বঙ্গবন্ধুর নামে জাতিসংঘের বাগানে বেঞ্চ উৎসর্গ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর নামে জাতিসংঘের বাগানে বেঞ্চ উৎসর্গ

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে গত রোববার নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতিসংঘ সদর দপ্তরের বাগানে একটি ‘হানি লোকাস্ট’ গাছের চারা রোপণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে তার বাণীসংবলিত একটি বেঞ্চও উন্মুক্ত করেন প্রধানমন্ত্রী।

গতকাল সোমবার স্থানীয় সময় সকালে জাতিসংঘ সদরদপ্তরের উত্তর লনে এ বৃক্ষরোপণ ও বেঞ্চ উন্মুক্ত করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এটি একটি বিশেষ দিন। কারণ আমাদের যুদ্ধ বিজয়ের পর ১৭ সেপ্টেম্বর জাতিসংঘ বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছিল। স্বাধীন রাষ্ট্র হিসেবে ১৭ সেপ্টেম্বর স্বীকৃতি পাওয়ার পর পরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে আসেন এবং ২৫ সেপ্টেম্বর তিনি (বঙ্গবন্ধু) ভাষণ দেন। সেই ভাষণটি তিনি দিয়েছিলেন বাংলা ভাষায়।

শেখ হাসিনা বলেন, একটি চেয়ার উৎসর্গ করা হলো, একটি বৃক্ষরোপণ করা হলো। বৃক্ষ পরিবেশও রক্ষা করে, মানুষকে খাদ্য দেয়, মানুষকে ছায়া দেয় এবং মানুষের জীবনকে রক্ষা করে। আর চেয়ারটার এটিই সবচেয়ে বড় বিষয়— মানুষ এখানে শান্তিতে বসবে, কিছুক্ষণ আরাম করবে ও চিন্তা করবে।

বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতির কথা মনে করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার যে লক্ষ্য ছিল— সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। এটিই ছিল বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য— সকলের সঙ্গে বন্ধুত্ব রক্ষা করে চলা। কারণ তাতে শান্তি আসবে এবং শান্তির সন্ধানেই তিনি সবসময় ছিলেন, শান্তির জন্যই সংগ্রাম করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

মালদ্বীপ ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড পেলেন ১৩ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

মালদ্বীপ ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড পেলেন ১৩ বাংলাদেশি

সম্প্রতি প্রবাল দ্বীপমালার দেশ মালদ্বীপের রাজধানী মালেতে ন্যাশনাল আর্ট গ্যালারিতে মালদ্বীপ ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে সম্মেলন সাফল্যের সঙ্গে শেষ হয়েছে। সম্মেলনে বিভিন্ন ইভেন্টে ১৩ বাংলাদেশীকে পদক তুলে দেন মালদ্বীপের মিস্টার অফ এসটেজ কালচার অফ হ্যারিটেইজ মো. তারিক।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস্টেট মিনিস্টার মো. আকরাম, ডিরেক্টর অব ইন্ডিয়ান আর্ট কালচারার (বাই আই সি সি আর) হাইকমিশনার ড. সায়দা তারভির নাসরিন। প্রদর্শনীতে ৯০টা পেন্টিং ছিল। এতে ৩০ দেশের শিল্পীরা  অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশি বিভিন্ন ইভেন্টে পদক গ্রহণ করেন শাওন চৌধুরি, আরিফুল ইসলাম জিয়া, ডক্টর হামিদা খানম, রাজিয়া সুলতানা ইতি, নার্গিস, অলিউর রহমান, হাফিজুর রহমান, প্রফেসর ড. রতন চন্দ্র সাহা, আব্দুল্লাহেল বাবলু,মোহাম্মদ সাদিউ জামান, স্বপন মিয়া (শাহরিয়ার স্বপন), শামসুল আলম ও মোহাম্মদ দেলোয়ার হোসেন।

আরও পড়ুন:


পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

শোয়েব মালিককে ‘দুলাভাই’ ‘দুলাভাই’ বলে ডাকল ভারতীয় দর্শকরা (ভিডিও)

উল্লেখ্য, মালদ্বীপস ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড-২১এর বিভিন্ন ইভেন্টে পদক গ্রহণ করার জন্য বাংলাদেশ থেকে প্রতিনিধি দলটি ২২ অক্টোবর মালদ্বীপে আসে। এই প্রতিনিধি দলের ইন্টারন্যাশনাল অর্গানাইজার হিসেবে কাজ করেন রাজশাহী আর্ট কলেজের প্রভাষক নারগিস পারভীন (সোমা)।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অস্ট্রেলিয়াতে সম্প্রীতি সমাবেশ

