বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই

অনলাইন ডেস্ক

রাজশাহী বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর দুর্নীতি মামলার বিচার নিষ্পত্তি করতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদন খারিজ করেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে তাদের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

রোববার (১৯ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

এসময় তিনি জানান, গত ১৩ জুন ৬ মাসের মধ্যে এই মামলা নিষ্পত্তি করতে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট বিভাগ। ওই আদেশের বিরুদ্ধে দুলু ও তার স্ত্রী আপিল বিভাগে আবেদন করেন। কিন্তু আজ তাদের পক্ষে কোনো আইনজীবী আদালতে ছিলেন না। এ কারণে আদালত ডিসমিসড ফর ডিফল্ট আদেশ দেন।
এখন বিচারিক আদালতে এ মামলা চলবে।

আরও পড়ুন


মির্জা ফখরুলসহ ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

সুনামগঞ্জে যাত্রাবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, আহত ৩০

বাগেরহাটের টিকে গ্রুপের প্লাইউড ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকাণ্ড

বাঘের তাড়া খেয়ে লোকালয়ে হরিণ, উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত


২০০৭ সালে জ্ঞাত আয়বর্হিভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর বিরুদ্ধে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করেন আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিল করে দুদক।

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়। এ অবস্থায় ওই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন ১৩ জুন হাইকোর্ট বিভাগে উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেন।

news24bd.tv এসএম