সারাদেশের কুরিয়ার `সদাগর এক্সপ্রেস`
সারাদেশের কুরিয়ার `সদাগর এক্সপ্রেস`

সারাদেশের কুরিয়ার `সদাগর এক্সপ্রেস`

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠান সদাগর ডটকমের কনসার্ন হিসেবে সম্প্রতি দেশজুড়ে পয়েন্ট টু পয়েন্ট ডেলিভারিতে যুক্ত হলো টেক বেজড লজিস্টিক কোম্পানি "সদাগর এক্সপ্রেস"।   

প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা বলেন,  বাংলাদেশ ই-কমার্স ডেলিভারিতে উন্নতি করছে, সদাগর এক্সপ্রেস ও তার একটি অংশ হবে আশা রাখছি। সদাগর এক্সপ্রেস এর  কার্যক্রম যে শুধুমাত্র বাংলাদেশের মধ্যেই সীমাবদ্ধ থাকবে তা নয়। ইন্টারন্যাশনাল ভাবে সদাগর এক্সপ্রেস পার্সেল ও কুরিয়ার করে থাকবে।

এছাড়া  আমরা খুব তাডাতাড়ি সদাগর এক্সপ্রেস এর  ড্রোন সার্ভিস চালু করার আশা প্রকাশ করছি, যার মাধ্যমে আমরা ৩০ মিনিটের মধ্যেই ডেলিভারি করার ব্যবস্থা করতে পারব। তাছাড়া কাস্টমাররা এ্যাপ থেকে বুকিং করে ব্রাঞ্চে এসে পন্য ড্রপ করে যেতে পারবে, বুকিং পয়েন্টে এসে লাইনে দাড়ানোন হ্যাসেল নিতে হবে না। বুকিং এজেন্টরা ও ওয়েবপোর্টালের মাধ্যমে তাদের কাস্টমারের পন্য ট্র‍্যাক করতে পারবে। এতে করে পন্য হারিয়ে যাবার সম্ভাবনা একেবারেই থাকবেনা এবং কাস্টমাররা সহজেই বুজতে পারবেন তার পন্য কোথায় আছে। এছাড়াও থাকছে দেশজুড়ে টাকা পাঠানোর সহজ ব্যবস্থা এবং নিরাপদ ক্যাশ অন ডেলিভারি ব্যবস্থা।

দেশে কুরিয়ার ইন্ডাস্ট্রিতে বি২বি প্রতিষ্ঠানের যাত্রার বিষয়ে প্রতিষ্ঠানটির উদ্যোক্তা আরিফ চৌধুরী ও জাহিদ শাহ বলেন,  দেশের কুরিয়ার ইন্ডাস্ট্রিতে বি২বি প্রতিষ্ঠান হিসেবে সদাগর. কম এর যাত্রায় অনেকটা চ্যালেঞ্জ এর মুখোমুখি হতে হয়েছে আমাদের।    যেখানে আমাদের দেশের অধিকাংশ উৎপাদনকারী ব্যাবসায়ী এখনো  প্রযুক্তির সাথে পুরোপুরি ভাবে পরিচিত নয়। উৎপাদন কারী হতে পন্য রিটেইলার পর্যন্ত পৌছানো পর্যন্ত শুরুর দিকে আমাদের অনেকটা চ্যালেঞ্জ পার করতে হবে সদাগর এক্সপ্রেসেও, তবে সময়ের সাথে সাথে আমরা এই চ্যালেঞ্জ কাটিয়ে উঠতে পারবো এবং দেশের প্রতিটি খাতকে ডিজিটালাইজেশন এর আওতায় নিয়ে আসতে পারবো আশা করি।

মার্চেন্টদের জন্য কি সুবিধা থাকবে? এমন প্রশ্নে তারা বলেন, "মার্চেন্টরা  বাল্কে পন্য এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌছাতে পারবে বি২বি কুরিয়ার সদাগর এক্সপ্রেস এর মাধ্যমে। এক্ষেত্রে সদাগর পন্যের কোন প্রকার ক্ষয় ক্ষতি না করে পন্যের গুনগত মান ঠিক রেখে খুব অল্প সময়ের মধ্যে পন্যের ডেলিভারি করার ব্যবস্থা করবে কম মূল্য এ এছাড়া মার্চেন্টদের জন্য পন্যের ট্রেকিং সুবিধাও থাকবে।


আরও পড়ুন

স্বাস্থ্যের সাবেক ডিজির বিরুদ্ধে চার্জশিট


বর্তমানে দেশের ৬৪ টি জেলাতেই চলছে সদাগর এক্সপ্রেসের কার্যক্রম ,  ছোট যে কুরিয়ারগুলো ঢাকার বাইরে ডেলিভারিতে দীর্ঘ সময় নেয় তারা সদাগর এক্সপ্রেসের মিড মাইল সার্ভিস গ্রহনের মাধ্যমে এখন তাদের মার্চেন্টদের ২৪ ঘন্টায় ডেলিভারি দিতে পারবে।

news24bd.tv/এমি-জান্নাত