আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্য রেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।  

মেষ: আপনি আপনার আর্থিক, কেরিয়ার এবং সম্পত্তির যেকোনও আলোচনা সহ বেশ কয়েকটি বিষয় সম্পর্কে তীব্রভাবে ব্যক্তিগত বোধ করবেন। দাতব্য কাজ চালিয়ে যেতে ভুলবেন না, কারণ এখানেই আপনার ভবিষ্যৎ রয়েছে। কর্ম সংক্রান্ত নানান দিক আপনার দিকেই পরিচালিত হবে।

বৃষ: যদি কেরিয়ারের পরিকল্পনা করেন, অনুগ্রহ করে আপনার অগ্রগতি পরীক্ষা করার জন্য কিছুটা সময় দিন। সাহায্য চাওয়ার জন্য এটি একটি ভাল মুহূর্ত, প্রধানত কারণ আপনার আশেপাশের মানুষ ভাল মেজাজে আছে। নিজের ব্যক্তিগত প্রশ্নগুলি ভুলবেন না। সেগুলি বহাল রাখুন।

মিথুন: যথেষ্ট পরিশ্রম করছেন কিন্তু কিছু দ্বিধা থাকবে। আজ যদি কেরিয়ারের নতুন কোনও চাহিদা না থাকে, তাহলে নির্দ্বিধায় আপনার শক্তি একটি সৃজনশীল বা অবসর ক্রিয়াকলাপে নিক্ষেপ করুন। একজন পুরোনো বন্ধু বা আত্মীয়ের পরামর্শ প্রয়োজন যা শুধুমাত্র আপনিই দিতে পারেন। নিজে যা জানেন সবার মধ্যে ছড়িয়ে দিন।

কর্কট: আর্থিক প্ররোচনা থাকবে। নিজেকে যেকোনও কাজে এগিয়ে দিন। সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। জীবনের মান বাড়ানোর জন্য প্রস্তুত হন। প্রেমেও সন্দেহ রাখুন।

সিংহ: পরিবারের সদস্যরা অবশ্যই একটি কঠিন মেজাজে থাকবে এবং তাদের স্থিতিশীলতার আকাঙ্ক্ষা অনেক গভীর আবেগের প্রশ্নের সাথে আবদ্ধ। যা এখন ঘটছে তা আপনাকে বিচ্ছিন্ন করার জন্য যথেষ্ট। এটি নিশ্চিত করতে পারে যে অংশীদাররা স্বীকার করে যে আপনি সর্বদা সঠিক ছিলেন।

কন্যা: গার্হস্থ্য অগ্রাধিকার থেকে এখনও বঞ্চিত থাকবেন। পেশাদার উচ্চাকাঙ্ক্ষা হস্তক্ষেপ করছে। গুরুত্বপূর্ণ আলোচনা চালিয়ে যান। যদিও সিদ্ধান্তগুলি এখনও চূড়ান্ত হওয়ার আশা করবেন না। প্রকৃতপক্ষে কোনও কিছুই নিশ্চিত হওয়ার আগে আরও দুই বা তিন মাস হতে পারে।

তুলা: ইঙ্গিতগুলি পরস্পরবিরোধী, আপনি কোনও বিড়ম্বনার মধ্যে থাকতে পারেন। গার্হস্থ্য উত্তেজনা এবং দ্রুত সিদ্ধান্তের প্রয়োজন হবে তবে আপনার মনোবল ধরে রাখার জন্য পর্যাপ্ত ইতিবাচক বিকাশ রয়েছে। আপনি এখনও আপনার মনের মতো অনেক কিছু পেয়েছেন এবং এটি আরও কয়েক সপ্তাহের জন্য বহাল থাকবে।

বৃশ্চিক: ক্রয় -বিক্রয় যাই হোক না কেন, সম্পত্তির ব্যাপারে আপনি সৌভাগ্যের আশা করতে পারেন। কমনসেন্সের সঠিক ভারসাম্য রয়েছে, যা সবই আপনাকে সফলভাবে দিন পার করার জন্য যথেষ্ট হওয়া উচিত। কর্মক্ষেত্রে দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি নিন এবং নিঃশব্দে অভিজ্ঞতা বাড়ানোর দিকে মনোনিবেশ করুন।

ধনু: সম্পর্ক সবসময় আপনার জন্য গুরুত্বপূর্ণ। প্রকৃতপক্ষে, এটা প্রায়ই বলা হয় যে আপনার স্বাধীন চেতনা সত্ত্বেও। আপনি সঠিকভাবে কাজ করতে পারবেন না। আপনার সবসময় কারওর সহযোগিতা প্রয়োজন। বর্তমান সম্ভাবনাগুলি ভাল হবে না। সবকিছুই সঠিক ক্রমে কাজ করার উপর দাঁড়িয়ে।

রও পড়ুন:

যশ-নুসরাতকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নিখিল!

ব্রিটিশ রাজকুমারী বিট্রিস ও মোজ্জির ঘরে এল কন্যা সন্তান

রাজ্য সভাপতির পদ হারালেন দিলীপ ঘোষ

শেষ মুহুর্তের গোলে মান বাঁচালো বার্সেলোনা


মকর: আপনার দিকে হঠাৎই শক্তির বিস্ফোরণ হবে। আপনারা কেউ কেউ বর্ধিত চাপ এবং চাপের কারণে ক্লান্ত হয়ে পড়তে পারেন। মনে রাখতে হবে যে অংশীদার এবং সহযোগীরা স্বয়ংক্রিয়ভাবে আপনার সিদ্ধান্ত গ্রহণ করবে না।

কুম্ভ: আপনি বিষয়গুলির কেন্দ্রে আছেন এবং ভবিষ্যতের কাছ থেকে আশা করার জন্য আপনার সবকিছু আছে। আপনার সন্দেহ হতে পারে যে অন্য কেউ আপনাকে নিচু করার চেষ্টা করছে, এটিই আপনার দুর্বলতা। এই ধরনের আশঙ্কা সম্ভবত ভিত্তিহীন, কিন্তু তাদের স্বীকৃতি দিয়ে আপনি আশ্বাস খুঁজে পেতে সক্ষম হবেন।

মীন: প্রিয়জনদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। তবে জেনে রাখুন আপনার সম্পর্কেও একজন সব খবর রাখে। সম্পর্ক থেকে আপনার কী প্রয়োজন তা আপনি সর্বদা নিশ্চিত নন, তবে এখন আপনার আকাঙ্ক্ষার সঙ্গে মিলিত হওয়ার সময় এসেছে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

ব্যায়ামের পর যে খাবার খাবেন না

অনলাইন ডেস্ক

ব্যায়ামের পর যে খাবার খাবেন না

শরীরটাকে ফিট রাখতে দরকার শরীরচর্চার। সুস্থভাবে বাঁচার জন্য নিয়মিত শরীরচর্চা করা উচিত। অনেকে জিমে যান, অনেকে ঘরে ব্যায়াম করেন। ব্যায়াম করছেন আবার ইচ্ছামতো খাবারও খেয়ে নিচ্ছেন। ভাবছেন, ব্যায়াম করলে তো খাবারের সব শক্তি হাওয়ায় মিলিয়ে যাবে। ব্যাপারটা আসলে তা নয়। ব্যায়াম করার পাশাপাশি কিছু খাবারও নিয়ন্ত্রণ করতে হবে।

আসুন সেগুলো একটু জেনে নেই:

১. অতিরিক্ত চিনিযুক্ত খাবার
শরবত, কোমল পানীয়, বাড়তি চিনি দিয়ে চা বা যেকোনো অতিরিক্ত মিষ্টি খাবার ব্যায়ামের পর পর খাওয়া উচিত না। সুস্থ থাকতে চাইলে চিনিযুক্ত খাবার পরিহার করতে হয়। অনেকেই যেই ভুলটা করে থাকে সব সময় তা হলো ব্যায়ামের পর পরই তৃষ্ণা পেলে কোমল পানীয় কিংবা এনার্জি ড্রিংক খেয়ে নেন।
কিন্তু কোমল পানীয়তে অতিরিক্ত চিনি থাকে যা স্বাস্থ্যর জন্য খুবই ক্ষতিকর। তৃষ্ণা পেলে কোমল পানীয় না খেয়ে পানি অথবা চিনি ছাড়া আইস চা খান।

২. অতিরিক্ত লবণযুক্ত খাবার
ব্যায়াম করলে ঘামের সাথে প্রচুর পরিমাণে পানি ও পটাশিয়াম বের হয়ে যায় শরীর থেকে। এই পটাশিয়ামের অভাব পূরণের জন্য অনেকেই অতিরিক্ত লবণ যুক্ত খাবার বা পানীয় খেয়ে থাকেন। যদিও কিন্তু এর প্রয়োজন নেই। খাবারের সঙ্গে যে লবণ দেহে প্রবেশ করে, তাই যথেষ্ট। পটাসিয়ামের অভাব দূর করতে পুষ্টিকর খাবার খান। বিশেষ করে কলায় প্রচুর পটাশিয়াম আছে। তাই ব্যায়াম করার পর ক্ষুদা লাগলে কলা ও কিছু শুকনো ফল খেয়ে নিন। শরীরের শক্তি ফিরে পাবেন।

৩. ফ্যাটযুক্ত খাবার
অনেকে সামান্য ব্যায়াম করেই পনির, বার্গার, পিজ্জা, বিরিয়ানি, পোলাও ইত্যাদি খাবার খেয়ে ফেলেন। কিন্তু সুস্থ থাকতে চাইলে বা ওজন কমাতে চাইলে ব্যায়াম করেই অতিরিক্ত ফ্যাট যুক্ত খাবার খাওয়া একেবারেই উচিত নয়। ব্যায়াম করার পর যেকোনো ধরনের ফাস্ট ফুড, ফ্যাট যুক্ত খাবার অথবা তেলে ভাজা পোড়া খাবার এড়িয়ে চলুন। ব্যায়াম করার পর এ ধরণের খাবার খাওয়ার প্রতি ঝোঁক থাকলে মেদ কমার বদলে রক্তের খারাপ কোলেস্টেরল বেড়ে গিয়ে হার্টের অসুখ হওয়ার সম্ভাবনা বাড়ে।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


৪. কেক, পেস্ট্রি

কেক, পেস্ট্রি ,ক্রিম রোল, ডোনাট ইত্যাদি খাবার খেতে খুবই সুস্বাদু। এধরণের খাবার গুলো খেলে পেটে থাকেও অনেকক্ষন। আর ব্যায়াম করার পর প্রচন্ড ক্ষুধা লাগলে এগুলো খেতেও বেশ ভালো লাগে।

ব্যায়াম করার পর শরীরের হারানো গ্লাইকোজেন পূরণ করার জন্য কার্বোহাইড্রেটের বেশ চাহিদা থাকে। কেক কিংবা পেস্ট্রি জাতীয় খাবারগুলোতে প্রচুর কার্বোহাইড্রেট আছে, কিন্তু এগুলোর পুষ্টি উপাদান খুবই কম। তাই এধরনের খাবার এড়িয়ে লাল আটার রুটি কিংবা লাল চালের ভাত খেয়ে কার্বোহাইড্রেটের অভাব পূরন করা উচিত।

৫. শুধু কাঁচা শাক সবজি
অনেকে আবার ব্যায়াম করে ওজন কমানোর পাশাপাশি ডায়েটও করে থাকেন। ব্যায়াম করলে শরীরের প্রচুর ক্যালরি পুড়ে যায়। তাই শরীরে শক্তি যোগানোর জন্য ব্যায়ামের পর দরকার আদর্শ খাবার। ব্যায়ামের পর শরীরের জন্য ক্যালরি, ভিটামিন, প্রোটিনযুক্ত সুষম খাবার দরকার । যারা ডায়েটে শুধু মাত্র সালাদ বা কাঁচা শাক সবজি রাখে তাদের শরীরের প্রয়োজনীয় ক্যালরির চাহিদা পূরণ হয় না। তাই ব্যায়ামের পর শুধু কাঁচা সবজি না খেয়ে সামান্য তেল দিয়ে রান্না সবজি, মুরগির মাংস ইত্যাদি পুষ্টিকর খাবার খাওয়া উচিত। তা না হলে শরীর দুর্বল হয়ে যাবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ সোমবার, ১৮ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, জেনে নিন।   

মেষ: কোনো ব্যতিক্রমী বিষয়ের প্রতি আগ্রহ বাড়তে পারে। নিজেকে দক্ষ ও ভালো কর্মী হিসেবে প্রকাশ করতে পারবেন। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। দূরদৃষ্টির সঙ্গে অর্থের সদ্ব্যবহার করুন।

বৃষ: ভালো কাজের আশ্বাস পাবেন। পরিবেশ কিছুটা নিয়ন্ত্রণের বাইরে যাবে। কাজে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হবে। অর্থ অপচয় হতে পারে। জীবন সম্পর্কে আশাবাদী দৃষ্টিভঙ্গি রাখুন। সুস্থ থাকুন।

মিথুন: মনের কোনো আশা পূরণ হতে পারে। কর্ম ও আর্থিক ক্ষেত্র অনুকূলে। কোনো প্রচেষ্টার অগ্রগতি হবে। পুরনো পাওনা আদায় হতে পারে। কোনো বন্ধুর সান্নিধ্যে সময় ভালো কাটবে।

কর্কট: কর্মপরিবেশ অনুকূলে থাকবে। উন্নতির ক্ষেত্রে অন্যের সহায়তা পাবেন। ব্যবসায়ীদের কাজে অগ্রগতি। নতুন কোনো কাজের যোগাযোগ আসতে পারে। কাজের ধারাবাহিকতা বজায় রাখুন।

সিংহ: কোনো যোগাযোগে উৎসাহিত হবেন। কর্মস্থলে দায়িত্ব বাড়বে। কারো সাহচর্যে আনন্দ পাবেন। কোনো দ্বন্দ্ব বিরোধে জড়াবেন না। অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে সফলতা পেতে পারেন।

কন্যা: আয় বাড়লেও ব্যয়ের চাপ থাকবে। প্রত্যাশা পূরণে অন্যের সহযোগিতা পাবেন। ব্যবসায় কিছু পরিবর্তন আসতে পারে। অন্যের ওপর নির্ভরশীলতা কমাতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

তুলা: কর্মস্থলে সহযোগিদের সহযোগিতা পাবেন। প্রত্যাশিত অর্থলাভে বিলম্ব। দাম্পত্য জীবন শুভ। ব্যবসায় পরিবর্তন আসতে পারে। কাজে বাধা-বিঘ্ন থাকলেও ইচ্ছাশক্তির জোরে তা কাটিয়ে উঠবেন।

বৃশ্চিক: বেকারদের চাকরি লাভের সম্ভাবনা। কোনো কারণে মনে সংশয় বা ভয় কাজ করতে পারে। ব্যবসায় বাড়তি চাপ আসবে। আপনার কোনো আচরণ প্রিয়জনের সঙ্গে পার্থক্য তৈরি করতে পারে।

ধনু: অপ্রত্যাশিত প্রাপ্তির সম্ভাবনা। কর্মক্ষেত্র থাকবে উদ্দীপনাপূর্ণ। প্রেম-প্রণয় শুভ। কোনো সমস্যা সমাধানে বন্ধুর সহযোগিতা পাবেন। শিক্ষাক্ষেত্রে সাফল্য আশা করা যায়। রোমান্স শুভ।

আরও পড়ুন


টি-টোয়েন্টিতে রেকর্ড, মালিঙ্গার ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন সাকিব

চিকিৎসকের আত্মহত্যা, লাশের পাশে পড়ে থাকা চিঠিতে যা লেখা ছিল

আরেক দফায় বেড়েছে ভোজ্য তেলের দাম, সয়াবিন লিটার প্রতি ১৬০ টাকা

বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ


মকর: বিষয়-সম্পত্তির আলোচনায় অগ্রগতি। রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে অনুকূল অবস্থা বিরাজ করবে। আর্থিক ব্যাপারে সচেতন থাকুন। স্ববিরোধী কোনো কাজে হাত দেবেন না।

কুম্ভ: কাজকর্মে উৎসাহ বাড়বে। কোনো তথ্য আপনার কাজের সহায়ক হতে পারে। আর্থিক অনিশ্চয়তা কমে আসবে। কর্মক্ষেত্রে পদস্থদের আনুকূল্য পাওয়া যাবে। নিজ পন্থায় অগ্রসর হবেন।

মীন: অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে। কর্মস্থলে কিছু পরিবর্তন হতে পারে। স্বজন বিষয়ে উদ্বেগ। পারিবারিক ক্ষেত্রে মতবিরোধজনিত সমস্যার অবসান হবে। মনকে প্রফুল্ল রাখুন। ভালো থাকুন।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

মেকআপ তুলতে প্রাকৃতিক উপাদান

অনলাইন ডেস্ক

মেকআপ তুলতে প্রাকৃতিক উপাদান

মেকআপ ভালোভাবে না তোলা হলে স্কিনের পোরসগুলো বন্ধ হয়ে দেখা দিতে পারে ব্রণের সমস্যা। এ ধরনের সমস্যা এড়াতে সুন্দরভাবে মেকআপ তুলে ফেলতে হবে। চটজলদি কীভাবে মেকআপ তুলবেন চলুন জেনে নেওয়া যাক।

নারিকেল তেল:

মেকআপ তুলতে নারিকেল তেলের জুরি মেলা ভার। । নারকেল তেলে প্রচুর ফ্যাটি অ্যাসিড থাকে, যা আপনার ত্বকের গভীরে গিয়ে মেকআপ তুলতে সাহায্য করবে। আর তাছাড়া মেকাপের পর আপনার মুখ যদি রুক্ষ হয়ে যায়, তাহলে নারকেল তেল আপনার সমস্যার সমাধান করতে পারে। তবে যাদের স্কিন অতিরিক্ত তৈলাক্ত তারা নারিকেল তেল এড়িয়ে চলুন।

দুধ:

ত্বকের জন্য সবচেয়ে ভালো ক্লিনজার হল দুধ। দুধ, অলিভ অয়েল একটা বাটিতে মিশিয়ে নিন। এবার তুলা ভিজিয়ে ভালো করে মেকআপ তুলুন। এতে স্কিন থেকে ভালোভাবে  মেকআপ উঠবে সেই সাথে মুখের রুক্ষ ভাব কিন্তু দূর হয়ে যাবে।

বেকিং সোডা ও মধু:

বেকিং সোডা আর মধুও কিন্তু মুখের জন্য খুব ভালো। এক চামচ বেকিং সোডা আর এক চামচ মধু মিশিয়ে নিন। এবার তা দিয়ে মুখ পরিষ্কার করুন। পরদিন সকালে দেখবেন মুখ পুরো মোলায়েম হয়ে গেছে।

শসা:

যাদের তৈলাক্ত স্কিন তাদের জন্য শসা অনেক উপকারী। ত্বক পরিচর্যায় যেমন শসার জুড়ি মেলা ভার, তেমনি মেকআপ ওঠানোর ক্ষেত্রেও এটি অত্যন্ত কার্যকরী। যাদের মুখে ব্রণ আছে তাদের জন্য শসার রস খুবই উপযোগি। পরিমাণমতো শসা টুকরো করে কেটে ব্লেন্ড করে নিন। এবার মিশ্রণটি ত্বকে লাগান। শসার রস ফ্রিজে রেখে অনেকদিন পর্যন্ত সংরক্ষণ করতে পারেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চুল দ্রুত লম্বা করার সহজ উপায়

অনলাইন ডেস্ক


চুল দ্রুত লম্বা করার সহজ উপায়

চুলের বৃদ্ধিতে চাই নিয়মিত যত্ন। চুলের বৃদ্ধির গতি বাড়াতে মেনে চলতে পারেন সহজ কয়েকটি পন্থা। চলুন সেগুলো জেনে নেয়া যাক-

ক্যাস্টর অয়েল বা রেড়ীর তেল:

ক্যাস্টর তেল ‘রাইসিনোলিক’ অ্যাসিড এবং ওমেগা-সিক্স ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ যা মাথার ত্বকে মালিশ করা হলে রক্ত সঞ্চালন বাড়ে ও চুলের বৃদ্ধি দ্রুত হয়।

ভালো ফলাফলের জন্য এক চা-চামচ ক্যাস্টর অয়েলের সঙ্গে এক চা-চামচ কাঠ-বাদাম ও জলপাইয়ের তেল মিশিয়ে মাথার ত্বকে ১০ থেকে ১৫ মিনিট মালিশ করুন। তারপর ২০ মিনিট পরে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহারে চুলের বৃদ্ধি দ্রুত হবে।

শ্যাম্পুর সঠিক ব্যবহার:

অনেকেই চুলে তেল দেন না কিন্তু প্রায় প্রতিদিনই শ্যাম্পু করেন। লম্বা চুল পেতে চাইলে শ্যাম্পুর পাশাপাশি তেলের দিকেও নজর দিতে হবে। সপ্তাহে দু’দিন নারিকেল তেল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে গরম করে মাথার ত্বকে মাসাজ করুন। বালিশে যাতে তেল না লাগে, সেভাবে মাথায় কাপড় বা নরম তোয়ালে জড়িয়ে শুয়ে পড়ুন। সকালে উঠে শ্যাম্পু করে ধুয়ে নিন। এতে চুলের গোড়া শক্ত হবে ও চুল সহজে ভাঙবে না। তেল থেকে যেটুকু খাবার চুল পায়, তাও মিলবে।

পেঁয়াজের রস:

পেঁয়াজ সালফেট সমৃদ্ধ যা চুলের বৃদ্ধিতে সহায়তা করে। পেঁয়াজের কড়া গন্ধের দিকে মনোযোগ না দিয়ে বরং এর গুণাগুণে দিকে মনোযোগ দিন।

গন্ধের অস্বস্তি মেনে নিয়ে যদি উপকার পাওয়া যায়, তবে মাথার ত্বকে পেঁয়াজের রস মাখাই যায়।

মাথার ত্বক পরিষ্কার রাখতে অ্যাপল সাইডার ভিনিগার:

মুখের ত্বকের মতো মাথার ত্বকও নিয়মিত স্ক্রাব করা প্রয়োজন। এতে মৃত কোষ দূর হয় ও চুলের পিএইচ’য়ের ভারসাম্য বজায় থাকে। 

চুলের বৃদ্ধিতে অ্যাপল সাইডার ভিনিগার কার্যকর। চাইলে পান করতে পারেন। এটা ত্বক ও চুল দুয়ের জন্যই উপকারী।

এছাড়া এই ভিনিগার মিশ্রিত পানি দিয়ে চুল ধুয়ে নিতে পারেন। তবে এর অতিরিক্ত ব্যবহার চুল পড়া বাড়াতে পারে। তাই ভালো ফলাফল পেতে সপ্তাহে দুবার ব্যবহার করাই যথেষ্ট।

মাথা মালিশ করা:

চুলের বৃদ্ধিতে মাথার ত্বক মালিশ করা চমৎকার কাজ করে। চাইলে তেল দিয়ে অথবা তেল ছাড়াই মাথা মালিশ করতে পারেন।

মাথার মাঝাখান থেকে শুরু করে চুলের শেষ প্রান্ত পর্যন্ত মালিশ করতে হবে।

আরও পড়ুন:


গাজীপুরে রাস্তা থেকে তুলে নিয়ে পার্লার কর্মীকে গণধর্ষণ

পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি পূজায় সহিংসতা সৃষ্টি করেছে: কাদের

ইন্দোনেশিয়ার বালিতে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩

ঘোড়ার খামারে বিয়ে করছেন বিল গেটসের মেয়ে


মাথার মাঝখানের অংশে গোলাকারভাবে ২৫ বার মালিশ করুন। এরপর তিন আঙুল দিয়ে কিছুক্ষণ পর আবার ২৫ বার মালিশ করুন।

এমনিভাবে কানের পাশের হাড় পর্যন্ত করতে হবে। যেকোনো সময় পাঁচ থেকে সাত মিনিট এভাবে মালিশ করলে উপকার মিলবে।

এটা রক্ত সঞ্চালন বাড়ায়, চুল স্বাস্থ্যকর ও লম্বা করতে সহায়তা করে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ শনিবার, ১৬ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন। 

মেষ: বছরের সময়ের জন্য যথাযথভাবে, আজকের গ্রহ চিত্র আশাবাদী। কদাচিৎ আপনি আপনার নিজের পথ পেতে এত দৃ-প্রতিজ্ঞ হয়ে উঠবেন, বিশেষ করে যেখানে অর্থ সংশ্লিষ্ট। সম্পর্ক খারাপ হওয়ার আগে ঋণ পরিশোধ করুন। আপনি দেখুন, এই মুহূর্তে অর্থ একটি আশ্চর্যজনক আবেগপূর্ণ সমস্যা। 

বৃষ: যদি আপনি চান তবে আপনাকে অবশ্যই একটি নতুন দিকে শাখা ছাড়তে হবে। এটা অন্যদের জন্য আপনার পিছনে রাখা ন্যায্য বা যুক্তিসঙ্গত নয়, যাইহোক মহৎ এবং নিস্বার্থ তাদের উদ্দেশ্য। সহকর্মীরা আপনার থেকে তাদের চেয়ে বেশি আশা করছে। কিন্তু আপাতত আপনাকে তাদের সঙ্গে যেতে হতে পারে। 

মিথুন: আসল ধারণাগুলি আপনার কল্পনাশক্তিকে উজ্জ্বল করবে। আপনি একটি সহায়ক চিহ্নের সঙ্গে বুধের বন্ধুত্বপূর্ণ উপস্থিতি দ্বারা আপনাকে সহায়তা করবেন, আপনাকে খোলাখুলিভাবে বেরিয়ে আসতে। নিজেকে লাইনে রাখার জন্য উত্সাহিত করবে। খুব কম সময়ে আপনাকে বুঝতে হবে যে অংশীদারদের আপনার উদ্দেশ্য জানার অধিকার আছে। 

কর্কট: আপনি গভীর সৃজনশীল প্রতিভা নিয়ে জন্মগ্রহণ করেছিলেন কিন্তু আপনি তাদের প্রাপ্য হিসাবে প্রকাশ করতে সর্বদা অধ্যবসায়ী ছিলেন না। ফলাফলটি বরং একটি হতাশাজনক সময় হতে পারে। তবে হারিয়ে যাওয়া সুযোগগুলি পূরণ করার জন্য একটি সময় পূর্ণ। এবং তার মানে হল যে আপনি আপনার হৃদয়ে আশা নিয়ে বর্তমান কাল থেকে বেরিয়ে আসবেন।

সিংহ: আপনার বর্তমানের মধ্যে বেঁচে থাকার সাহস আছে যদিও এটি অনিবার্য বলে মনে হয় যে অতীত থেকে অসমাপ্ত ব্যবসা এখন পরিষ্কার করা আবশ্যক। আপনি আপনার ব্যক্তিগত বিষয়গুলি মহান ব্যক্তিগত কৌশল এবং কূটনীতির সঙ্গে পরিচালনা করবেন, অন্য লোকেরা যা আশা করেছিল তার চেয়ে অনেক বেশি। 

কন্যা: বিশৃঙ্খলা এবং বিভ্রান্তির মধ্যে আপনি একা দাঁড়িয়ে আছেন, স্পষ্টভাবে চিন্তা করতে সক্ষম এবং এমনকি এমন উত্তরও নিয়ে আসতে পারেন যা এতদিন ধরে অন্য লোকদের এড়িয়ে গেছে। চাবিটি আর্থিক ব্যবস্থায় থাকতে পারে যা এখন সংশোধন করতে হতে পারে। অন্যদিকে, যখন অংশীদাররা তাদের উদ্দেশ্যগুলি স্পষ্ট করে তুলেছে, তখন আপনি আপনার মতো চলতে সক্ষম হতে পারেন। 

তুলা: আপনার ঘনিষ্ঠ বন্ধুর জন্য দায়ী বিবৃতিগুলি যতদূর আপনি উদ্বিগ্ন হতে পারেন তা চোখ খুলতে পারে। তবুও সত্য হল যে আপনি হয়তো অনেক দীর্ঘ সময় ধরে আপনার মনকে একটি বড় সম্ভাবনার জন্য বন্ধ করে রেখেছেন। যদি কখনও নতুন বিকল্প খোলার একটি সময় ছিল, বর্তমানে এটি সম্ভব হয়েছে। 

বৃশ্চিক: যারা আপনাকে পৃথিবীতে প্রতিশ্রুতি দেয় তাদের থেকে সাবধান থাকুন, কিন্তু আপনার নিজের অমানবিক দাবির মাধ্যমে অন্য মানুষকে বিভ্রান্ত করবেন না। নিজেকে মাটিতে ধরে রাখুন। কাজে মন  লাগানো অপরিহার্য। যদি আপনি একটি আদর্শ বা দুটিকে পরিত্যাগ করেন অন্তত, সাময়িকভাবে তবে কাজে দেবে। 

আরও পড়ুন:


যে কারণে ম্যান্ডেলার জিনিসপত্র নিলামে উঠেছে

রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে বিটকয়েনের দাম!

আইপিএল: কে কোন পুরস্কার পেলেন জেনে নিন

মোবাইলে টুজি সচল, থ্রিজি ও ফোরজির জন্য নেটিজেনদের আক্ষেপ


ধনু: যদিও আপনি সাম্প্রতিক ব্যথা এবং ক্ষুদ্রতার পরে নড়বড়ে বোধ করতে পারেন, তবে আপনাকে এখন আপনার জীবনকে পুনর্গঠন করতে হবে। আপনি যদি নিজের সঙ্গে পুরোপুরি সৎ হন, তাহলে আপনি বুঝতে পারবেন যে আপনার আচরণের অংশীদারদের সমালোচনার মধ্যে সত্যের চেয়েও বেশি কিছু আছে!

মকর: আপনি এখনও শক থাকতে পারেন – অন্তত, হালকাভাবে অবাক! এটি সেই সময়গুলির মধ্যে একটি যখন আপনি যাদের বিশ্বাস করেন এবং ভালবাসেন তারা আপনার সঙ্গে বিরোধিতা করতে পারে। যদি আপনি ছোট পরিসরে খেলার চেষ্টা করেন, এটি কাজ করবে না। সুতরাং, আপনি এটি সরাসরি খেলবেন এবং কোন ঝুঁকি নেবেন না।

কুম্ভ: এটা অনেকের জন্য একটি রোমান্টিক সময়, এমনকি যদি তারা এটা স্বীকার করার সাহস না পায়। অন্যদিকে, আপনি আপনার অনুভূতি সম্পর্কে সম্পূর্ণরূপে খোলা থাকার জন্য যথেষ্ট খোলামেলা এবং সৎ। একটি সত্য যা অন্যদের স্বস্তিতে রাখতে সাহায্য করবে। সর্বোপরি, এটি আপনার দুর্দান্ত উপহারগুলির মধ্যে একটি।

মীন: গত কয়েক দিনে যা ঘটেছে তার সবকিছুরই ইতিবাচক সম্ভাবনা আছে যদি আপনি এটিকে চিনতে পারেন। এমন কোন পরিস্থিতি নেই যা এত তুচ্ছ বা তুচ্ছ নয় যে আপনি এটি থেকে স্থায়ী মানের কিছু শিখতে পারবেন না। আপনার আর্থিক অবস্থাও বদলাতে চলেছে, তাই প্রস্তুত হোন।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর