এবার বাংলায় ‘মানিকে মাগে হিতে’(ভিডিও)
এবার বাংলায় ‘মানিকে মাগে হিতে’(ভিডিও)
'মানিকে মাগে হিথে' ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

এবার বাংলায় ‘মানিকে মাগে হিতে’(ভিডিও)

অনলাইন ডেস্ক

সুরের নেই কোনো ভাষা। সুর মানেই প্রাণের স্পন্দন। এবং সুরই পারে ভাষার সীমানা পেরোতে৷ চিরাচরিত এই কথাই যেন আবারও প্রমাণ করলো  শ্রীলঙ্কার 'র‍্যাপ রাজকন্যা' ইয়োহানি দিলোকা ডি সিলভা। ভাইরাল গান 'মানিকে মাগে হিথে'- ইতিমধ্যেই বহু ভাষায় অনুবাদ করে গাওয়া হয়ে গিয়েছে।

যে গানের আসল উৎপতিস্থল শ্রীলংকার সিংহল।

২০১৭ সালে নিজের ইউটিউব চ্যানেল থেকে এই র‍্যাপ রাজকন্যা একটি গান বের করেছিলেন, নাম 'দেবিয়াঙ্গে বারে। ' এই গানও সেই সময় বেশ জনপ্রিয়তা পেয়েছিল ইন্টারনেটে, তবে 'মানিকে মাগে হিথে'-র মতো দেশের গন্ডি পেরিয়ে ছড়িয়ে পড়েনি।

এবার ব্যাপক জনপ্রিয়তা পাওয়া সেই গানটির সুরে নতুন গান গাইলেন শিল্পী অর্পণ চক্রবর্তী। গানের নাম ‘সুকুমারী’। ‘মানিকে মাগে হিতে’র গানের সুরের সঙ্গে তিনি মেশালেন বাংলা ভাষা। ইতোমধ্যে মুক্তি পেয়েছে গানটি।

‘তোর মনের গহিন গানে কাজল কালো নয়ন জানে আমি কী যে করি...’ এমন গানরে কথায় গাওয়া গানটি সংগীতপ্রেমীদের হৃদয় ছুঁয়েছে। গানটির জন্য র‍্যাপ করেছেন সিজি এবং গানটি লিখেছেন ও গেয়েছেন অর্পণ চক্রবর্তী। এতে ‘সুকুমারী’ হিসেবে দেখা গেছে ঋত্বিকা নাথকে।

এর আগে ভাইরাল এই গানটি গেয়েছেন হিরো আলম। গেলো ৪ সেপ্টেম্বর নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করেছেন তিনি। শব্দের ভুল উচ্চারণ আর বেসুরা গান নিয়ে রীতিমতো ট্রলের বন্যা বয়ে গেছে।  

প্রসঙ্গত, ‘মানিকে মাগে হিতে’ গানটি যে বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তা জানেন শ্রীলঙ্কার 'র‍্যাপ রাজকন্যা' ইয়োহানি দিলোকা ডি সিলভা। এক ভিডিও সাক্ষাৎকারে ইয়োহানি বলেছেন, সুযোগ পেলে তিনি আবারও আসতে চান বাংলাদেশে।

ইয়োহানি এর আগেও একবার বাংলাদেশে এসেছিলেন। বাবা-মায়ের সঙ্গে খুব অল্প বয়সে সে সফর দিয়েছিলেন তিনি।  

সে প্রসঙ্গে ইয়োহানি বলেন, 'বাংলাদেশে আমি যখন গিয়েছিলাম, তখন আমি এতোটাই ছোট ছিলাম যে, সেই স্মৃতি মনে করতে পারছি না। সে সময়ের কথা আমার খুব বেশি মনে নেই। তবে আমি আবারও বাংলাদেশে যেতে চাই। যত শিগগিরই সম্ভব যেতে চাই। বলতে পারেন আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশে যেতে চাই। ’

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী