বাগেরহাটে ৬৫ ইউপিতে বিনা ভোটে আ.লীগের ৩৮ চেয়ারম্যান নির্বাচিত
বাগেরহাটে ৬৫ ইউপিতে বিনা ভোটে আ.লীগের ৩৮ চেয়ারম্যান নির্বাচিত

বাগেরহাটে ৬৫ ইউপিতে বিনা ভোটে আ.লীগের ৩৮ চেয়ারম্যান নির্বাচিত

Other

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বাগেরহাট জেলার ৯টি উপজেলায় ৬৫টি ইউনিয়নে ৫৯৯ টি কেন্দ্রে ভোট শুরু হয়েছে। ইউনিয়ন পরিষদের এই নির্বাচনে ভোট গ্রহন একটানা চলবে বিকাল ৪ টা পর্যন্ত।  

অন্যদলগুলো এই নির্বাচনে অংশ নিলেও আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে দলটি বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করায় সহিংসতার আশংকায় জেলার সব কেন্দ্রের সবকটিকেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।  

এই অবস্থায় বাগেরহাটে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ভোট গ্রহন চলছে।

বাগেরহাটে ৬৫টির মধ্যে ৪ টিতে ইভিএমএ ও ৬১টি ইউনিয়নে ব্যালট পেপারে ভোট গ্রহন চলছে। এখন পর্যন্ত কোন সহিংসতার খবর পাওয়া যায়নি।   
বাগেরহাটে আজকের ৬৫টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ১০০ জন, সদস্য প্রার্থী দুই হাজার ২৫৫ জন, সংরক্ষিত সদস্য পদে প্রার্থী রয়েছেন ৭৬৮ জন।  

তবে, আজকে ভোট গ্রহনের আগেই বিনা ভোটে জেলার ৬৫টি ইউনিয়নের ৩৮টিতে চেয়াম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।   

বাগেরহাটে ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্য করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃংখলা বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি, র‍্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

রও পড়ুন:

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

অবশেষে ফুঁ দিয়ে আগুন ধরানো সেই সাধুবাবা গ্রেপ্তার

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?

তৃতীয় স্বামীর কাছে শুধু বিচ্ছেদই নয়, খরচও চাইলেন শ্রাবন্তী


বাগেরহাট জেলা নির্বাচন অফিস জানায়, বাগেরহাট জেলায় প্রথম ধাপে ৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৭০টিতে নির্বানী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনার কারনে দুই দফা পিছিয়ে (স্থগিত) থাকা অবস্থায় ৩টি ইউনিয়নে প্রার্থী মারা যাওয়া, একটিতে মামলায় ও অন্যএকটি ইউনিয়নের সব পদের একক প্রার্থী বিনা ভোটে আগেই নির্বাচিত হওয়ায় এই ৫টি ইউনিয়নে ভোট হচ্ছেনা।

news24bd.tv/ নকিব