ঝিনাইদহে ইউনিয়নে কমিটি গঠন নিয়ে ক্ষুদ্ধ সাবেক যুবলীগ নেতাকর্মীরা

ঝিনাইদহে ইউনিয়নে কমিটি গঠন নিয়ে ক্ষুদ্ধ সাবেক যুবলীগ নেতাকর্মীরা

Other

ঝিনাইদহে ইউনিয়নে ইউনিয়নে যুবলীগের কমিটি গঠন নিয়ে ক্ষুদ্ধ সাবেক যুবলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় কেন্দ্রীয় যুবলীগ ও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা। ঘটনাটি নিয়ে ঝিনাইদহ যুবলীগের মধ্যে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।

জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর বুধবার ঝিনাইদহ জেলা যুবলীগের কমিটি গঠন উপলক্ষে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় জেলার সকল ইউনিয়নগুলিতে যুবলীগের কমিটি করার সিদ্ধান্ত হয়। এরপর উপজেলা যুবলীগের নেতাকর্মীরা ইউনিয়নে ইউনিয়নে কমিটি করা শুরু করেছেন।

এদিকে সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ মধুহাটি, সাধুটি, সাগান্না হলিধানীসহ বিভিন্ন ইউনিয়নগুলিতে যুবলীগের কমিটি করে বেড়াচ্ছেন। এতে করে ক্ষুদ্ধ হয়ে উঠেছেন সদর উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক নুরে আলম বিপ্লব ও যুগ্ম আহবায়ক এনামুল হকসহ সাবেক কমিটির সদস্যরা।

লিখিত অভিযোগে তারা উল্লেখ করেছেন, যুদ্ধাপরাধ মামলায় গ্রেফতারকৃত আব্দুর রশিদের ছেলে সদর যুবলীগের যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ। তিনি বর্তমানে ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করার দায়িত্ব নিয়ে বিএনপি ও জামায়াত থেকে আসা ব্যক্তিদের গুরুত্বপূর্ণ পদ দিচ্ছেন। পূর্বে হারুন ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন। সেই সুবাদে তিনি বিএনপির ও জামাত থেকে আসা ব্যক্তিদের এতো গুরুত্ব দিচ্ছেন।

আরও পড়ুন


টিউমার আক্রান্ত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন মাইনুল হোসেন খান নিখিল

কোচ জালাল আহমেদ চৌধুরী আর নেই

টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

বগুড়ায় যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার


ঘটনাটি নিয়ে দলের মধ্যে আলোচনা সমালোচনাও শুরু হয়েছে। অবিলম্বে বিষয়টি সরেজমিন তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

এ ব্যাপারে জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন বিষয়টি অস্বীকার করে জানান হারুনের পিতা আব্দুর রশিদ যুদ্ধাপরাধী মামলায় গ্রেপ্তার হয়েছে এটা সঠিক। তবে তার ছেলে হারুন ছাত্র শিবির রাজনীতির সাথে কখনও জড়িত ছিল না।

বিষয়টি নিয়ে সদর উপজেলা যুগলীগের আহবায়ক হারুন অর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ৯ম শ্রেণি থেকে ছাত্রলীগ করে এসেছি এবং যেখানেই সম্মেলন করছি। যাচাই বাচাই করেই কমিটিগুলো গঠন করা হচ্ছে।

news24bd.tv এসএম