রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

রাজধানীর বাংলাবাজার থেকে মো. হাবিবুর রহমান শামীম (৩২) নামের এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য বলে জানিয়েছে এটিইউ।

আজ রোববার অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে সূত্রাপুর থানার বাংলাবাজার ইসলামী মার্কেট থেকে মো. হাবিবুর রহমান শামীমকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় তার কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও তার প্রকাশনা সংস্থা থেকে বিপুল পরিমাণে উগ্রপন্থী বই জব্দ করা হয়।

মো. হাবিবুর রহমান বাংলাবাজার ইসলামী মার্কেটের আল রিহাব পাবলিকেশন্সের প্রকাশক ও সত্ত্বাধিকারী। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মোহনপুর নিজপাড়ার বাসিন্দা।

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দীর্ঘদিন ধরে তিনি আল- রিহাব পাবলিকেশন্স থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসারুল্লাহ বাংলা টিম' এর প্রধান মুফতী জসীমুদ্দিন রাহমানিসহ অন্যান্য উগ্রপন্থী লেখকের বই প্রকাশ, প্রকাশনা, 'আনসারুল্লাহ বাংলা টিম' এর সদস্যদের কাছে উগ্রপন্থী বই ও পুস্তিকা বিক্রি করে সরকার ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, গোপনে অনলাইন এবং অফলাইনে উগ্রবাদী বই বিক্রি ও উগ্রপন্থী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

news24bd.tv নাজিম