আন্দোলন এবং নির্বাচনের জন্য ‘কার্যকর নেতৃত্ব’ খুজঁছে বিএনপি

আন্দোলন এবং নির্বাচনের জন্য ‘কার্যকর নেতৃত্ব’ খুজঁছে বিএনপি

Other

আন্দোলন এবং নির্বাচনের জন্য ‘কার্যকর নেতৃত্ব’ খুজঁছে বিএনপি। ১ম দফার মতবিনিময় সভাতে বিষয়টি আলোচনায় আসে। সে লক্ষ্যে কাল থেকে শুরু হওয়া নির্বাহী কমিটির সদস্যদের সভাতেও এটি আলোচিত হতে পারে। নেতারা বলছেন, রাজনীতিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতি এবং দলের ভারপ্রাপ্ত সভাপতির প্রবাসে থাকা— ২০১৮’র নির্বাচনে প্রভাব রেখেছিল।

 

মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার ২য় দফার এই মত বিনিময় সভায় অংশ নেবেন বিএনপির নির্বাহী কমিটির সদস্যরা। ২০১৮ সালের ৩ ফ্রেব্রুয়ারী রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এই কমিটির সবশেষ বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল।

ঐ মাসে ৮ ফ্রেব্রুয়ারী কারাগারে যাওয়ার ৫ দিন আগে অনুষ্ঠিত ঐ বৈঠকের সভাপতিত্ব করেছিলেন খালেদা জিয়া। এবারের বৈঠকের সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রও পড়ুন:

ধীর জীবন মানেই অলস জীবন নয়

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?

তৃতীয় স্বামীর কাছে শুধু বিচ্ছেদই নয়, খরচও চাইলেন শ্রাবন্তী


১ম দফার সভায় স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টামন্ডলী এবং সম্পাদকমন্ডলীর সদস্যরা করনীয় নিয়ে যা বলেছেন- নির্বাহী কমিটির সভায় মাঠ পর্যায়ে ঐ ইস্যুগুলো বাস্তবায়নের সম্ভাব্যতা কতটা- সেটি্ই আলোচনা হবে।

তবে গেলো সভায় একটি নতুন বিষয় তুলে ধরেছেন বিএনপির দুইজন ভাইস চেয়ারম্যান। আন্দোলন এবং নির্বাচনে অংশ নেয়া- এ দুটোর সফালতার পেছনে একজন প্রত্যক্ষ এবং কার্যাকর নেতা নির্নয়ের কথা বলেছেন তারা।

নির্বাহী কমিটির এই বৈঠকের পেশাজীবী, জেলা নেতাদের সঙ্গে বৈঠকের পরেই মাঠের আন্দোলনের ঘোষণা আসতে পারে বলে জানা্ন নেতারা।

news24bd.tv/আলী