নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি মারপিট (ভিডিও)

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র:

নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি মারপিট (ভিডিও)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের পক্ষে ও বিপক্ষে গত শনিবার দিনভর কর্মসূচি চলার সময় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় দফায় দফায় হামলা, পাল্টা হামলা, ধাক্কা-ধাক্কি আর কিল-ঘুষির ঘটনা ঘটেছে। 

এদিন একদিকে আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ এবং আরেকদিকে বিএনপি, যুবদল, জাসাসের নেতা-কর্মীরা নিজ নিজ ব্যানার-ফেস্টুন নিয়ে পরস্পরবিরোধী স্লোগানের মধ্যদিয়ে কর্মসূচি শুরু করেন।

তখনই দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। তবে উভয় পক্ষই পুলিশ বেষ্টনীর মধ্যে আক্রমণাত্মক স্লোগান দিতে থাকে। এর ফলে সন্ধ্যা সাড়ে ৮টা থেকে ১০টা নাগাদ পুরো এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকে।

আরও পড়ুন:


কনক সারোয়ারের সাথে বিএনপি নেতার কথোপকথন (অডিও) ফাঁস!

বিয়ের দিন সকালেই ধর্ষণের শিকার তরুণী, রাতে ভেঙে গেল বিয়ে!

সোমবার যে আমলটি করলে মনের আশা পূরণ হবে!

ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব: তামিম


জানা গেছে, বিকালে ডাইভার্সিটি প্লাজায় নিউইয়র্ক স্টেট বিএনপির উদ্যোগে ‘যেখানে হাসিনা-সেখানেই প্রতিরোধ’ কর্মসূচি চলাকালে আওয়ামী লীগের একদল কর্মী সেখানে হামলার চেষ্টা করে। এ সময় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি বেশি দূর গড়াতে পারেনি। 

এর ঘণ্টা দেড়েক পর ডাইভার্সিটি এলাকা থেকে শেখ হাসিনাকে নিউইয়র্কে ‘শুভেচ্ছা-স্বাগত’ স্লোগানে যুবলীগের একটি র‌্যালি ৭৩ স্ট্রিট দিয়ে ৩৭ এভিনিউর দিকে যাওয়ার সময় আশপাশে দাঁড়িয়ে থাকা বিএনপি নেতা-কর্মীরা শেখ হাসিনাকে প্রতিহত করার স্লোগান দেন। 

এরপর র‌্যালিটি এলাকা প্রকম্পিত করে ‘বিএনপি-জামায়াত প্রতিরোধে’র স্লোগান দিতে দিতে ৩৭ এভিনিউর কর্নারে যাওয়ার পরই রাস্তার অপর পাশে বিএনপির মানববন্ধনের সঙ্গে সংঘাত বেধে যায়। উভয় পক্ষের শত শত নেতা-কর্মী-সমর্থক প্রথমে উত্তপ্ত বাক্য-বিনিময়, এরপর ধাক্কা-ধাক্কি থেকে মারপিটে লিপ্ত হন।

যুবলীগ এবং আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা ‘যেখানে রাজাকার-সেখানেই প্রতিরোধ’ স্লোগানে ঝাঁপিয়ে পড়েন বিএনপির নেতা-কর্মীদের ওপর।

বিস্তারিত ভিডিওতে দেখুন: 

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

অনলাইন ডেস্ক

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

গ্রিসের রাজধানী এথেন্স বিমানবন্দর "এলেফথেরোস ভেনিজেলোস"-এ এসে পৌঁছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ (এমপি)। 

গ্রিসে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও বিশ্বজিৎ পালসহ দূতাবাসের সব কর্মকর্তা বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রাচীন সভ্যতার দেশ গ্রিসে স্বাগতম জানান তাকে। 

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিটির সভাপতি হাজী মো. আব্দুল কুদ্দুস, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সাংগঠনিক লোকমান উদদীন। মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনির সালেহীন, বাংলাদেশ ওয়েজ-আর্নার বোর্ডের মহাপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিশ্বজিৎ ভট্টাচারিয়া খোকন (এনডিসি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ সারোয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ মনোয়ার মোকাররম এবং পিডব্লিউডির প্রকৌশলী কাজী ফিরোজ হাসান। মুজিব বর্ষের কর্মসূচি অনুযায়ী গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি পরিবারের সন্তানদের বাংলা শিক্ষা কার্যক্রমের আওয়াতায় বঙ্গবন্ধুর নামে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে বিদ্যালয়ের জায়গা নির্ধারণ ও সংশ্লিষ্ট গ্রিক মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করা সফরের মূল উদ্দেশ্য বলে জানা গেছে।
 
