পিরোজপুরে ট্রাক মালিক-শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘট

পিরোজপুরে ট্রাক মালিক-শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘট

Other

সারা দেশের মত পিরোজপুরেও ১৫ দফা দাবিতে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের সংগঠনের ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পিরোজপুর জেলার সকল রুটে পণ্যবাহী সকল পরিবহন বন্ধ করে শহরের পুরাতন বাসষ্ট্যান্ডে মালিক ও শ্রমিকরা ধর্মঘটে অবস্থান নেয়। পরে মানববন্ধনের আয়োজন করে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন। এসয়ম শ্রমিক নেতারা ১৫ দফা দাবি তুলে ধরেন।

নেতারা হুশিয়ারি দিয়ে বলেন, ৭২ ঘন্টার মধ্যে দাবি পূরণ না হলে সামনে আরো কঠোর আন্দোলনে নামবেন তারা।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মাহামুদুল হাসান মৃধা বলেন, ১৫ দফা দাবী আদায়ে ৭২ ঘণ্টার ধর্মঘট আমরা শান্তিপূর্ণ ভাবে পালন করছি। আমরা সরকার বিরোধী নই। আমরা আমাদের ন্যায্য দাবি আদায়ে আন্দোলনে নেমেছি।

দাবি আদায় না হলে আগামীতে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো। সেটা আমরা চাই। সহজেই সরকার এই ১৫ দফা মেনে নিবে এটাই প্রত্যাশা করছি।

আরও পড়ুন


বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: কাদের

ডা. জাফরুল্লাহর রিট আবেদন শুনতে অপারগতা হাইকোর্টের

প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান

ঝিনাইদহে ইউনিয়নে কমিটি গঠন নিয়ে ক্ষুদ্ধ সাবেক যুবলীগ নেতাকর্মীরা


ফলে প্রাইম মুভার, ট্রাক, কাভার্ডভ্যানসহ বন্দর থেকে পণ্য পরিবহনে নিয়োজিত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ট্রাক ও কাভার্ডভ্যান থেকে অগ্রিম আয়কর আদায় বন্ধ এবং এ পর্যন্ত নেওয়া অগ্রিম আয়কর ফেরত দেওয়া, ১০ বছর ধরে বন্ধ থাকা ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স চালু করাসহ মোট ১৫ দফা দাবীতে এই ধর্মঘট পালন করা হচ্ছে বলে জানান শ্রমিক নেতারা।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা মো. জাকির হোসেন শেখ, সহ-সভাপতি মোঃ লিটন শেখ, লাইন সম্পাদক মিজানুর রহমানসহ আরো অনেকে।

news24bd.tv এসএম