ফেসবুকে বন্ধুত্ব, ম্যাসেঞ্জারে আপত্তিকর ভিডিও ধারণ, অতঃপর...

ফেসবুকে বন্ধুত্ব, ম্যাসেঞ্জারে আপত্তিকর ভিডিও ধারণ, অতঃপর...

অনলাইন ডেস্ক

২২ বছর বয়সের এক তরুণীর আপত্তিকর ভিডিও ফেসবুকে ছড়ানোর হুমকির অভিযোগে বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজের এক কলেজছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মাহমুদ মুন্না (২৩) নামে ওই কলেজছাত্র স্নাতক তৃতীয় বর্ষে পড়েন শিক্ষার্থী বলে জানিয়েছে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী।

গতকাল রোববার শেরপুর উপজেলা শহর থেকে মুন্নাকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাইবার ইউনিট।

আজ সোমবার তাঁকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

মুন্না পড়াশোনার পাশাপাশি বাসচালকের সহকারীর কাজ করতেন। বাড়ি শেরপুর উপজেলার একটি গ্রামে। শেরপুর থানায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী জানান, শেরপুরে এক তরুণীর সঙ্গে কিছুদিন আগে একটি মোবাইলের দোকানে সাক্ষাৎ হয় মুন্নার।

এরপর ফেসবুকে আইডি খুঁজে তরুণীকে তিনি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। ফেসবুকে বন্ধুত্বের সুবাদে বার্তা আদান–প্রদান শুরু হয়। একপর্যায়ে তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের কথা বলে মেসেঞ্জারে আপত্তিকর ভিডিও রেকর্ড করেন। দুজনের মধ্যে সম্পর্কের অবনতি ঘটলে ১৮ সেপ্টেম্বর মুন্না ওই তরুণীর মেসেঞ্জারে আগেই ধারণ করা আপত্তিকর ভিডিও পাঠিয়ে তা ইন্টারনেটে ছড়ানোর ভয় দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপনের চাপ দেন। পরে ওই তরুণী বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর সঙ্গে দেখা করে বিষয়টি খুলে বলেন।

পুলিশ জানিয়েছে, তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে মুন্নাকে আটক করা হয়। তাঁর কাছে থেকে জব্দ করা মুঠোফোনে আপত্তিকর ভিডিও পাওয়া গেছে।

আরও পড়ুন:


‌‘কস্ট সহ্য করতে’ না পেরে স্বামীর বিশেষ অঙ্গ ও গলাকেটে হত্যা

এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সূচি

প্রথম স্বামীর কথার জবাব দিলেন মাহি

পাঁচ বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা


news24bd.tv তৌহিদ