বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী সৌদি

অনলাইন ডেস্ক

বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী সৌদি

সৌদি বিনিয়োগমন্ত্রী বাংলাদেশে আরও বেশি সৌদি বিনিয়োগের সম্ভাবনা আছে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। ১৯ সেপ্টেম্বর সৌদি বিনিয়োগমন্ত্রী খালিদ আল ফালিহ সৌদি সফররত প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে বৈঠককালে এ আশাবাদ ব্যক্ত করেন।

বৈঠকে সালমান এফ রহমান বিদেশি বিনিয়োগ আকর্ষণে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপসমূহ বর্ণনা করেন। পাশাপাশি সৌদি বিনিয়োগকারীদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্ধারণ করার প্রস্তাব দেন।

সৌদি বিনিয়োগমন্ত্রী বাংলাদেশের এ প্রস্তাবকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীর উপদেষ্টা সরকারি-বেসরকারি অংশীদারিত্ব ব্যবস্থায় সৌদি বিনিয়োগের সুযোগ সৃষ্টির লক্ষ্যে খসড়া সমঝোতা স্মারকটি চূড়ান্ত করার জন্য অনুরোধ করেন।

উপদেষ্টা আরও বলেন, সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হলে বাংলাদেশের অবকাঠামোসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগের সুযোগ প্রসারিত হবে।

এ সময় সৌদি বিনিয়োগমন্ত্রী জানান, সমঝোতা স্মারকটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে এবং তা দ্রুত স্বাক্ষর হবে বলে তিনি প্রত্যাশা করেন।

আলোচনাকালে সৌদি মন্ত্রী বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল খাতভিত্তিক বিনিয়োগ বিষয়ে সহযোগিতা চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ করেন।

রও পড়ুন:

ধীর জীবন মানেই অলস জীবন নয়

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?

তৃতীয় স্বামীর কাছে শুধু বিচ্ছেদই নয়, খরচও চাইলেন শ্রাবন্তী


 

উপদেষ্টা সালমান এফ রহমান দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে প্রতিনিধিদল বিনিময়ের গুরুত্ব তুলে ধরে সৌদি বিনিয়োগমন্ত্রীকে আগামী নভেম্বরের ২৮ ও ২৯ তারিখে বাংলাদেশে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলনে যোগদানের অনুরোধ জানালে মন্ত্রী খালিদ আল ফালিহ তা সাদরে গ্রহণ করেন।

সালমান এফ রহমানের সভাগুলোতে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন।এ ছাড়া বাংলাদেশের প্রতিনিধিদলের সদস্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও বাংলাদেশ সরকারি-বেসরকারি অংশীদারিত্ব কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) সুলতানা আফরোজসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ইতালি আওয়ামী লীগের উদ্যোগে শেখ রাসেল দিবসে দোয়া মোনাজাত

ইতালি প্রতিনিধি

ইতালি আওয়ামী লীগের উদ্যোগে শেখ রাসেল দিবসে দোয়া মোনাজাত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অতি আদরের স্নেহের ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৮ তম শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেছে ইতালি আওয়ামী লীগ।

রোমের একটি হল রুমে ,কেক কাটা,আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। 

ইতালী আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিব চৌধুরি, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম হাদী, মোঃ আবু তাহের,সাংগঠনিক সম্পাদক জামান মুক্তার,মহিলা সম্পাদিকা তুহিনা জামান,রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন,সাধারণ সম্পাদক খলিল বন্দুকছি,মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ ,

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির উপ আন্তজার্তিক বিষয়ক সাংবাদিক রিয়াজ হোসেন সহ ইতালী আওয়ামী লীগ,যুবলীগ,মহিলা আওয়ামী লীগ,রোম মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।শেষে শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন বিশেষ দোয়া মোনাজাতের এর মাধ্যমে তার রুহের মাগফেরাত কামনা করা হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সৌদি আরবে কুমিল্লা আওয়ামী লীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

মোহাম্মদ আল-আমীন

সৌদি আরবে কুমিল্লা আওয়ামী লীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

সৌদি আরব প্রবাসী কুমিল্লা জেলা আওয়ামী লীগের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম  জন্মদিন পালন করা হয়েছে।

গত সোমবার স্থানীয় একটি  হলরুমে সাংবাদিক আবুল বশিরের সভাপতিত্বে ও বাবু নন্দলাল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


এতে প্রধান অতিথি ছিলেন রিয়াদ আওয়ামী লীগের সভাপতি ডক্টর মোহাম্মদ রেজাউল করিম।

বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ জামাল, এসকান্দার আলী খান, মো. ফারুক খান, এনামুল হক ভূইয়া, মহিউদ্দিন মোল্লা, জাকিরুল ইসলামসহ আরও অনেকে।

পরে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

স্পেনে শেখ রাসেলের জম্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন

ইসমাইল হোসাইন রায়হান, স্পেন

স্পেনে শেখ রাসেলের জম্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন

মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ও শেখ রাসেল দিবস উপলক্ষে কোরআন তিলওয়াত, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সোমবার বিকাল ৫:৩০ ঘটিকার সময় পবিত্র কোরআন তিলওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।আলোচনা সভায় শেখ রাসেল দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ, শেখ রাসেলের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও মোনাজাত করা হয়।

আলোচনা সভায় মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ, এনডিসি বলেন যে সরকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জীবন সম্পর্কে শিশু কিশোরদের কাছে তুলে ধরতে প্রতিবছর তাঁর জম্মদিনকে রাসেল দিবস হিসেবে পালনের ঘোষণা দিয়েছে যা অত্যন্ত প্রশংসনীয় একটি উদ্যােগ। 

তিনি তাঁর বক্তব্যে শেখ রাসেলের স্মৃতির উদ্দেশ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিশু কিশোর ও তাদের অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীসহ অংশগ্রহণকারী  সকল শিশু কিশোরকে অভিনন্দন জানান। তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি আরো উল্লেখ করেন যে রাসেলের নামটি বঙ্গবন্ধু নিজেই রেখেছিলেন তাঁর প্রিয় ব্যাক্তিত্ব বিখ্যাত দার্শনিক বার্ট্রান্ড রাসেলের নাম। তিনি আরো বলেন যে ১০ বছর ১০ মাসের সংক্ষিপ্ত জীবনে শিশু রাসেল মানবিকতা ও সহপাঠিদের সাথে সহানুভূতির এক উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। 

শৈশবকালে শিশু রাসেল স্কুলে চকলেট খাওয়ার সময় সকল শিশুকে চকলেট বিতরণের পর নিজেই চকলেট খেতেন। 

বঙ্গবন্ধুকে রাজনৈতিক কারনে দীর্ঘ সময় কারাগারে থাকার জন্য শিশু রাসের পিতার সান্নিধ্য ও আদর যত্ন থেকে বঞ্চিত হয়েছেন। ১৯৭৫ সালে ১৫ আগস্টের কাল রাতে শিশু রাসেল মুক্তি চেয়েছিলেন এবং জার্মানিতে তাঁর বড় বোন হাসু আপা (বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ) কাছে চলে যেতে ঘাতকদের কাছে অনুরোধ করেছিলেন, কিন্তু ঘাতকরা শিশু রাসেলের আবেদনে কর্ণপাত না করে তাকে নির্মমভাবে হত্যা করেছিলো। 

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


রাসেল আজ দেশের আনাচে কানাচে এক মানবিক সত্ত্বা হিসেবে বেঁচে আছে সবার মাঝে।দেশের তরুণ প্রজন্মের কাছে রাসেল এক ভালোবাসার নাম। 

তিনি আরো বলেন যে শিশুদেরকে শৈশব থেকেই শিক্ষা দীক্ষা, সততা, দেশ প্রেম সৎ চারিত্রিক গুনাবলীর মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিশুদের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রোমে তুসকোলানা সমাজ কল্যাণ সমিতির মিলন মেলা

ইতালি প্রতিনিধি

রোমে তুসকোলানা সমাজ কল্যাণ সমিতির মিলন মেলা

করোনা পরবতী তুসকোলনা সমাজ কল্যান সমিতির মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। করোনার বৈশ্বিক পাদুর্ভাব এর কারনে রাষ্ট্রীয় বিধিনিষেধ এর জন্য সংগঠনের সদস্যদের মধ্যে সৃষ্ট দূরত্ব কমাতে এবং সংগঠনের সাংগঠনিক ভিত্তি আরো মজবুত করতে  রাজধানী রোমের পিয়াজা কনসিলিও পার্কে তুসকোলানা সমাজ কল্যান সমিতির আয়োজনে ১৭ই অক্টোবর মিলন মেলা ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

তুসকোলনা সমাজ কল্যান সভাপতি জাহিদ হাসান খোকন, সাধারন সম্পাদক শাহজাহান পাটোয়ারি ও সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহিন এর আমন্ত্রণে তুসকোলানা সমাজ কল্যান সমিতি'র কর্মকর্তার পাশাপাশি ইতালিস্থ বাংলাদেশি কমিউনিটির সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়ী, সাংবাদীক নেতৃবৃন্দ পরিবার-পরিজন নিয়ে মিলন-মেলায় অংশগ্রহণ করেন। দীর্ঘ দিন-পরে আনন্দ-উৎসবে একত্রিত হতে পেরে কমিউনিটি  ব্যক্তিবর্গ সবাই আনন্দে উল্লাসে, গল্পে মেতে ওঠেন।

মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সাধারন সম্পাদক হাসান ইকবাল। তুসকোলনা সমাজ কল্যান সমিতির সভাপতি জাহিদ হাসান খোকন এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সাভায়  উপস্থিত নেতৃত্বে তুসকোলানা সমাজ কল্যান সমিতির মজবুত সাংগঠনিক দক্ষতা,সুন্দর আয়োজন ও অতি আপ্যায়নের প্রসংশা করে সংগঠনের সফলতা কামনা করেন। 

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক


প্রধান অতিথি ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজি প্রথমে তুসকোলানা সমাজ কল্যান সমিতি'র সুন্দর আয়োজন এর জন্য ইতালি আওয়ামী লীগ ও ব্যক্তিগত পক্ষ থেকে ধন্যনাদ জানান এবং সংগঠনের সকল নেতৃবৃন্দের বলিষ্ঠ ও ঐক্যবদ্ধ সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ এর প্রসংশা করেন। 

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন তুসকোলানা সমাজ কল্যান সমিতির উপদেষ্টা মুক্তার জামান, ১নং সদস্য জহিরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,তুসকোলানা বাসির পক্ষে ফারুক, রিপন প্রমূখ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

ছিনতাইকারীর ছুরিকাঘাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে  সালাহউদ্দিন বাবলু (৫১) নামে প্রবাসী এক বাংলাদেশি নিহত হয়েছেন।  স্থানীয় সময় শনিবার রাত ১টার দিকে ম্যানহাটনের সারা দ্য রুজভেল্ট পার্কে এ ঘটনা ঘটে। সালাহউদ্দিন বাবলুর বাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। 

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, ওই পার্কের একটি বেঞ্চে বিশ্রাম নিচ্ছিলেন সালাহউদ্দিন। একই বেঞ্চে বসে থাকা কৃষ্ণাঙ্গ এক যুবক সালাহউদ্দিনের ইলেকট্রিক বাইক নিয়ে পালাতে চাইলে তিনি বাধা দেন। 

ধ্স্তাধস্তির একপর্যায়ে সালাহউদ্দিনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে বাইকটি নিয়ে চলে যায় ছিনতাইকারী।
 
পরিবারসূত্রে জানা গেছে, নিউইয়র্ক সিটির ম্যানহাটনে ‘গ্রুবহাব’ অ্যাপের মাধ্যমে খাবার ডেলিভারির কাজ করতেন সালাহউদ্দিন। সে জন্য ছয় মাস আগে ধার করে ওই ইলেকট্রিক বাইকটি কিনেছিলেন।

 news24bd.tv/আলী  

পরবর্তী খবর