শিগগির চালু হচ্ছে স্বপ্নের পায়রা সেতু (ভিডিও)

Other

শিগগিরিই চালু হচ্ছে দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পায়রা সেতু। কর্ণফুলী সেতুর আদলে নির্মিত এই সেতুর অবকাঠামোগত নির্মান কাজ শেষ হয়েছে । সংশ্লিস্টরা জানান, প্রধানমন্ত্রী দেশে ফিরলেই এ সেতু উদ্বোধন করা হবে । এ সেতু চালু হলে দেশের সর্ব দক্ষিণের কুয়াকাটা সমুদ্র সৈকত  ও  পায়রা সমুদ্র বন্দর পর্যন্ত চালু হবে ফেরীবিহীন সড়ক যোগাযোগ ব্যবস্থা ।

একই সাথে ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচিত হবে।   

বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের পায়রা নদীর উপর ২০১৬ সালে লেবুখালী-পায়রা সেতুর নির্মান কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ।   এরই মধ্যে   মূল সেতুর ৯৯ শতাংশ  কাজ শেষ হয়েছে। এ ছাড়া নদীর তীর রক্ষা নদী শাসন প্রকল্পের কাজও শেষ পর্যায়ে রয়েছে।

 

শনিবার সকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব পায়রা সেতু এলাকা পরিদর্শন করে জানান প্রধানমন্ত্রী দেশে ফিরলে যে কোন দিন উদ্বোধন করা হতে পারে এ সেতু ।  

এ  সেতু চালু হলে বরিশাল থেকে কুয়াকাটা হবে ফেরীবিহীন যোগাযোগ মাধ্যম। এতে বরিশাল থেকে কুয়াকাটা যেতে   সময় লাগবে ৩ থেকে ৪ ঘণ্টা।    আর  কুয়াকাটা সমুদ্র বন্দরে পর্যটন কেন্দ্রের এক বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। সেই সাথে দক্ষিণাঞ্চলের ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচন হবে।


আরও পডুন

যে দেশে সর্বনিম্ন বেকারত্বের রেকর্ড

ইভ্যালির লাখো গ্রাহকের মাথায় হাত!

সালমানকে নিয়ে আবেগঘন বার্তা দিলেন শাবনূর!

আদালতের দ্বারস্থ জেমস


প্রকল্প পরিচালক জানান,  এই সেতুতে বেশ কিছু নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।   এ ছাড়া বজ্রপাত কিংবা ভূমিকম্পের মত প্রাকৃতিক দূর্যোগে সেতুর কোন ক্ষতি হলো কিনা সেটি মনিটরিং করারও ব্যবস্থা রাখা হয়েছে।

চীনের ঠিকাদারী প্রতিষ্ঠান ‘লনজিয়ান রোড এন্ড ব্রীজ কনস্ট্রাকশন’ সেতুর নির্মান কাজ শেষ করেছে।

news24bd.tv/এমি-জান্নাত