পাঁচ দিনের সফরে মন্ত্রীকে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস থেকে সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজধানী এথেন্স থেকে তিনশ বিশ কিলোমিটার দূরে বাঙালি অধ্যুষিত এলাকা "মানোলাদা" গ্রাম পরিদর্শনে মন্ত্রী প্রবাসীদের সব দুঃখ-দুর্দশা নিরসনের লক্ষ্যে প্রবাসীদের বাসস্থানের সমস্যার সমাধান করত স্থানীয় মেয়রের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন। মন্ত্রীর গ্রিস সফরে গ্রিসে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশির সব সমস্যার সমাধানের সুনির্দিষ্ট পথের সন্ধান পাওয়া যাবে বলে আশা করছেন বিশিষ্টজনরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য মালয়েশিয়ায় বিএনপি'র দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্য মালয়েশিয়ায় বিএনপি'র দোয়া মাহফিল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল আয়োজন করেছে দলটির মালয়েশিয়া শাখা ও এর অঙ্গসংগঠনসমূহ। বুধবার রাজধানী কুয়ালালামপুর বুকিত বিন্তাং এর একটি রেস্টুরেন্ট এ উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা শহীদুল্লাহ শহীদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহবুব আলম শাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদল মালয়েশিয়া সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম খান, বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক ওলিউল্লাহ জাহিদ, যুবদল মালয়েশিয়া সাবেক সভাপতি মো নাসির উদ্দিন নাসির, যুবদল মালয়েশিয়া সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিনহাজ মন্ডল।

এসময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির নেতা একেএম আজহারুল ইসলাম পান্না, বিএনপি নেতা মোঃ ইকবাল হোসেন, মালয়েশিয়া মহানগর যুবদলের সভাপতি মোঃ শামীম রেজা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোঃ রাসেল রানা, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক, মোহাম্মদ শাহিন আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মালয়শিয়া স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার ভূঁইয়া।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

মালয়েশিয়ায় আটকরা।

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ।

সোমবার রাতে বালাকংয়ে মেশিনের যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে এদের গ্রেপ্তার করা হয়।

ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ বলেন, সোমবার রাত ৮টার দিকে শুরু হওয়া অভিযানে ১৩৪ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করার পর কারখানায় কর্মরত ২০ থেকে ৪৯ বছর বয়সী ১১০ জন পুরুষ ও ১৯ জন নারীকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, মিয়ানমার এবং নেপালের শ্রমিক রয়েছেন। খায়রুল দাজাইমি বলেছেন, ধারা ৬ (১)(সি) অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে অবৈধ শ্রমিক রাখার দায়ে নিয়োগকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং  ৫০০০ রিঙ্গিত করে জরিমানা করা হবে বলে সাংবাদিকদের জানান।

আরও পড়ুন:


ম্যারাডোনা ছোট স্তন পছন্দ করতেন না


news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। সোমবার রাতে বালাকংয়ে মেশিনের যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে তাদের আটক করা হয়।

ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ বলেন, রাত ৮টার দিকে শুরু হওয়া অভিযানে ১৩৪ অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করার পর কারখানায় কর্মরত ২০ থেকে ৪৯ বছর বয়সি ১১০ পুরুষ ও ১৯ নারীকে আটক করা হয়েছে।

আরও পড়ুন:

ঢাবির গ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

বুলগেরিয়ায় বাসে আগুন লেগে নিহত ৪৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১২৯


 

গ্রেফতারকৃতদের মধ্যে ইন্দোনেশিয়ান, বাংলাদেশ, ভারত, মিয়ানমার এবং নেপালের শ্রমিক রয়েছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হাসান আজিজুল হকের স্মরণে টরন্টোতে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী

লায়লা নুসরাত, কানাডা

হাসান আজিজুল হকের স্মরণে টরন্টোতে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী

আলোচনা সভার ছবি

শুক্রবার সন্ধ্যায় (১৯ নভেম্বর) টরন্টো ফিল্ম ফোরামের আয়োজনে টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রীনিং সেন্টারে বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক স্মরণে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং আলোচনা অনুষ্ঠিত হয়।

হাসান আজিজুল হক স্মরণে অনুষ্ঠিত চলচ্চিত্র প্রদর্শনী এবং আলোচনায় প্রসূন রহমান পরিচালিত তাঁর জীবনভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র ‘এই পুরাতন আখরগুলি’ প্রদর্শিত হয়। চলচ্চিত্র প্রদর্শনী শেষে তাঁর জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশ নেন কবি আসাদ চৌধুরী, সামাজিক সংগঠক বিদ্যুৎ রঞ্জন দে, টরন্টো ফিল্ম ফোরামের কার্যনির্বাহী সদস্য শেখ শাহনওয়াজ, টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাংবাদিক শওগাত আলী সাগর,উদীচীর সাবেক সভাপতি সৈয়দ আজফর, সিনেমাটোগ্রাফার অপু রোজারিও, শিক্ষিকা জ্যানেট গমেজ, সাংস্কৃতিক সংগঠক নয়ন হাফিজ, টরন্টো ফিল্ম ফোরামের অর্থ সম্পাদক সাহিদুল আলম টুকু, রিয়েল্টর সুবল সাহা এবং টরন্টো ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক।  

অনুষ্ঠানটি সঞ্চালনা এবং হাসান আজিজুল হক’কে নিয়ে লিখিত কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের কবিতা পাঠ করেন টরন্টো ফিল্ম ফোরামের কার্যনিবাহী সদস্য সোলাইমান তালুত রবিন।

উল্লেখ্য, ১৫ই নভেম্বর, সোমবার হাসান আজিজুল হক রাজশাহীর নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন


মোটরসাইকেল দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

news24bd.tv এসএম

পরবর্তী খবর