ভারি বর্ষণে নাকাল রাজধানীবাসী

ভারি বর্ষণে নাকাল রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক

সকাল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী। অনেকে ভিজে অফিসে গেছেন। রাজধানীর অনেক এলাকার সড়কে পানি জমে গেছে। ফলে দেখা দিয়েছে তীব্র যানজট।

সকালে রোদের দেখা মিললেও বেলা একটু গড়াতেই মেঘে ঢেকে যায় আকাশ। সকাল ৯টার কিছুর পর শুরু হয় বৃষ্টি। থেমে থেমে বৃষ্টি চলে পৌনে ১২টা পর্যন্ত। বৃষ্টিতে পথচারীরা আশপাশের দোকান, মার্কেটসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিলেও দীর্ঘ সময়েও না থামায় অনেকে ভিজেই গন্তব্যে রওয়ানা হন।

মতিঝিল, গুলিস্তানসহ বিভিন্ন স্থানে সড়কে পানি জমে থাকতে দেখা গেছে। বেলা ১২টা পর্যন্ত রাজধানীর বাংলামোটর, কারওয়ান বাজার, বিজয় সরণি, মতিঝিল, গুলিস্তানসহ বিভিন্ন সড়কে দেখা গেছে তীব্র যানজট।  

বদরুল হক নামে এক ব্যক্তি জানান, বাংলামোটর, কারওয়ান বাজার ও কাকরাইলের দিকে বেশ যানজট রয়েছে। বৃষ্টির হাত থেকে বাঁচতে রাজধানীর যাত্রাবাড়ীর রায়েরবাগ বাস স্ট্যান্ডে ওভারপাসের নিচে অল্প একটু জায়গায় অনেককে গাদাগাদি করে দাঁড়িয়ে ছিলেন। তবুও বাঁচতে পারেনি বৃষ্টি হাত থেকে। পরে অনেকে ভিজে ভিজেই গাড়িতে ওঠেন।  

গুলিস্তানের বঙ্গবাজারের দোকান কর্মচারী একরাম আলী বলেন, ‘অনেকক্ষণ অপেক্ষা করলাম বৃষ্টি তো থামে না। দোকান খুলতে অইব। কী আর করমু, তাই ভিজেই বাসে উঠলাম। ’

news24bd.tv

সকাল ১০টার দিকে যাত্রাবাড়ী গোল চত্বরে মেয়র হানিফ ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে ছিলেন শত শত মানুষ। যাত্রাবাড়ী মোড়ে দাঁড়িয়ে থাকা ইউনুস আলী বলেন, মিরপুর যাব। ডেমরা বামৈল থেকে আধা ভেজা হয়ে কোনো রকমে আসলাম। কিন্তু মিরপুর যাওয়ার কোনো গাড়ি পাচ্ছি না।

এ ছাড়া গ্রীষ্মের এমন বৃষ্টিতে যাত্রাবাড়ীর মাতুয়াইল, দনিয়া, শেখদীসহ আশেপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন রাজধানীবাসী।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর