ইতিহাসে আজকের এই দিনে যা ঘটেছিল

অনলাইন ডেস্ক

ইতিহাসে আজকের এই দিনে যা ঘটেছিল

ইতিহাসে আজকের এই দিনে যা ঘটেছিল এক নজরে দেখে নিন।  

১৭৯২ - ফ্রান্সে রাজতন্ত্রের অবসান ঘটে এবং প্রজাতন্ত্রের প্রতিষ্ঠা হয়।
১৮৩২ - বিখ্যাত ইংরেজ কবি, ঔপনাসিক এবং ঐতিহাসিক স্যার ওয়াল্টার স্কট পরলোকগমন করেন।
১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় বাহাদুর শাহ ব্রিটিশ সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করেন।
১৮৬০ - জার্মান দার্শনিক আর্থার শোপেনহাওয়ারের মৃত্যু।
১৮৬৬ - ইংরেজ কথাসাহিত্যিক এইচ জি ওয়েলসের জন্ম।
১৮৮৭ - অযোধ্যায় শেষ নবাব সঙ্গীতামোদী ওয়াজেদ আলী শাহর মৃত্যু।
১৯০৯ - ঘানার জাতীয়তাবাদী নেতা কোয়ামে নক্রুমার জন্ম।
১৯২৬ - পাকিস্তানের জনপ্রিয় কণ্ঠশিল্পী নূরজাহান জন্মগ্রহণ করেন।
১৯৩৩ - ইংরেজ লেখিকা ও ভারত হিতৈষী এ্যানি বেসান্টের মৃত্যু।

রও পড়ুন:

যশ-নুসরাতকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নিখিল!

সারাদেশে বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিস যে আভাস দিল

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?


১৯৪২ - ইউক্রেনের দুনাইভসিতে জার্মান নাৎসি বাহিনী দুই হাজার ৬৮৮ জন ইহুদিকে হত্যা করে।

১৯৪৭ - মার্কিন লেখক স্টিফেন কিং জন্মগ্রহন করেন।
১৯৫৪ - জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে জন্মগ্রহন করেন।
১৯৭৪ - হন্ডুরাসে জলোচ্ছ্বাসজনিত বন্যায় ৮ হাজারেরও বেশি লোকের মৃত্যু।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

ব্যস্তময় এই শহরে স্বস্তির সাক্ষাতে সবাই ছুটছি দিগ্বিদিক। কর্মব্যস্ত নগরে ছোটাছুটির গন্তব্য অনেকটা নির্ধারিত। শপিংমল, পার্ক ও বিনোদন কেন্দ্র গুলোতেই থাকে সবার ঝোঁক। তবে এগুলোরও রয়েছে ছুটির ঝামেলা। আজ আপনি ফ্রি থাকলেও পছন্দের জায়গাটি কি খোলা আছে? এমন জটলা প্রতিনিয়তই সামনে আসে। তাই দিনের শুরুতেই জেনে নিন আজ রোববার ঢাকার কোন মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে কি না।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা:

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, শেওড়া পাড়া, কাজী পাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএসএইচ, ওল্ড ডিওএসএইচ, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টার সিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ী একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।

আরও পড়ুন


কানাডায় ‘সাম্প্রদায়িক সম্প্রীতি: চ্যালেঞ্জ কোথায়?’ আলোচনা অনুষ্ঠিত

ছড়াচ্ছিল দুর্গন্ধ, উৎস খুঁজতে গিয়ে মিলল চিকিৎসকের মরদেহ

৭ বছর পর হলে আসছে অনন্ত জলিলের ‘অ্যাকশন সিনেমা’

কিশোরী প্রেমিকাকে কাশবনে ডেকে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে দুই বন্ধু


বন্ধ থাকবে যেসব মার্কেট:

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসী পল্লী, ইব্রাহীমপুর বাজার, রজনীগন্ধা মার্কেট, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি কর্পোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

১১ বছরের ছোট প্রেমিকের সঙ্গে পরকীয়ায় লিপ্ত স্ত্রী, স্বামীকে হত্যা

অনলাইন ডেস্ক

১১ বছরের ছোট প্রেমিকের সঙ্গে পরকীয়ায় লিপ্ত স্ত্রী, স্বামীকে হত্যা

পরকীয়া প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতে ঘুমের ওষুধ খাইয়ে বালিশচাপা দিয়ে হত্যা করেছেন পশ্চিমবঙ্গের কলকাতার মুসলিমা বিবি ও তার পরকীয়া প্রেমিক। গত ১৩ অক্টোবর এই ঘটনা ঘটে। খবর সংবাদ প্রতিদিনের।

ঘটনার দিন রাতে স্বামী আনসার আলী গাজীকে (৫৩) প্রথমে ঘুমের ওষুধ খাওয়ান, এরপর ১১ বছরের ছোট পরকীয়া প্রেমিককে সঙ্গে গিয়ে অবচেতন অবস্থায় শ্বাসরোধ করে হত্যা করেন মুসলিমা। আটকের পর পুলিশি জেরার মুখে অপরাধ স্বীকার করেছেন অভিযুক্ত স্ত্রী। তবে ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত প্রেমিক।

পুলিশকে জানান, স্বামীর সঙ্গে সম্পর্ক ভালো ছিল না তার। সংসারে অশান্তি লেগেই থাকতো। এ অবস্থায় একই এলাকার ৩২ বছরের এক যুবকের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে তার। ১১ বছরের ছোট প্রেমিকের সঙ্গে পালিয়ে সংসার পাতার স্বপ্ন দেখছিলেন মুসলিমা বিবি। তাই ‘পথের কাঁটা’ স্বামীকে দুনিয়া থেকে সরিয়ে ফেলার ছক কষেন তারা।

আরও পড়ুন:

কোহলিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, চোখ কপালে উঠার মত বেতন?

প্রেমিকের সঙ্গে পূজা দেখতে গিয়ে অচেতন অবস্থা জঙ্গলে পড়েছিল তরুণী

বরিশালের ক্ষুদে বোলিং যাদুকর সাদিদে মুগ্ধ বিশ্ব, স্বপ্ন বড় হয়ে বিশ্বকাপ জয়ের

কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, জানালার কাঁচ ভেঙে শিশুসহ আহত ৩


গত ১৩ অক্টোবর মহাঅষ্টমীর রাতে স্বামী, ছেলে ও পুত্রবধূর খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে দেন মুসলিমা বিবি। সবাই ঘুমিয়ে পড়লে স্থানীয় সময় রাত ১১টার দিকে বাড়িতে ঢোকেন তার প্রেমিক। এরপর দুজন মিলে বালিশচাপা দিয়ে হত্যা করেন আনসার আলীকে।

ঘটনার কিছু ওষুধের ঘোর কেটে গেলে বাবাকে হাসপাতালে নিয়ে যায় পুত্র ও পুত্রবধু। পরে চিকিৎসকেরা সেখানে তাকে মৃত ঘোষণা করে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

অনলাইন ডেস্ক

দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

করোনার এই ভয়াল সময়ে স্বাস্থ্য সেবার যখন বেহাল দশা,  ইমার্জেন্সি স্বাস্থ্য সেবা পেতে দ্বারে দ্বারে যখন ঘুরতে হয়েছে সাধারণ মানুষকে, তখনই  একজন স্বপ্নবাজ তরুণ সিদ্ধান্ত নেন প্রতিটি সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবেন স্বাস্থ্যসেবা। এ লক্ষ্যেই স্বাস্থ্য সম্পর্কিত সকল সেবা নিয়ে প্রসুন বেপারীর 'স্বাস্থ্য সেবা লিমিটেড ' এর যাত্রা শুরু।

'চিকিৎসা সংক্রান্ত প্রায় সকল সমস্যার সমাধান একই প্ল্যাটফর্মে'- প্রায় অসম্ভব এই বিষয়টি সম্ভব করে তুলেছে প্রসুনের 'স্বাস্থ্যসেবা লিমিটেড'।

"To provide a reliable and accessible solution to our clients" এই স্লোগানকে সামনে রেখে দু'জন উদ্যোমী বন্ধুর সহযোগিতায় ২০২১ সালে প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু হয় স্বাস্থ্যসেবা লিমিটেডের, তবে ২০১৯ থেকেই অলাভজনক কার্যক্রম চালিয়ে আসছেন তিনি। গ্রাহকদের চিকিৎসা সংক্রান্ত সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেন তারা। সপ্তাহের সাতদিন, দিনরাত ২৪ ঘন্টা ইমার্জেন্সি মেডিকেল সার্ভিস দিয়ে ইতোমধ্যে গ্রাহকের আস্থা অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

শুধু মাত্র ইমার্জেন্সি মেডিকেল  সার্ভিস নয় জরুরি এম্বুলেন্স সার্ভিস,  ডক্টর এপয়েন্টমেন্ট এবং সঠিক মেডিকেল তথ্যসেবা নিশ্চিত করে থাকে প্রতিষ্ঠানটি।

করোনার এই দুঃসময়ে অক্সিজেন নিয়ে যখন চরম হাহাকার,  সেসময় জরুরি অক্সিজেন সেবা দিয়ে সাধারণ মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছে স্বাস্থ্যসেবা লিমিটেড।

এছাড়াও তাদের ঘরে বসে যেকোনো মেডিকেল টেস্ট এর সুবিধা রয়েছে। হোম সার্ভিসে সঠিক নিয়ম মেনে কভিড-১৯ সহ যেকোনো মেডিকেল টেস্ট করা হয় স্বল্প খরচে।

স্বাস্থ্যসেবার মেইন অফিস ঢাকার প্রাণকেন্দ্র গুলশানে হলেও,  সমগ্র ঢাকা জুড়ে হোম সার্ভিস দিয়ে থাকে প্রতিষ্ঠানটি অনলাইনে টেলিমেডিসিন সেবা দিয়ে ব্যাপক সাড়া ফেলেছে স্বাস্থ্যসেবা লিমিটেড। তাদের নিজস্ব ওয়েবসাইটে (www.sasthyaseba.com) স্বাস্থ্যসেবা সংক্রান্ত সকল সেবা একসাথে পাওয়া যায় সহজেই। সাথে রয়েছে এনড্রয়েড এপ্লিকেশন।  এছাড়াও রয়েছে হটলাইন নম্বর (09611 530 530) যাতে করে ক্রান্তিকালে রোগীর স্বজনরা অনায়াসে যোগাযোগ করতে পারেন। ফিজিওথেরাপি, নার্স এমনকি রোগীর সেবায় আয়া  সার্ভিস সরবরাহ করেন তারা।  রয়েছে নিজস্ব ব্লাড ব্যাংক যেন প্রয়োজনের সময় রক্ত খুঁজে পাওয়া যায়। হেলথ ইনসুরেন্সের মত সেবাও পাওয়া যাবে স্বাস্থ্যসেবা লিমিটেডে।  

৩০০০ এরও অধিক চিকিংসক এবং প্রায় ২০০ এরও অধিক হাসপাতালের সমন্বিত এই চমৎকার এই উদ্যোগের প্রতিষ্ঠাতা প্রসুন বেপারীর জন্ম ১৭ ডিসেম্বর, ১৯৮৮। সিনেমাপ্রমী এই উদ্যোমী তরুণের শখ ভ্রমণ।  বাসের জানালার পাশে বসে শহর দেখার তাঁর অন্যতম শখ।

আরও পড়ুন:

এক বছরের চেষ্টায় নীলগিরিতে 'মানুষখেকো' বাঘ জীবিত আটক

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ৩০


কর্পোরেট সেক্টরেও সফল প্রসুন। স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এমবিএ এর পর কাজ করেছেন ঘরে বাজার নামক ই-কমার্স প্রতিষ্ঠানে। সিইও হিসেবে কর্মরত ছিলেন Soft alligator নামক ই-কমার্স সেক্টরে। এছাড়াও ঢাকা ডিজিটাল মার্কেটিং সার্ভিস এর প্রতিষ্ঠাতা তিনি।

স্বাস্থ্যসেবায় কাঙ্ক্ষিত পরিবর্তন আনতে কঠোর পরিশ্রম করছেন প্রসুন বিপ্রো। "স্বাস্থ্যসেবা লিমিটেড" প্রসুনের এই উদ্যোগই আগামী দিনে জনসাধারণের স্বাস্থ্যসেবার আস্থার প্রতীক হয়ে উঠবে। আগামী দুইবছরে সমগ্র দেশব্যাপী এই সেবা ছড়িয়ে দেওয়ার স্বপ্ন দেখেন প্রসুন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

অনলাইন ডেস্ক

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ শনিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে দর্শনীয় স্থান।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা:

বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিণ অংশ। 

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট:

আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

শিশু একাডেমি জাদুঘর: শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv এসএম

আরও পড়ুন


যে কারণে ম্যান্ডেলার জিনিসপত্র নিলামে উঠেছে

রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে বিটকয়েনের দাম!

আইপিএল: কে কোন পুরস্কার পেলেন জেনে নিন

জি বাংলা চালু


পরবর্তী খবর

মধ্যরাতে একাধিক পুলিশকে পিটিয়ে আহত, বাইকার আটক

অনলাইন ডেস্ক

মধ্যরাতে একাধিক পুলিশকে পিটিয়ে আহত, বাইকার আটক

প্রতীকী ছবি

নবমীর দিন মধ্যরাতে মত্ত অবস্থায় হেলমেট না পরেই দ্রুতগতিতে বাইক চালাচ্ছিলেন ভারতের কলকাতা রাজ্যের ভবানীপুরের এক ব্যক্তি। এমন সময় পুলিশ তার বাইক থামালে তিনি কর্তব্যরত পুলিশ সার্জেন্ট এবং পুলিশকর্মীদের মারধর করে তাদের ওয়ারলেস সেট ছিনিয়ে নেন বলে অভিযোগ উঠেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

অভিযুক্ত ব্যক্তির নাম সুব্রত দাস ওরফে ভিকি। মত্ত অবস্থায় হেলমেট ছাড়াই দ্রুত গতিতে বাইক চালানো ও পুলিশকে মারধরের অভিযোগে তার বিরুদ্ধে 
একাধিক মামলা হয়েছে।

অভিযোগ উঠেছে, বাইক থামাতেই আচমকা উত্তেজিত হয়ে ওঠেন ওই বাইক আরোহী। ট্রাফিক সার্জেন্টকে পেটান তিনি। এরপর আরেকজন পুলিশকর্মী এগিয়ে এলে তাকেও মারধর করা হয়।

আরও পড়ুন:

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

ভিড়ের মধ্যে কান্না করা শিশুকে ঘিরে আসল রহস্য উদঘাটন

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি


এসময় তাদের কাছ থেকে ওয়ারলেস সেটও ফিরিয়ে নেন তিনি। সেই সময় ঘটনাস্থলে এসে পৌঁছান আর এক ট্রাফিক সার্জেন্ট। তাকেও নিগ্রহ করে তার কাপড় ছিঁড়ে দেয়া হয় বলে অভিযোগ করা হয়েছে।

তবে কিছুক্ষণের মধ্যেই ওই আরোহীকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর