রাজশাহীর প্রত্যন্ত গ্রামে সৃজনশীলতা চর্চায় শাপলা কালচারাল স্কুল

রাজশাহীর প্রত্যন্ত গ্রামে সৃজনশীলতা চর্চায় শাপলা কালচারাল স্কুল

Other

সৃজনশীলতা চর্চায় নতুন প্রজন্মকে যুক্ত করতে উদ্যোগ নিয়েছে শাপলা কালচারাল স্কুল। যাদের কাছে সংস্কৃতি চর্চা নাগালের বাইরে, তেমন প্রত্যন্ত গ্রামে গড়ে তোলা হয়েছে স্কুলটি। সেখানে আসছেন অনেকে। তরুণ প্রজন্মকে মাদক, বাল্যবিয়ে আর জঙ্গিবাদ থেকে দূরে রাখতে এমন উদ্যোগ, বলছেন প্রতিষ্ঠানটির উদ্যেক্তা।

ধরা–বাঁধা সিলেবাসের পড়াশোনা আর ভালো ফলাফলের ইঁদুর দৌড়ের মধ্যে শিক্ষার্থীরা বেড়ে ওঠে। সেখানে সহমর্মিতা, অন্যের মতকে গুরুত্ব দেয়ার মতো বিষয়গুলো খুব একটা আসে না। তবে শিশু আর তরুণ প্রজন্মের মধ্যে সৃজনশীলতা, মুক্তবুদ্ধির চর্চার উদ্যোগ নিয়ে কাজ করছে শাপলা কালচারাল স্কুল।

রাজশাহীর মোহনপুর উপজেলার প্রত্যন্ত গ্রামে সংস্কৃতি চর্চায় গড়ে তোলা হয়েছে কালচারাল স্কুলটি। যারা হয়তো কখনো ভাবেননি, তাদের জন্য খোলা আছে নাচ, গান থেকে শুরু করে সৃজনশীলতা চর্চার দুয়ার।

কালচারাল স্কুলটি শিশু ও তরুণ প্রজন্মকে টার্গেট করেই গড়ে তোলা হয়েছে। স্কুল-কলেজ শেষে তাদের সময়কে গুরুত্ব দিয়ে দেওয়া হচ্ছে প্রশিক্ষণ।

ব্যস্ততার মধ্যেও সময় করে এখানে আসছে তরুণরা। এই উদ্যোগ হতে পারে সৃজনশীলতার বিকাশ ও মানবিক মূল্যবোধগুলো চর্চার মঞ্চ। যা নতুন প্রজন্মকে মানবিক হিসেবে গড়ে তুলবে-এমনটি মনে করছেন উদ্যোক্তা।

ভবিষ্যতে স্কুলটিকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে চান উদ্যোক্তা।

আরও পড়ুন:


পাঁচ বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার

বাগেরহাটে ৩ ঘণ্টা পর প্লাইউড ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর