এটি কিছুতেই মেনে নিতে পারছি না: ইনজামাম

এটি কিছুতেই মেনে নিতে পারছি না: ইনজামাম

অনলাইন ডেস্ক

খেলা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে নিরাপত্তার শঙ্কায় পুরো সিরিজই বাতিল করে দেয় নিউজিল্যান্ড। যে জঙ্গিদের ভয়ে এক দশক কোনো দল পাকিস্তানে যায়নি, সেই জঙ্গি হামলার হুমকিতেই নাকি কিউইরা এই সফর বাতিল করে দেয়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ক্ষুব্ধ পাকিস্তানের ক্রিকেটাঙ্গন। বিশ্বজুড়েও উঠেছে সমালোচনার ঝড়।

নিউজিল্যান্ডের এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। এই ইস্যুতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘পাকিস্তানের সঙ্গে নিউজিল্যান্ড যেটা করেছে তা সত্যিই  বোধগম্য নয়।   তারা আমাদের অতিথি ছিল, কোনো সমস্যা হলে পিসিবিকে জানাতে পারত তারা।

নিউজিল্যান্ডকে সর্বোচ্চ নিরাপত্তা দিয়েছিল পাকিস্তান। ২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেটারদের ওপর হামলার পর থেকে প্রতিটি দলকে একজন প্রেসিডেন্টের সমান নিরাপত্তা দিয়ে থাকে পাকিস্তান। ’

নিউজিল্যান্ডের একক সিদ্ধান্তে পাকিস্তানের ক্রিকেটের বড় ক্ষতি হয়েছে বলে মনে করেন ইনজামাম। তাই এই ঘটনায় আইসিসির হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

ইনজামাম বলেন, ‘অবশ্যই এ ব্যাপারে আইসিসির পদক্ষেপ নেওয়া উচিত। যদি নিউজিল্যান্ডের নিরাপত্তা সম্পর্কিত বিষয় থাকে, তাহলে সেটা কেন তারা স্পষ্ট করে বলছে না। পিসিবিকে না হোক, আইসিসিকে তারা বলতে পারে। হুমকি নিয়ে কোনো কিছুই পরিষ্কার করেনি নিউজিল্যান্ড। ’

পাকিস্তান জাতীয় দলের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘যদি নিউজিল্যান্ড তাদের উদ্বেগ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অবগত করতো, তবে নিরাপত্তা সংস্থাগুলো অবশ্যই বিষয়টিতে নজর দিতো। কিন্তু ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে তারা। এভাবে সফর বাতিল করার কোনো কারণই আমি বুঝতে পারছি না, এটি কিছুতেই মেনে নিতে পারছি না। ’

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু ম্যাচ শুরুর আগে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকৃতি জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

সফরে তিনটি ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো নিউজিল্যান্ডের।  

news24bd.tv নাজিম