ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে লিভারপুল

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে লিভারপুল

অনলাইন ডেস্ক

৩-০ গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। দুর্দান্ত এই জয়ে তিন পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে উঠে এসেছে অল রেডরা।

আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে।

তাদের নৈপুণ্যে দারুণ এই জয় নিশ্চিত করলো লিভারপুল।   

অ্যানফিল্ডে শনিবার লিগের পঞ্চম রাউন্ডে ৩-০ গোলে জিতে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল। একটি করে গোল করেন মানে, সালাহ ও নাবি কেইটা। বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ম্যাচে মোট ২৫টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল।  

৩৮তম মিনিটে ডিয়োগো জোটা দুর্দান্ত এক সুযোগ হাতছাড়া করলে হতাশা বাড়ে স্বাগতিকদের। থিয়াগো আলকান্তারা হেড গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতা দারুণ নৈপুণ্যে রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি, বল চলে যায় জোটার পায়ে। গোলমুখ থেকে কেবল পায়ের টোকা দিতে পারলেই বল জড়াত জালে। কিন্ত ফাঁকায় থাকা জোটা বল মারলেন গোলপোস্টের উপর দিয়ে।

তবে প্রথম সুযোগ হাতছাড়া করলেও এর মিনিট পাঁচেক পর গোলের দেখা পায় অল রেডরা। ৪৩তম মিনিটে কর্নার থেকে মোহাম্মদ সালাহর হেড ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ক্রিস্টালের গোলরক্ষক। তবে বল আটকে রাখতে না পারলে বল বল চলে যায় সাদিও মানের কাছে। গোলমুখে বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেননি স্নেগালের এই ফরোয়ার্ড।

বিরতির পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে লিভারপুল। ম্যাচের ৭২তম মিনিটে প্রতি আক্রমণে গোল পেতে পারতো সফরকারীরা। কিন্তু তাদের ফ্রেঞ্চ ডিফেন্ডার ওদসোন এদুয়া গোলমুখে বল নিয়ন্ত্রণেই নিতে পারেননি।

আরও পড়ুন


দুই দিনের যাত্রাবিরতি শেষে আজ হেলসিংকি থেকে নিউ ইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শত কোটি টাকা আত্মসাৎ করে ঢাকায় বিলাসী জীবন

চীনকে ঠেকাতে অকাস চুক্তি তীব্র সমালোচনার মুখে

দেশের যেসব এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে


এরপর ম্যাচের ৭৮তম মিনিটে অলরেডদের ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। কর্নারে ভার্জিল ভ্যান ডাইক হেড করতে লাফিয়ে ঠিকমতো বলে মাথা ছোঁয়াতে পারেননি। তার কাঁধে লেগে বলে যায় ছয় গজ বক্সের মুখে সালাহর পায়ে। বিনা বাধায় ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন সালাহ।  

এই নিয়ে লিগে এখন পর্যন্ত হওয়া পাঁচ রাউন্ডের চারটিতে জালের দেখা পেলেন সালাহ। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে এসি মিলানের বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন তিনি।

খেলার একদম অন্তিম মুহূর্তে নাবি কেইটা গোল করলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা।

news24bd.tv রিমু