মাসুম বিল্লাহ

অস্ট্রেলিয়াতে সম্প্রীতি সমাবেশ

বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সিডনিতে একটি সর্বদলীয় ও নাগরিক প্রতিবাদ সমাবেশ ও প্রতিরোধ ৱ্যালির আয়োজন করা হয়। বাসভূমি আয়োজিত এই সমাবেশের প্রতি অস্ট্রেলিয়ার ৪৬টি বাংলাদেশি সংগঠন একাত্মতা ঘোষণা করে প্রতিবাদ সমাবেশে অংশ নেয়। সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুণ্ডু। অনুষ্ঠাটি সার্বিকভাবে পরিচালনা ও সঞ্চালনা করেন বাসভূমি কর্ণধার আকিদুল ইসলাম।

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হওয়ার পর ঘটনায় আক্রান্ত ও নিহতদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। সাম্প্রদায়িক সম্প্রীতির উপর সংগীত পরিবেশন করেন মিসেস নিলুফা ইয়াসমিন ও ফারিয়া আহমেদ। বিপ্লবী ছড়া পাঠ করেন সুহৃদ সোহান হক।

অস্ট্রেলিয়াতে সম্প্রীতি সমাবেশ

সমাবেশে বক্তব্য রাখেন,
বীর মুক্তিযোদ্ধা  এনায়েতুর রহিম, ড. সিরাজুল হক, রফিক উদ্দিন, ড. রফিক ইসলাম, ড. খায়রুল চৌধুরী, ড. নিজাম উদ্দিন আহমেদ, মিলি ইসলাম, মোঃ আব্দুল মতিন, নাঈম আব্দুল্লাহ, জাহাঙ্গীর আলাম, ফজলুল হক শফিক, আসলাম মোল্লা, আবুল হোসেন আব্দুল খান রতন, মেহেদী হাসান কচি, নির্মল পাল, আকাশ দে, দেলোয়ার হোসেন, শুভা শেঠি, মাসুদ চৌধুরী, মোবারক হোসেন, বিনয় সাহা, মিতা দে, একে এম এমদাদুল হক, ওসমান গনি, বিলকিস জাহান, মুস্তাফিজ তালুকদার মঞ্জু,  গোলাম ফারুক, উদয় শঙ্কর বড়ুয়া, পূরবী পারমিতা বোস, আব্দুস সালাম, মিতা দে, জাকারিয়া মামুন স্বপন, দিদার হোসেন, রণজিৎ দাশ, স্বপ্নিল দে প্রমুখ।

সম্প্রীতি সমাবেশের প্রতি সংহতি প্রকাশ করেছে তাদের মধ্যে অন্যতম হচ্ছে-অস্ট্রেলিয়া বাংলাদেশ  জার্নালিস্ট এসোসিয়েশন, বাংলাদেশ আওয়ামীলীগ, অস্ট্রেলিয়া, মহিলা আওয়ামীলীগ, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া, বাংলাদেশ আওয়ামীলীগ, সিডনি, বিজয়কণ্ঠ,  স্বদেশ বার্তা, বাংলা বার্তা, স্বাধীন কণ্ঠ, স্বেচ্ছাসেবকলীগ, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া, বঙ্গবন্ধু পরিষদ, সিডনি, ফাগুন হাওয়া, বাংলাদেশ অস্ট্রেলিয়া ফ্যাশন এসোসিয়েশন, বিডি হাব, সিডনি, আমাদের কথা, টেলিঅজ ফাউন্ডেশন, ইয়েস টিভি, নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমী, অস্ট্রেলিয়া টাইমস, সিডনি প্রতিদিন, ভবের হাট, নটরাজ ড্যান্স একাডেমী, বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি এলুমনি, উইম্যান কাউন্সিল, কেয়ার ফর হিউমিনিটি, বাংলাদেশ খ্রিস্টিয়ান ফেলোশীপ, বুদ্ধিস্ট সোসাইটি, বি এস পি সি, রেডিও কেনবেরা, , মেলবোর্ন আওয়ামীলীগ, দিনলিপি, বাংলা স্কুল, বারডিয়া, প্রভাত, শ্রীকৃষ্ণ কীর্তন কমিটি, মাল্টিকালচারাল ইউথ এসোসিয়েশন, দেলোয়ার টিভি, ট্রুথ টিভি, বগুড়া সমিতি, অস্ট্রেলিয়া, জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা, সিডনি শাখা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সন্দ্বীপ এসোসিয়েশন অব, আগমনী, শঙ্খনাদ, ক্যাম্পবেলটাউন আই এম এল ডি মন্যুমেন্ট কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় এলুমনি।

বাংলাদেশ সরকারের কাছে হিন্দুদের সুরক্ষার জন্য বাসভূমি সমাবেশে থেকে ৬ দফা দাবী পেশ করা হয়।

আরও পড়ুন:

নিজের মেয়েকে হত্যা করতে গুগল সার্চ!

মা কালী সেজে জনগণকে তাক লাগালেন রিখিয়া

আরিয়ানের জামিন শুনানি আজ, টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার প্রস্তাব

১.হামলার একটি সম্পূর্ণ, নিরপেক্ষ এবং স্বাধীন তদন্ত শুরু এবং এই তদন্তের ফলাফল প্রকাশ।
২.হিন্দুদের বিরুদ্ধে নৃশংসতা ও সহিংসতাকারী অপরাধীদের বিচারের জন্য একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন।
৩.সমাজে অবস্থান বা রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে হামলার সকল অপরাধীদের বিচারের আওতায় আনা।
৪.সমস্ত ক্ষতিগ্রস্থদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং সমস্ত ক্ষতিগ্রস্ত ধর্মীয় স্থান, বাড়ি এবং ব্যবসার পুনর্নির্মাণ।
৫.হিন্দুদের সুরক্ষার জন্য বিশেষ আইন প্রণয়ন।
৬। বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের জন্য একটি পৃথক মন্ত্রণালয় প্রতিষ্ঠা।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

টরোন্টোতে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও নির্যাতনের প্রতিবাদ

লায়লা নুসরাত, কানাডা

টরোন্টোতে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও নির্যাতনের প্রতিবাদ

আজ ২৪ অক্টোবর  বিকেলে প্রগ্রেসিভ ডেমোক্রেটিক ইনিশিয়েটিভ (PDI), কানাডার উদ্যোগে টরোন্টোতে, বাংলাদেশী হিন্দুদের উপর সাম্প্রতিক সহিংসতার নিন্দা জানাতে একটি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

উদীচী কানাডা, টরন্টো ফিল্ম ফোরাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, পাঠশালা, জালালাবাদ অ্যাসোসিয়েশন সহ অন্যান্য সংগঠন এই প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে ।

বাংলাদেশের সরকার হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় পিডিআই যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে উভয়েই সরকারের তীব্র নিন্দা করেন। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে সারাদেশে শান্তি প্রতিষ্ঠার দাবি জানান।

নাসির উদ দুজা, প্রাক্তন ছাত্র ইউনিয়ন সভাপতি এবং পিডিআই কানাডার সংগঠক, ১৯৭২ সালের মূল সংবিধানে ফিরে যাওয়ার জোর দাবি জানান এবং এর প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন। তিনি হামলায় ক্ষতিগ্রস্তদের জন্য ন্যায্য ক্ষতিপূরণ এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ দাবি করেন। তিনি সকল সচেতন বাংলাদেশীকে সকল দমন-পীড়ন ও অসাম্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। 

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

ভারতের বিপক্ষে 'রণকৌশল' ফাঁস করলেন শাহিন আফ্রিদি


সমাবেশে বক্তব্য রাখেন সুভাষ দাস, শাজাহান কামাল, আহমেদ হোসেন, ফারহানা আজিম শিউলী, শিবু চৌধুরী, দেবব্রত দে তমাল, শাহীন হাসান, টরন্টো স্কুল ছাত্রী সুকন্যা চৌধুরী প্রমুখ । 

পিডিআই কানাডার সমন্বয়ক মাহবুব আলম সমাবেশে অংশগ্রহণকারীদের নবনির্মিত "শহীদ মিনারের" দিকে শান্তিপূর্ণ সমাবেশের জন্য অনুরোধ করেন এবং সেখানে উদীচী শিল্পীদের সংগীত পরিবেশনার মধ্যদিয়ে প্রতিবাদ সভা সমাপ্ত হয়।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানবন্ধন

লায়লা নুসরাত, কানাডা

অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানবন্ধন

বাংলাদেশে বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর চলমান সংঘবদ্ধ বর্বরোচিত অত্যাচার, হত্যা, নির্যাতন, ভয়ভীতি প্রদর্শন, পূজা মন্ডপ ও প্রতিমা ভাংচুর, এবং নিগ্রহের প্রতিবাদে শনিবার ২৩শে অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগ, অন্টারিও, কানাডা টরেন্টোর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এক প্রতিবাদ সভা ও মানবন্ধন পালন করেন।

সভায় বক্তারা তাদের বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের উপর অত‍্যাচারের তীব্র নিন্দা জ্ঞাপন ও ক্ষোভ প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ সহ দোষী ব‍্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব‍্যাবস্থা গ্রহণের জন‍্য বাংলাদেশ সরকারের প্রতি জোড় দাবী জানান।

বক্তব‍্য রাখেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক লিটন মাসুদ, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ নাজমুল হোসেন মনা, সাবেক ছাত্র নেতা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, নাট‍্যকর্মী আহমেদ হোসেন, অন্টারিও আওয়ামী লীগের সহসভাপতি ফয়জুল করিম, গোলাম সারোয়ার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, পান্না আহম্মেদ, বিপ্লব চৌধুরী, দপ্তর সম্পাদক খালেদ শামীম, সমাজকল‍্যান সম্পাদক কান্তি মাহমুদ, সংষ্কৃিতিক সম্পাদক ফারহানা শান্তা, নির্বাহী সদস‍্য ইঞ্জিনিয়ার মকবুল হোসেন, মোস্তাফিজুর রহমান, এস বি হামিদ,কাজল তালুকদার, সমির রায়, ক‍্যানবাংলা টিভির প্রধান নির্বাহী ড. হুমায়ুন কবির, কানাডা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার জানু, শাহানা বেগম, রোকশানা খাতুন, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমরুল ইসলাম, শিল্প বিষয়ক সম্পাদক নজরুল আহমেদ, নির্বাহী সদস‍্য ঝোটন তরফদার, তাজুল ইসলাম, সুকোমল রায় সহ আরও অনেকে।

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


 

news24bd.tv/ নকিব

 

পরবর্তী খবর

কানাডার সাস্কাটুনে পালিত হল শারদীয় দুর্গাপূজা

লায়লা নুসরাত, কানাডা

কানাডার সাস্কাটুনে পালিত হল শারদীয় দুর্গাপূজা

দেশে বা প্রবাসে যেখানেই থাকুক আশ্বিনের শুরু মানেই বাঙ্গালির মননে আকাশে বাতাসে পূজোর গন্ধ। ক্রমাগত করোনার আক্রমন আর দেশে হিন্দুদের প্রতি একগুচ্ছ ধর্মান্ধের তীব্র থাবা পরিবেশকে করে তুলছে শ্বাসরুদ্ধকর, ঠিক তখন কানাডার সাস্কাটুনে সাস্কা্টুন সর্বজনীন পূজা পরিষদ (এসএসপিপি ) আয়োজন করেছিল দুর্গাপূজা। 

গত ১৬ ও ১৭ অক্টোবর , শনি ও রবিবার স্থানীয় লক্ষ্মীনারায়ণ মন্দিরে অনাড়ম্বর পরিবেশে পালিত হল শারদীয় দুর্গাপূজা।
বৈশ্বিক মহামারির কারনে সর্বক্ষেত্রে ছিল সরকারের বেধে দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার কঠোর বিধিনিষেধ। ভ্যাক্সিনেশনের প্রমাণপত্র, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার- এবার পূজাকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। তারপরও পুষ্পাঞ্জলির সময় ভক্তবৃন্দের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। পুজার্চনা আর পুষ্পাঞ্জলির পর ছিল প্রসাদ বিতরণ। সন্ধ্যায় ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথমদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই এসএসপিপি-র সভাপতি উত্তম পাল বাংলাদেশে হিন্দুদের উপর হামলার প্রতিবাদে একমিনিট নিরবতা পালনের আহবান জানালে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। ' আয়রে ছুটে আয়'- দলীয় সংগীতের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্দা উঠে। শ্যামলী সাহা এবং দীপ্তি তালুকদার বৈশ্বিক মহামারির মাঝেও দায়িত্ব নিয়ে স্বল্প সময়ে দুইদিন ব্যাপি সফল সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়ে প্রমান করলেন সকলের সহযোগিতা পেলে সফল অনুষ্ঠান সম্ভব । 

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


দুইদিনে চারবেলা প্রসাদ প্রস্তুত এবং বিতরণে আশীষ সরকারের দলীয় প্রচেষ্টা ভক্তবৃন্দের কাছে প্রশংসা কুড়িয়েছে। রবিবার সন্ধ্যায় স্বল্প পরিসরে সিঁদুর খেলার মাধ্যমে দুইদিনব্যাপি শারদীয় পূজার সমাপ্তি ঘটে। সবশেষে সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদ (এসএসপিপি)-র সভাপতি বাবু উত্তম পাল এবং সাধারন সম্পাদক বাবু সুদিপ দত্ত - সরকারের স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে দুর্গা পূজা সম্পন্ন করার জন্য স্পন্সরসহ সকল সদস্যকে ধন্যবাদ এবং কালীপূজার আমন্ত্রন জানান।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর