো সুযোগ আসতে পারে। বন্ধুর সহযোগিতায় কাজের অগ্রগতি। পূর্বের তুলনায় আয় বৃদ্ধি পাবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। আবেগের বশে কোনো ভুল করবেন না।

তুলা: সামগ্রিক বিচারে আজ আপনাকে ভাগ্যবান বলা যায়। নতুন যোগাযোগের পক্ষে অনুকূল দিন। ব্যবসায় ভালো সুযোগ আসতে পারে। কর্মস্থলে প্রত্যাশা পূরণের সম্ভাবনা। প্রচেষ্টা অব্যাহত রাখুন।

বৃশ্চিক: মানসিক চাপ সত্ত্বেও দিন আনন্দে কাটবে। বাড়তি আয়ের সুযোগ আসবে। প্রেম-প্রীতির ক্ষেত্র নৈরাজ্যজনক। বৈদেশিক যোগাযোগ শুভ। কর্মক্ষেত্রে পদস্থদের আনুকূল্য পাওয়া যাবে।

ধনু: কর্মক্ষেত্রে মিশ্র ফল পাবেন। পরিশ্রম বাড়লেও মানসিক শান্তি থাকবে। আর্থিক সাহায্য মেলার সম্ভাবনা। পরিকল্পনা বাস্তবায়নে আলস্যের প্রশ্রয় দেবেন না। কথা বলার আগে চিন্তা করতে হবে।

মকর: জনহিতকর কাজে সুনাম পাবেন। কোনো প্রচেষ্টায় অযথা বিলম্ব। যৌথ কাজে অগ্রগতি। অংশীদারের সঙ্গে আরো বেশি সমঝোতার মনোভাব প্রদর্শন করতে হবে। পারিবারিক শান্তি বজায় রাখুন।

আরও পড়ুন:


আবাসিক হোটেল থেকে ঢাবি ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার, চিঠিতে যা লেখা ছিল

স্ত্রীর ইচ্ছা পূরণে মন্দিরে ১৭ লাখ রুপির স্বর্ণ দান

নির্বাচনে এক সতীনকে জেতাতে দুই সতীনের প্রচারণা!

চুল কিভাবে কাটতে হবে নিয়ম জারি ইউপি চেয়ারম্যানের!


কুম্ভ: কর্মক্ষেত্রে সুনাম বজায় থাকবে। কিছু অর্থ হাতে এলেও আর্থিক টান থেকে যাবে। কোনো প্রচেষ্টায় আশাহত হতে পারেন। পরিবেশ কিছুটা নিয়ন্ত্রণের বাইরে যাবে। লক্ষ্যে স্থির থাকলে সুফল পাবেন।

মীন: আজ ভালো কোনো সুযোগ আসতে পারে। ব্যবসা ক্ষেত্রে উপার্জন বৃদ্ধি। আর্থিক সুবিধা পাবেন। পরিকল্পনা বাস্তবায়নে দৃঢ় ইচ্ছাশক্তির পরিচয় দিতে হবে। বিনোদনমূলক কাজে আনন্দ পাবেন।

news24bd.tv রিমু    

পরবর্তী খবর

আই মেকআপ তোলার সহজ টিপস

অনলাইন ডেস্ক

আই মেকআপ তোলার সহজ টিপস

চোখ খুবই সংবেদনশীল। তাই আই মেকআপ তোলার সময় সাবধানতা অবলম্বন করা উচিৎ। তাড়াতাড়ি করলে চোখের পলক পড়ে যেতে পারে। এতে করে চোখের বেশি ক্ষতি হয়। 

আবার চোখের চার পাশের চামড়া খুব পাতলা হওয়ায় সহজেই শুকিয়ে গিয়ে বলিরেখা পড়ে যাওয়ার সমস্যাও বেড়ে যেতে পারে। তাই খুব যত্নসহকারে করে আই মেকআপ তোলা প্রয়োজন।

চলুন আই মেকআপ তোলার কিছু টিপস সম্পর্কে জেনে নেই।

সময় নিন: চোখের মেকআপ তোলার ক্ষেত্রে একটু ধৈর্যের প্রয়োজনে। সময় নিয়ে ধীরে ধীরে একটি মেকআপ রিমুভার লাগান। তারপর আলতো করে মেকআপ তুলে ফেলুন। বাজারের আই মেকআপ রিমুভার ব্যবহার না করে নারকেল তেল ব্যবহার করতে পারেন।

চোখের কোণায় যত্ন নেওয়া: চোখের মেকআপ তোলার সময়ে আমরা চোখের কোণার দিকে খেয়াল রাখি না। কিন্তু ভাল করে চোখের কোণা থেকে মেকআপ তুলতে হবে। কারণ কাজল বা আইলাইনার চোখার কোণায় জমে থাকে। তারপর ভিতরে চলে গিয়ে সমস্যা করতে পারে।

আরও পড়ুন: 

১০ মিনিটের সংঘর্ষে রণক্ষেত্র নয়াপল্টন

এনআইডি নিয়ে সরকারের নতুন পরিকল্পনার কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


তুলো আগে ভিজিয়ে নিন: শুকনা তুলো দিয়ে চোখ ঘষবেন না। তাহলে চোখের চামড়া শুকিয়ে যেতে পারে। মাইসেলার ওয়াটার বা নারকেল তেল দিয়ে তুলো ভিজিয়ে নেবেন। তার পরে ১৫ থেকে ২০ সেকেন্ড চোখের উপর চেপে ধরে রাখুন। এরপর আলতো করে মুছে নিন।তবেই চোখের পলকের ক্ষতি হবে না।

ময়েশ্চারাইজ করুন: চোখের মেকআপ তোলার পর চোখের চামড়া শুষ্ক হয়ে যায়। তাতেই বলিরেখার সমস্যা বেশি হয়। অনেকের চোখ শুকিয়ে গিয়ে র‌্যাশও হতে পারে। তাই মেকআপ তোলা হয়ে গেলে অবশ্যই চোখে আই ক্রিম লাগিয়ে নেবেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিছানার পাশে যে গাছগুলো লাগতে পারেন, উপকারগুলো জেনে নিন

অনলাইন ডেস্ক

বিছানার পাশে যে গাছগুলো লাগতে পারেন, উপকারগুলো জেনে নিন

অনেকেই ঘরে গাছ লাগিয়ে থাকেন। এতে ঘরের সৌন্দর্য যেমন বৃদ্ধি পায়, ঠিক তেমনি ঘরে অক্সিজেনের পরিমাণও বাড়ে। সেই সঙ্গে ভালো রুচিবোধেরও প্রকাশ পায়।  

সাম্প্রতিক এক গবেষণা জানাচ্ছে, শোবার ঘরের বিছানার পাশে এই গাছগুলো রাখেন, ফল পাবেন হাতেনাতে। চলুন তবে জেনে নেয়া যাক বিছানার পাশে কোন গাছগুলো রাখলে উপকার মিলবে- 

স্পাইডার প্ল্যান্ট

স্নেক প্ল্যান্টের মতই স্পাইডার প্ল্যান্ট ঘরের মধ্যে থেকে টক্সিন বের করে দেয়। এছাড়াও এই গাছ অপ্রীতিকর গন্ধ শুষে নিতে সাহায্য করে।

ল্যাভেন্ডার

ল্যাভেন্ডার শরীর রিল্যাক্স রাখতে সাহায্য করে। রক্তচাপ কমায় আর হার্ট রেট কমিয়ে দেয়। এছাড়াও শরীরে স্ট্রেস হরমোন কমাতেও সাহায্য করে। একই সঙ্গে রক্ত চলাচলেরও উন্নতি ঘটায়। এমনকি এ-ও দেখা গিয়েছে যে, এই গাছ বাচ্চাদের দ্রুত ঘুমিয়ে পড়তে সাহায্য করে।

আরও পড়ুন: 

করোনা: দেশে ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু

ঘুষ এনে দিতে অস্বীকৃতি, জুনিয়র অফিসারের মাথা ফাটালেন সিনিয়র

নুরের নতুন দলকে জঙ্গি-সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে নিষিদ্ধের দাবি, শাহবাগ অবরোধ


রোজমেরি

বিভিন্ন খাবারের স্বাদ বাড়ানোর জন্য এই হার্বের ব্যবহার হয়। কিন্তু অনেকেই জানেন না, রোজমেরি আপনাকে ঘুমিয়ে পড়তেও সাহায্য করে। এছাড়াও দেখা গিয়েছে, রোজমেরি নার্ভাস সিস্টেম‚ হার্ট ভালো রাখতেও সাহায্য করে। এখানেই শেষ নয়‚ স্ট্রেস কমাতেও সাহায্য করে এই গাছ।

জেসমিন

জেসমিন বা জুঁই ফুল ডিপ্রেশন কমায়‚ শরীরের ক্লান্তি দূর করে এবং উৎকণ্ঠা কমায়। এছাড়াও দেখা গিয়েছে, জুঁই ফুলের গন্ধে গভীর ঘুম আসে। তবে জুঁই ফুলের গাছ খুব দ্রুত বাড়ে তাই মাঝে মধ্যেই কিন্তু এই গাছ ছেঁটে দিতে হবে। একই সঙ্গে রোজ ২ থেকে ৩ ঘণ্টা রোদেও রাখতে হবে। 

স্নেক প্ল্যান্ট

খুব সহজেই এই গাছ পাওয়া যায়। নাম শুনে অবশ্য ভয় পাওয়ার কিছু নেই। এই গাছ ঘরের মধ্যে ক্ষতিকারক টক্সিন তাড়াতে সাহায্য করে। এছাড়াও এই গাছ রাতের বেলা কার্বন ডাই অক্সাইড নেয় আর অক্সিজেন ছাড়ে। যারা অ্যালার্জিতে আক্রান্ত বা যাদের শ্বাস-প্রশ্বাসের সমস্যা রয়েছে, তাদের জন্য বিশেষ করে এই গাছ খুব ভালো।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চুল কতটা ছাঁটা উচিত?

অনলাইন ডেস্ক

চুল কতটা ছাঁটা উচিত?

কতদিন পর পর আর কতটুকু চুল ছাঁটতে হবে তা নির্ভর করে চুলের ধরন, ঘনত্ব ও আকারের ওপর। এছাড়াও শেষ কবে চুল কাটা হয়েছে সে বিষয়েও খেয়াল রাখা উচিত।

ছোট চুল ছাঁটার জন্য খুব বেশি সময় অপেক্ষা না করে আকার অনুযায়ী ছেঁটে নিলে তা ভালো থাকে।

মাঝারি মাপের চুলের ক্ষেত্রে ক্যাম্পোস এক বা দুই ইঞ্চি ছাঁটার পরামর্শ দেন। তবে অনেক আগে যদি শেষবার চুল কাটা হয়ে থাকে তাহলে তিন ইঞ্চি পরিমাণ চুল ছাঁটা উচিত।

আরও পড়ুন: পূজামণ্ডপের ঘটনাটি দুঃখজনক: বদিউল আলম মজুমদার

কেউ চুল লম্বা করতে চাইলে প্রতি মাসে আধা ইঞ্চি করে চুল ছাঁটার পরামর্শ দেন,  লস অ্যাঞ্জেলেস’য়ের চুল সজ্জাকারী ম্যাটিল্ডি ক্যাম্পোস।

ওয়েলঅ্যান্ডগুড ডটকম’য়ে প্রকাশিত প্রতিবেদনে এ পরামর্শ দেন তিনি। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর