কোচ জালাল আহমেদ চৌধুরী আর নেই

কোচ জালাল আহমেদ চৌধুরী আর নেই

অনলাইন ডেস্ক

জাতীয় ক্রিকেট কোচ ও খ্যাতিমান ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

সেপ্টেম্বরের ১ তারিখ শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই ক্রিকেট গুরু।

সে সময় কিছুটা সুস্থ্য হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন। কিন্তু গত ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়।

প্রথমে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে পরে গত শুক্রবার থেকে ভেন্টিলেশনে রাখা হয় জালাল আহমেদকে। বেড়ে যায় ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যা।

শেষ পর্যন্ত চলেই গেলেন না ফেরার দেশে।

আরও পড়ুন


টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

বগুড়ায় যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার

সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ২২ বছরের তরুণীর ধর্ষণ মামলা


সাবেক এই ক্রিকেটার ষাটের দশকের মাঝামাঝি থেকে সত্তর দশক পর্যন্ত খেলেছিলেন ঢাকা ক্রিকেট লিগে। এরপর ক্রিকেটকে বিদায় বলে শুরু করেন কোচিং।

কোচিং ক্যারিয়ারে মোহামেডান, ধানমন্ডি, কলাবাগানসহ ঢাকার বেশ কয়েকটি শীর্ষ ক্লাবের কোচ ছিলেন জালাল আহমেদ চৌধুরী। তিনি শুধু ক্রিকেটার কিংবা কোচই ছিলেন না, ছিলেন প্রশিক্ষক, আম্পায়ার, সাংবাদিক ও ক্রীড়া লেখক।

তার হাত ধরেই উঠে এসেছেন অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু, গোলাম ফারুক সুরু, জি এম নওশের প্রিন্স, তুষার ইমরানদের মতো তারকা ক্রিকেটাররা।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর